1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : দৈনিক প্রথমবেলা
  2. adrianne-vaux@shownewshd.ru : adriannevaux845 :
  3. vanya.sergeesergeev@yandex.ru : Antonylitle :
  4. 65@sondat.com.vn : claudejnj9 :
  5. pravoslvera@rambler.ru : Peterrob :
  6. alhajshahalam99@gmail.com : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক
  7. selainequinnanai@gmail.com : SamuelVaf :
  8. viola-chance@shownewshd.ru : violachance8337 :
শিরোনাম :
এমপি শেখ সোহেল ও তার সহধর্মিণীর রোগমুক্তি কামনায় পাইকগাছায় বিভিন্ন মসজিদে এমপি বাবু’র পক্ষ থেকে দোয়া প্রার্থনা সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে নৌকাসহ ২৫০ কেজি কাঁকড়া জব্দ সাতক্ষীরা জেলা বিএনপির উদ্যোগে করোনা হেল্প সেন্টারের উদ্বোধন খুলনার ঐতিহ্যবাহী বিএল বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক শিক্ষকের মৃত্যু নাঙ্গলকোট প্রেসক্লাবের উদ্যোগে সহাকারী কমিশনারকে (ভূমি) বিদায় সংবর্ধনা আমবাড়ী হাটে  গরু বহনকারী পিকআপ ভ্যানের সাথে শ্যামলী  কোচের ধাক্কা, গরু ও মানুষ আহত  “বাহাদুর” খুলনাঞ্চলের বৃহত্বম গরু; দাম হেকেছেন ২০ লাখ টাকা দিঘলিয়ায় পুলিশের অভিযানেও মাদক সম্রাটরা থাকছে ধরাছোঁয়ার বাইরে  বছরের শুরুতে কাঁচাপাটের বাজার নিয়ে ষড়যন্ত্র ,পাটের বাজারে হঠাৎ ধস ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের পক্ষে হত দরিদ্রের মাঝে খাদ্য বিতরণ করেন  হাবিব হাসান (এমপি)

যুদ্ধের প্রস্তুতি নিতে বললেন চীনের প্রেসিডেন্ট

  • আপডেট টাইম: বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০
  • ৫২ বার দেখা হয়েছে

দক্ষিণাঞ্চলীয় প্রদেশ গুয়াংডংয়ের একটি সামরিক ঘাঁটি পরিদর্শনকালে চীনের প্রেসিডেন্ট শি জিনপিং সেনাবাহিনীকে ‘যুদ্ধের প্রস্তুতির জন্য সবার (তাদের) মন এবং শক্তি প্রয়োগ’ নিবিষ্ট করার আহ্বান জানিয়েছেন। শতভাগ বিশ্বাসযোগ্যতায় দেশের অনুগত হয়ে কাজ করার জন্য সেনাদের প্রতি আহ্বান জানান তিনি।

দেশটির রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা সিনহুয়া জানিয়েছে মঙ্গলবার গুয়াংডংয়ের চ্যাওঝু শহরে পিপলস লিবারেশন আর্মির মেরিন কোরের ঘাঁটি পরিদর্শনকালে শি দেশের সেনাবাহিনীকে সর্বোচ্চ সতর্ক অবস্থায় থাকার নির্দেশ দিয়ে বলেন, তারা যেন শতভাত অনুগত, শতভাগ সততা এবং শতভাগ বিশ্বাসযোগ্যতার সঙ্গে কাজ করে।

শির গুয়াংডং সফরের মূল উদ্দেশ্য ছিল বুধবার শেনজেন বিশেষ অর্থনৈতিক অঞ্চলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একটি ভাষণ দেওয়া। বিদেশী মূলধন আকর্ষণ করার জন্য ১৯৮০ প্রতিষ্ঠিত এই অর্থনৈতিক অঞ্চল চীনের অর্থনীতি বিশ্বের দ্বিতীয় বৃহত্তম হয়ে উঠতে সহায়তা করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

কিন্তু সিএনএন অনলাইন প্রতিবেদনে লিখেছে, শি জিনপিং এমন সময়ে এই সামরিক সফর করলেন যখন চীন ও যুক্তরাষ্ট্রের মধ্যে কয়েক দশকের মধ্যে সর্বোচ্চ উত্তেজনা চলছে। এ ছাড়া তাইওয়ান এবং করোনাভাইরাস মহামারি নিয়ে দ্বিমত পোষণ করে ওয়াশিংটন ও বেইজিংয়ের মধ্যে তীব্র এই বিভেদ দিন দিন বাড়ছেই।

তাইওয়ানের কাছে তিনটি অত্যাধুনিক অস্ত্রব্যবস্থা বিক্রির পরিকল্পনার কথা সোমবার মার্কিন কংগ্রেসকে জানিয়েছে হোয়াইট হাউস। এর মধ্যে উচ্চ ক্ষমতাসম্পন্ন আর্টিলারি রকেট সিস্টেমও (হিমারস) রয়েছে।

তীব্র প্রতিক্রিয়ায় চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ঝাও লিজিয়ান তাইওয়ানের কাছে অস্ত্র বিক্রির পরিকল্পনা অবিলম্বে বাতিল ও সমস্ত মার্কিন-তাইওয়ান সামরিক সম্পর্ক ছিন্ন করতে ওয়াশিংটনের প্রতি আহ্বান জানান।

তাইওয়ান কখনো চীনের ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টি দ্বারা নিয়ন্ত্রিত না হলেও বেইজিং স্ব-শাসিত এই দ্বীপটিকে তাদের ভূখণ্ডের একটি অবিচ্ছেদ্য অংশ বলে দাবি করে এবং শি সামরিক হস্তক্ষেপ করার হুমকিও দিয়েছেন।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
প্রকাশক কর্তৃক স্যানমিক প্রিন্টিং এন্ড প্যাকেজেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড, সুত্রাপুর, ঢাকা থেকে মুদ্রিত। সর্বসত্ত্ব সংরক্ষিত © ২০২১ প্রথমবেলা
Site Customized By Rahatit.Com