1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : দৈনিক প্রথমবেলা
  2. alhajshahalam99@gmail.com : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক
শিরোনাম :
নওগাঁ টিটিসিতে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা দেশকে এগিয়ে নিতে সাহায্য করে- খাদ্যমন্ত্রী ভালুকায় শিক্ষার গুণগত মানোন্নয়নে মত বিনিময় সভা অনুষ্ঠিত- মহান মুক্তিযুদ্ধের বিজয়কে ত্বরান্বিত করেছেন শিল্পী সমাজ – খাদ্যমন্ত্রী ঝিনাইগাতী ইউএনওর মোবাইল নম্বর ক্লোন করে চাঁদা দাবি সাভার পৌর ৮নং ওয়ার্ড কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ধান ক্ষেত থেকে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার সৈয়দপুরে শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ড জনসম্মুখে তুলে ধরা ও যুদ্ধাপরাধীদের নতুন চক্রান্তের প্রতিবাদে স্থানীয় আ’লীগের জনসভা নওগাঁ রাণীনগরে তাল বীজ রোপণের উদ্বোধন দরিদ্র মানুষের সামাজিক নিরাপত্তা বেড়েছে: খাদ্যমন্ত্রী ভালুকায় জনগণ ও শ্রমিকের কষ্ট লাগবে রাস্তা সংস্কারের উদ্বোধন

আমেরিকার ৪৬তম প্রেসিডেন্ট হচ্ছেন জো বাইডে : ডিসিশন ডেস্ক

  • আপডেট টাইম: শনিবার, ৭ নভেম্বর, ২০২০
  • ৬৬ বার দেখা হয়েছে

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলীয় প্রার্থী জো বাইডেনকে পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে বিজয়ী ঘোষণা করা হয়েছে। মার্কিন তথ্য ও ডাটা বিশ্লেষণকারী প্রতিষ্ঠান ‘ডিসিশন ডেস্ক’ এ ঘোষণা দিয়েছে। তাদের এ ঘোষণা সত্যি হলে আমেরিকার ৪৬তম প্রেসিডেন্ট হবেন বাইডেন। প্রসঙ্গত, নির্বাচনী ফলাফল সংগ্রহ, বিশ্লেষণ ও পূর্বাভাসের ক্ষেত্রে ডিসিশন ডেস্ক-এর ব্যাপক সুনাম রয়েছে।

শুক্রবার রাতে তথ্য বিশ্লেষণের ভিত্তিতে ডিসিশন ডেস্কের সদরদপ্তর বলেছে, আমেরিকার ৪৬তম প্রেসিডেন্ট হচ্ছেন জো বাইডেন।

সংস্থাটি তাদের পূর্বাভাসে জানিয়েছে, গুরুত্বপূর্ণ রাজ্য পেনসিলভানিয়াতে বাইডেনের জয় নিশ্চিত। সুতরাং বাইডেনের প্রেসিডেন্ট হওয়াও নিশ্চিত। কারণ পেনসিলভানিয়াতে রয়েছে ২০টি ইলেকটোরাল ভোট। আর সেটা পেলে বাইডেনের ইলেকটোরাল ভোট দাঁড়াবে ২৭৩টি। ফলে জো বাইডেনই আমেরিকার পরবর্তী প্রেসিডেন্ট।

ডিসিশন ডেস্ক অবশ্য তাদের বিশ্লেষণে বর্তমানে বাইডেনের প্রাপ্ত ইলেকটোরাল ভোটের সংখ্যা বলছে ২৫৩টি, যদিও অন্য হিসাবগুলোতে এ সংখ্যা বলা হচ্ছে ২৬৪টি। এর সঙ্গে পেনসিলভানিয়ার ২০টি ইলেকটোরাল কলেজ ভোট যুক্ত হলে তার সংখ্যা দাঁড়াবে ২৭৩টি। আর প্রেসিডেন্ট হতে তার প্রয়োজন ২৭০টি ভোট।

ইন্ডিয়া ডটকম নামের ভারতীয় গণমাধ্যম এবং ইরানি গণমাধ্যম পার্সটুডে বলছে, জো বাইডেন যখন জর্জিয়ার মতো পেনসিলভেইনিয়াতেও ট্রাম্পকে টপকে যান, তার পরই এ ঘোষণা দিলো ডিসিশন ডেস্ক হেডকোয়ার্টার্স।

পেনসিলভানিয়া ছাড়াও আরো চারটি গুরুত্বপূর্ণ অঙ্গরাজ্যে ভোট গণনা এখনো চলছে। এর মধ্যে নর্থ ক্যারোলাইনায় ১৫টি, অ্যারিজোনায় ১১টি এবং নেভাদায় ইলেকটোরাল কলেজ ভোট রয়েছে ৬টি। এর মধ্যে নর্থ ক্যারোলাইনায় পিছিয়ে আছেন জো বাইডেন।

অবশ্য পেনসিলভানিয়ায় জিতলে বাইডেনকে প্রেসিডেন্ট হতে আর কোনো রাজ্যের ফলের জন্য অপেক্ষা করতে হবে না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
প্রকাশক কর্তৃক স্যানমিক প্রিন্টিং এন্ড প্যাকেজেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড, সুত্রাপুর, ঢাকা থেকে মুদ্রিত। সর্বসত্ত্ব সংরক্ষিত © ২০২১ প্রথমবেলা
Site Customized By Rahatit.Com