1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : দৈনিক প্রথমবেলা
  2. alhajshahalam99@gmail.com : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক

চূড়ান্ত পাঁচ আইকন, খেলছেন না মাশরাফি

  • আপডেট টাইম: বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০
  • ৮৫ বার দেখা হয়েছে

মাশরাফি বিন মর্তুজা বিসিবি প্রেসিডেন্টস কাপ খেলেননি। প্রস্তুতি নেই, ফিটনেস সমস্যা- এসব অজুহাতে তিনি ওই টুর্নামেন্টে খেলেননি। বিসিবি জানিয়েছিল, পরের টি-টোয়েন্টি খেলবেন মাশরাফি।

কিন্তু মাঝে শোনা গিয়েছিল, মাশরাফি টি-টোয়েন্টি টুর্নামেন্টেও খেলবেন না। সর্বশেষ গতকাল (মঙ্গলবার) বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন, ‘মাশরাফি খেলবে কি না তা জানা যাবে প্লেয়ার ড্রাফটের তালিকা প্রকাশের পর।’

 

অবশেষে আজ তালিকা প্রকাশ হলো। যেখানে দেয়া হয়েছে ১৫৭ জন ক্রিকেটারের নাম। যাদের ভাগ করা হয়েছে চারটি ক্যাটাগরিতে। চার ক্যাটাগরির প্রথমটি হচ্ছে ‘এ’ গ্রেড। যেখানে রাখা হয়েছে পাঁচজন ক্রিকেটারকে। এই পাঁচজনই হবে পাঁচ দলের আইকন। ড্রাফটেই নির্ধারিত হবে, কে কোন দলের হয়ে খেলবেন।

মাশরাফি খেললে পঞ্চ পাণ্ডবই হতেন ‘এ’ গ্রেডের পাঁচটি জায়গার মালিক। কিন্তু মাশরাফি নেই দেখেই পঞ্চ পাণ্ডবের বাকি চারজন, তথা সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ কিংবা মুশফিকুর রহীমের সঙ্গে যোগ করা হয়েছে মোস্তাফিজুর রহমানের নাম।

 

পাঁচ আইকন ক্রিকেটার তথা ‘এ’ গ্রেডভুক্ত খেলোয়াড়দের পারিশ্রমিক নির্ধারণ করা হয়েছে ১৫ লাখ টাকা করে। ‘বি’ গ্রেডের (২১ জন) ক্রিকেটারদের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ লাখ টাকা করে। ‘সি’ গ্রেডের (২৩ জন) ক্রিকেটারদের মূল্য নির্ধারণ করা হয়েছে ৬ লাখ টাকা করে এবং ‘ডি’ গ্রেডের (১০৮ জন) ক্রিকেটারদের মূল্য নির্ধারণ করা হয়েছে ৪ লাখ টাকা করে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
প্রকাশক কর্তৃক স্যানমিক প্রিন্টিং এন্ড প্যাকেজেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড, সুত্রাপুর, ঢাকা থেকে মুদ্রিত। সর্বসত্ত্ব সংরক্ষিত © ২০২১ প্রথমবেলা
Site Customized By Rahatit.Com