1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : দৈনিক প্রথমবেলা
  2. adrianne-vaux@shownewshd.ru : adriannevaux845 :
  3. vanya.sergeesergeev@yandex.ru : Antonylitle :
  4. 65@sondat.com.vn : claudejnj9 :
  5. pravoslvera@rambler.ru : Peterrob :
  6. alhajshahalam99@gmail.com : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক
  7. selainequinnanai@gmail.com : SamuelVaf :
  8. viola-chance@shownewshd.ru : violachance8337 :
শিরোনাম :
এমপি শেখ সোহেল ও তার সহধর্মিণীর রোগমুক্তি কামনায় পাইকগাছায় বিভিন্ন মসজিদে এমপি বাবু’র পক্ষ থেকে দোয়া প্রার্থনা সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে নৌকাসহ ২৫০ কেজি কাঁকড়া জব্দ সাতক্ষীরা জেলা বিএনপির উদ্যোগে করোনা হেল্প সেন্টারের উদ্বোধন খুলনার ঐতিহ্যবাহী বিএল বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক শিক্ষকের মৃত্যু নাঙ্গলকোট প্রেসক্লাবের উদ্যোগে সহাকারী কমিশনারকে (ভূমি) বিদায় সংবর্ধনা আমবাড়ী হাটে  গরু বহনকারী পিকআপ ভ্যানের সাথে শ্যামলী  কোচের ধাক্কা, গরু ও মানুষ আহত  “বাহাদুর” খুলনাঞ্চলের বৃহত্বম গরু; দাম হেকেছেন ২০ লাখ টাকা দিঘলিয়ায় পুলিশের অভিযানেও মাদক সম্রাটরা থাকছে ধরাছোঁয়ার বাইরে  বছরের শুরুতে কাঁচাপাটের বাজার নিয়ে ষড়যন্ত্র ,পাটের বাজারে হঠাৎ ধস ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের পক্ষে হত দরিদ্রের মাঝে খাদ্য বিতরণ করেন  হাবিব হাসান (এমপি)

শীর্ষে লিটন, কিছু দূরত্বে তামিম

  • আপডেট টাইম: রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০
  • ৫৮ বার দেখা হয়েছে

লিগপর্বের শেষ রাউন্ডের আগে অন্যদের চেয়ে বেশ এগিয়েই ছিলেন মিনিস্টার গ্রুপ রাজশাহীর অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। সাত ম্যাচে তার সংগ্রহ ছিল ২৯০ রান, দ্বিতীয় স্থানে থাকা লিটন দাসের (২৫১) চেয়ে এগিয়ে ছিলেন ৩৯ রানে। কিন্তু শেষ রাউন্ডে লিটনের ধারাবাহিকতা ও শান্তর ব্যর্থতা উল্টে দিয়েছে পরিসংখ্যান।

শনিবার রাতে শেষ হওয়া রাউন্ড রবিন লিগের পর এখন রান তোলার দৌড়ে সবাইকে ছাড়িয়ে গেছেন গাজী গ্রুপ চট্টগ্রামের ওপেনার লিটন দাস। শেষ ম্যাচে শান্তর রাজশাহীর বিপক্ষেই লিটন খেলেছেন ৫৫ রানের ইনিংস। অন্যদিকে শান্ত থেমেছেন মাত্র ১১ রান করে। ফলে এখন লিটনের চেয়ে ৫ রানে পিছিয়ে গেছেন শান্ত।

লিগপর্বে একটি ম্যাচে বিশ্রাম দেয়া হয়েছিল লিটনকে। বাকি ৭ ম্যাচের ৭ ইনিংসে ৩ ফিফটির সৌজন্যে মোট ৩০৬ রান করেছেন এ ড্যাশিং ওপেনার। তার সর্বোচ্চ রানের ইনিংসটি অপরাজিত ৭৮ রানের। এছাড়া অন্য ছয় ইনিংসে করেছেন ৩৪, ৫৩*, ৩৫*, ৪৭, ৪ ও ৫৫ রান।

শেষ দুই রাউন্ডের ম্যাচে মোট ৬২ রান করে শান্তকে ছাড়িয়ে গেছেন ফরচুন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল, নিঃশ্বাস ফেলছেন লিটনের ঘাড়ে। পুরো টুর্নামেন্টে ২ ফিফটিতে তার সর্বমোট সংগ্রহ ৩০২ রান। বরিশালকে প্লে-অফে তোলার পথে তার দুই ফিফটির ম্যাচেই জিতেছে দল। সর্বোচ্চ রানের ইনিংসটি ছিল অপরাজিত ৭৭ রানের।

এখনও পর্যন্ত তামিম-লিটন ছাড়া ৩০০ রানের ক্লাবে পা রেখেছেন শুধুমাত্র নাজমুল হোসেন শান্তই। টুর্নামেন্টের প্রথম সেঞ্চুরি ও সর্বোচ্চ ১০৯ রানের ইনিংস খেলা শান্তর মোট সংগ্রহ ৩০১ রান। এ তিনজন ছাড়া আর কেউ ৩০০ রান করতে পারেননি এখনও। তবে ২০০ রান পেরিয়েছেন আরও পাঁচ ব্যাটসম্যান।

লিগপর্বে সর্বোচ্চ দশ রান সংগ্রাহক

১/ লিটন দাস – ৭ ইনিংসে ৩০৬ রান, ফিফটি ৩টি, সর্বোচ্চ ৭৮*
২/ তামিম ইকবাল – ৮ ইনিংসে ৩০২ রান, ফিফটি ২টি, সর্বোচ্চ ৭৭*
৩/ নাজমুল হোসেন শান্ত – ৮ ইনিংসে ৩০১ রান, সেঞ্চুরি ১টি, ফিফটি ২টি, সর্বোচ্চ ১০৯
৪/ সৌম্য সরকার – ৮ ইনিংসে ২৫৩ রান, ফিফটি ২টি, সর্বোচ্চ ৬৩
৫/ নাঈম শেখ – ৮ ইনিংসে ২৪৩ রান, সেঞ্চুরি ১টি, ফিফটি নেই, সর্বোচ্চ ১০৫
৬/ পারভেজ হোসেন ইমন – ৮ ইনিংসে ২৩১ রান, সেঞ্চুরি ১টি, ফিফটি ১টি, সর্বোচ্চ ১০০*
৭/ মুশফিকুর রহীম – ৮ ইনিংসে ২১৯ রান, ফিফটি ১টি, সর্বোচ্চ ৭৩*
৮/ ইয়াসির আলি – ৭ ইনিংসে ২১৬ রান, ফিফটি ১টি, সর্বোচ্চ ৬৭
৯/ আনিসুল ইসলাম ইমন – ৮ ইনিংসে ১৯৯ রান, ফিফটি ২টি, সর্বোচ্চ ৬৯
১০/ তৌহিদ হৃদয় – ৭ ইনিংসে ১৮২ রান, ফিফটি ১টি, সর্বোচ্চ ৫১*

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
প্রকাশক কর্তৃক স্যানমিক প্রিন্টিং এন্ড প্যাকেজেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড, সুত্রাপুর, ঢাকা থেকে মুদ্রিত। সর্বসত্ত্ব সংরক্ষিত © ২০২১ প্রথমবেলা
Site Customized By Rahatit.Com