1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : দৈনিক প্রথমবেলা
  2. alhajshahalam99@gmail.com : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক
শিরোনাম :
নওগাঁ টিটিসিতে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা দেশকে এগিয়ে নিতে সাহায্য করে- খাদ্যমন্ত্রী ভালুকায় শিক্ষার গুণগত মানোন্নয়নে মত বিনিময় সভা অনুষ্ঠিত- মহান মুক্তিযুদ্ধের বিজয়কে ত্বরান্বিত করেছেন শিল্পী সমাজ – খাদ্যমন্ত্রী ঝিনাইগাতী ইউএনওর মোবাইল নম্বর ক্লোন করে চাঁদা দাবি সাভার পৌর ৮নং ওয়ার্ড কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ধান ক্ষেত থেকে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার সৈয়দপুরে শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ড জনসম্মুখে তুলে ধরা ও যুদ্ধাপরাধীদের নতুন চক্রান্তের প্রতিবাদে স্থানীয় আ’লীগের জনসভা নওগাঁ রাণীনগরে তাল বীজ রোপণের উদ্বোধন দরিদ্র মানুষের সামাজিক নিরাপত্তা বেড়েছে: খাদ্যমন্ত্রী ভালুকায় জনগণ ও শ্রমিকের কষ্ট লাগবে রাস্তা সংস্কারের উদ্বোধন

পৌরসভা নির্বাচনে শাড়ির বিনিময়ে ভোটের প্রস্তাব, একজনের কারাদণ্ড

  • আপডেট টাইম: শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০২০
  • ৯৫ বার দেখা হয়েছে

ধামরাই পৌরসভা নির্বাচনে ‘টেবিল ল্যাম্প’ প্রতীকে ভোট চাইতে গিয়ে টাকা লেনদেনের সময় ৫নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী জাকির হোসেন লায়েক আলীর দুই কর্মীকে হাতেনাতে আটক করেছে স্থানীয় জনতা। এ ঘটনায় একজনকে ৫ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

গতকাল বৃহস্পতিবার (২৪ডিসেম্বর) সন্ধ্যায় ধামরাই ৫নং ওয়ার্ডের দক্ষিণপাড়া এলাকায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কে এম ইসমাম।

কারাদণ্ডপ্রাপ্ত সুদিপ্ত মিত্র ধামরাই পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ও বর্তমান কাউন্সিলর জাকির হোসেনের কর্মী।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সন্ধ্যায় ধামরাই ৫নং ওয়ার্ডের দক্ষিণপাড়া মহল্লায় প্রকাশ্যে ভোট কেনার অসৎ উদ্দেশ্যে বর্তমান কাউন্সিলর আলহাজ্ব জাকির হোসেন লায়েক আলীর (টেবিল ল্যাম্প প্রতীকের) পক্ষে সুদিপ্ত মিত্র ও মিঠু সূত্রধর নামের দুইজন সমর্থক টাকা দিতে থাকেন। এ সময় উপস্থিত জনতা তাদেরকে হাতেনাতে আটক করে।

এ ঘটনায় স্থানীয় এক ব্যক্তি নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করলে দ্রুত পুলিশ নিয়ে হাজির হন দায়িত্বরত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট কে এম ইসমাম বলেন, নির্বাচন কমিশনের রিকুইজিশন মোতাবেক আমি ও ইসতিয়াক আহম্মেদ পৌর নির্বাচনে আচরণ বিধিমালা প্রতিপালনের জন্য জেলা প্রশাসন থেকে ১৪ দিনের জন্য নিযুক্ত হয়েছি। সেই দায়িত্বের নিয়মিত টহলে আজ জানতে পারি, ধামরাইয়ে ৫নং ওয়ার্ডে সুদিপ্ত মিত্র নামের এক ব্যক্তি অর্থের বিনিময়ে ভোট কেনার চেষ্টা করছেন। সুদিপ্ত মিত্র অর্থ দিয়ে শাড়ি কিনে দেয়ার বিনিময়ে একজনকে ভোট দেয়ার প্রস্তাব দিয়েছেন। সেই ভোটার বিষয়টি আমাদের কাছে স্বীকার করেছেন।

তিনি আরও বলেন, এই অপরাধে সুদিপ্ত মিত্রকে আমরা পাঁচ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছি এবং তার বিরুদ্ধে এই মুহূর্তে জেল ওয়ারেন্ট দিয়ে তাকে কারাগারে পাঠানোর জন্য বলা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
প্রকাশক কর্তৃক স্যানমিক প্রিন্টিং এন্ড প্যাকেজেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড, সুত্রাপুর, ঢাকা থেকে মুদ্রিত। সর্বসত্ত্ব সংরক্ষিত © ২০২১ প্রথমবেলা
Site Customized By Rahatit.Com