1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : আলোচিত সংবাদ
  2. celestakilpatrick37@back.lakemneadows.com : celestaz71 :
  3. hershelteakle@back.lakemneadows.com : clkhershel :
  4. demiusher@bronze.crossandgarlic.com : demiusher355 :
  5. clemmie@solarlamps.store : elliottmidgett3 :
  6. t.ra.nn.go.cl.e.b.m.t@gmail.com : gonzalocotter :
  7. 14@sondat.com.vn : imogenebaumgardn :
  8. 59@sondat.com.vn : jeffreykoch508 :
  9. lateshamcmillen85@basic.poisedtoshrike.com : lateshamcmillen :
  10. lavonnebeauchamp@back.lakemneadows.com : lavonnedrc :
  11. luladudley@why.cowsnbullz.com : luladudley363 :
  12. lynarmour19@zero.hellohappy2.com : lynb67085523 :
  13. ruebenmatthias12@why.cowsnbullz.com : rueben0617 :
  14. shereemokare@why.cowsnbullz.com : shereebdf921 :
  15. mikhailodahrz@mail.ru : taylorlawry51 :
  16. tylerdaily15@basic.poisedtoshrike.com : tylerdaily9 :
শিরোনাম :
সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সেলিমকে বহিস্কার মেহেরপুরের গাংনীতে প্রেমিকের টানে স্বামীকে হত্যা, স্ত্রী আটক সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন ৭৯ বার পেছাল তালাক দেয়া স্বামীর কাছে ফিরে যেতে সহায়তা চেয়ে গণধর্ষণের শিকার গৃহবধূ লভ্যাংশ ঘোষণা শাহজালাল ইসলামী ব্যাংকের সন্দেহের ভিত্তিতে কুড়াল দিয়ে কুপিয়ে স্ত্রীর হাত-পা বিচ্ছিন্ন করলেন স্বামী চট্টগ্রামে মাদ্রাসার শিশু শিক্ষার্থী ইয়ামিনকে নির্যাতনের বিষয়ে জানতে চায় হাইকোর্ট বৃহস্পতিবার রাজধানীতে যেসব মার্কেট বন্ধ থাকে বাংলাদেশে পাচারের ঘটনা ঘটে তার মধ্যে ২১ শতাংশই নারী বাংলাদেশ টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে সাত

আর মাত্র কয়েকটা দিন সময় রয়েছে ডোনাল্ড ট্রাম্পের

  • আপডেট টাইম: মঙ্গলবার, ৫ জানুয়ারি, ২০২১
  • ৪৯ বার দেখা হয়েছে

বিশ্বের সবচেয়ে প্রভাবশালী মানুষ হিসেবে আর মাত্র কয়েকটা দিন সময় রয়েছে ডোনাল্ড ট্রাম্পের হাতে। আইন অনুসারে প্রেসিডেন্ট ক্ষমতায় রয়েছেন এখনো ডোনাল্ড ট্রাম্প। যদিও ইলেকটেড প্রেসিডেন্ট হিসেবে আর কিছু দিনের মধ্যেই শপথ নেবেন ডেমোক্র্যাটিক দলের নেতা জো বাইডেন। কিন্তু শেষ প্রহরেও ক্ষমতায় থাকতে শেষ চেষ্টা চালাচ্ছেন ট্রাম্প।

সম্প্রতি যে ফোন কল হাতে এসেছে সংবাদমাধ্যমের, সেখানে ট্রাম্পের একটি ‘ট্যাপড কল’ পাওয়া গিয়েছে। সেই কলটিতে শোনা যাচ্ছে জর্জিয়ার রিপাবলিকান সচিবকে রীতিমত হুমকি দিচ্ছেন প্রেসিডেন্ট। প্রেসিডেন্সিয়াল নির্বাচনের ফলাফল উল্টে দিতে যত সংখ্যক ভোট প্রয়োজন সেই ভোট খুঁজে বের করার নির্দেশ দিতেও শোনা যায়। এক ঘণ্টার সেই ফোন কলে ওই কর্মকর্তাকে বিভিন্নভাবে চাপ দেওয়ার চেষ্টা করেন তিনি। এমনটাও জানা গিয়েছে অডিও রেকর্ড থেকে।

ট্রাম্পকে সেই কলে বলতে শোনা যায়, “জানেন কি এই কাজ না করা অপরাধ। একটি ফৌজদারি অপরাধ। আশা করি সেটা আপনারা হতে দেবেন না। এটি আপনাদের পক্ষে বড় ঝুঁকি। বেশ বড় ঝুঁকি।”
যদিও কর্মকর্তাকে খুব ঠাণ্ডা স্বরেই সেই নির্দেশ খারিজ করতে শোনা যায়। বলতে শোনা যায়, ”শুনুন প্রেসিডেন্ট, আপনার হাতে যে তথ্য রয়েছে তা ঠিক নয়। আমরা মানছি না যে আপনিই জিতেছেন।”

এদিকে, বিদায় বেলায় বাইডেনকে ফাঁসিয়ে যেতে প্রেসিডেন্ট ট্রাম্প ইরানের বিরুদ্ধে ‘বেপরোয়া’ সামরিক পদক্ষেপ নিতে পারেন বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। আগামী দুই সপ্তাহের মধ্যে ট্রাম্পের নির্দেশে ইরানে ‘ভয়াবহ হামলা’ হতে পারে বলে মনে করছেন তারা। এরইমধ্যে গত বছরের শেষ দিকে যুক্তরাষ্ট্রে পারস্য উপসাগরে তিন দফায় মার্কিন বি-৫২ বোমারু বিমান উড়িয়েছে। সর্বশেষ গত বুধবারও পারস্য উপসাগরে ওড়ে এই বিমান।

ইরানকে প্রতিশোধ নিতে বিরত রাখতেই যুক্তরাষ্ট্র এসব বোমারু বিমান উড়িয়েছে বলে ধারণা করা হচ্ছে। আবার ইরান কাশেম সোলাইমানি হত্যার প্রথম বর্ষপূর্তির আগে তার প্রতি শ্রদ্ধা জানাতে আয়োজিত এক অনুষ্ঠানে কঠোর প্রতিশোধের হুঁশিয়ারি বার্তা দিয়েছে। সব মিলিয়ে মুখোমুখি অবস্থান করছে যুক্তরাষ্ট্র ও ইরান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 ProthomBela

Site Customized By NewsTech.Com