1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : আলোচিত সংবাদ
  2. celestakilpatrick37@back.lakemneadows.com : celestaz71 :
  3. hershelteakle@back.lakemneadows.com : clkhershel :
  4. demiusher@bronze.crossandgarlic.com : demiusher355 :
  5. clemmie@solarlamps.store : elliottmidgett3 :
  6. t.ra.nn.go.cl.e.b.m.t@gmail.com : gonzalocotter :
  7. 14@sondat.com.vn : imogenebaumgardn :
  8. 59@sondat.com.vn : jeffreykoch508 :
  9. lateshamcmillen85@basic.poisedtoshrike.com : lateshamcmillen :
  10. lavonnebeauchamp@back.lakemneadows.com : lavonnedrc :
  11. luladudley@why.cowsnbullz.com : luladudley363 :
  12. lynarmour19@zero.hellohappy2.com : lynb67085523 :
  13. ruebenmatthias12@why.cowsnbullz.com : rueben0617 :
  14. shereemokare@why.cowsnbullz.com : shereebdf921 :
  15. mikhailodahrz@mail.ru : taylorlawry51 :
  16. tylerdaily15@basic.poisedtoshrike.com : tylerdaily9 :
শিরোনাম :
সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সেলিমকে বহিস্কার মেহেরপুরের গাংনীতে প্রেমিকের টানে স্বামীকে হত্যা, স্ত্রী আটক সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন ৭৯ বার পেছাল তালাক দেয়া স্বামীর কাছে ফিরে যেতে সহায়তা চেয়ে গণধর্ষণের শিকার গৃহবধূ লভ্যাংশ ঘোষণা শাহজালাল ইসলামী ব্যাংকের সন্দেহের ভিত্তিতে কুড়াল দিয়ে কুপিয়ে স্ত্রীর হাত-পা বিচ্ছিন্ন করলেন স্বামী চট্টগ্রামে মাদ্রাসার শিশু শিক্ষার্থী ইয়ামিনকে নির্যাতনের বিষয়ে জানতে চায় হাইকোর্ট বৃহস্পতিবার রাজধানীতে যেসব মার্কেট বন্ধ থাকে বাংলাদেশে পাচারের ঘটনা ঘটে তার মধ্যে ২১ শতাংশই নারী বাংলাদেশ টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে সাত

ছিনতাই রোধে কোমর বেঁধে মাঠে নেমেছে কুমিল্লা জেলা পুলিশ।

  • আপডেট টাইম: বুধবার, ৬ জানুয়ারি, ২০২১
  • ২০ বার দেখা হয়েছে

সোম ও মঙ্গলবার এই দুই দিনে কুমিল্লার বিভিন্ন জায়গা থেকে ১২ জন পেশাদার ছিনতাইকারীকে আটক করেছে পুলিশ। এদের বিরুদ্ধে আইনী প্রক্রিয়াও হাতে নেয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
এদিকে নগরীতে ছিনতাইয়ের জন্য উল্লেখযোগ্য স্থানগুলো ঘুরে দেখেছেন কুমিল্লার নবাগত পুলিশ সুপার মোঃ ফারুক আহমেদ। তিনি গতকাল রাতে কুমিল্লা নগরীর সালাউদ্দিন মোড়, টমছমব্রীজ ও ইপেিজড সংলগ্ন এলাকার পরিস্থিতি সরেজমিনে ঘুরে দেখেন। এসময় তিনি স্থানীয় লোকজনের সাথে কথা বলে এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে খোঁজ নেন। এসময় পুলিশ সুপার ফারুক আহমেদ সাংবাদিকদের বলেন, পরিচয় গোপন করে তথ্য দিন-নিরাপদ কুমিল্লা গড়ায় অংশ নিন। পুলিশ সুপার আরো বলেন, সাম্প্রতিক সময়ে কুমিল্লায় সংঘটিত হওয়া বেশ কয়েকটি ছিনতাইয়ের ঘটনা কুমিল্লার সচেতন মানুষের কাছ থেকে জানতে পেরেছি। এরপর থেকেই কুমিল্লা জেলা পুলিশ তাদের তৎপরতায় পেশাদার ১২ জন ছিনতাইকারীকে আটক করে। সাধারণ মানুষ তথ্য দিলে আমাদের কাজ খুব সহজ এবং দ্রুত হয়। এতে করে ছিনতাইকারী সম্পর্কে পুলিশ আরো বেশি তথ্য পাবে এবং আমরা খুব দ্রুত কুমিল্লাকে ছিনতাই মুক্ত করতে পারবো। এজন্য প্রয়োজনে তথ্যদাতাদের নাম প্রকাশ করা হবে না।

পুলিশ সুপার ছিনতাইয়ের স্পট পরিদর্শনের সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আজিম উল আহসান, কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারুল হকসহ পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা।
উল্লেখ্য, গত কয়েকদিন ধরে কুমিল্লা নগরীর বিভিন্ন স্থানসহ কোটবাড়ি শালবন বিহার, বুড়িচং রোড, পদুয়ারবাজার এলাকায় পর পর ছিনতাইয়ের ঘটনা ঘটে। রাতের বেলা ছাড়াও দিনে দুপুরেও ছিনতাইয়ের ঘটনা ঘটছে শহরে। এমনকি জনবহুল এলাকাতেই অস্ত্রের ভয় দেখিয়ে নিয়ে যাওয়া হচ্ছে মোবাইল, টাকা পয়সাসহ বিভিন্ন মূল্যবান সামগ্রী। এসব ঘটনায় থানায় অভিযোগ না হলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে এসব ছিনতাইয়ের ঘটনা উল্লেখ করে অনেকেই প্রশাসনের কাছে ছিনতাই রোধে দ্রুত পদক্ষেপ চেয়েছেন। এসব ঘটনায় বিভিন্ন স্ট্যান্ডের অসৎ সিএনজি ও অটোরিকশা চালকদের যোগসাজশের কথাও উঠে এসেছে অভিযোগে। এদিকে রবিবার সকালে কোটবাড়ি শালবন এলাকায় ছিনতাইয়ের অভিযোগে অটোরিকশা চালকসহ ২জনকে ধারালো অস্ত্রসহ আটক করে পুলিশে দিয়েছে এলাকাবাসী। গত শুক্রবার ও শনিবার এধরনের বেশ কয়েকটি ঘটনার খবর সামাজিক যোগাযোগ মাধ্যম ও পুলিশ সূত্রে জানা গেছে।

সচেতন নাগরিকদের দাবি কুমিল্লার গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে সিসি ক্যামেরা পর্যবেক্ষণ করে এসব ছিনতাইকারীদের খোঁজে বের করা। এছাড়া যেসব এলাকায় সিসি ক্যামেরা নেই সেখানে দ্রুত ক্যামেরার ব্যবস্থা এবং পর্যাপ্ত ল্যাম্পপোস্ট স্থাপন করা। তবে এক্ষেত্রে পুলিশের তৎপর ভূমিকা ছিনতাই কমাতে সবচেয়ে বেশি কার্যকর হবে বলে মনে করেন তারা। এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, গত কয়েকদিনে ঘটে যাওয়া ছিনতাইয়ের ঘটনায় পুলিশের কাছে অফিশিয়ালি অভিযোগ করেননি কেউ। তবে প্রতিটি ঘটনার পর পরই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছিনতাইয়ের বিষয়টি তুলে ধরে পুলিশ-প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছেন ভুক্তভোগিরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 ProthomBela

Site Customized By NewsTech.Com