1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : আলোচিত সংবাদ
  2. celestakilpatrick37@back.lakemneadows.com : celestaz71 :
  3. hershelteakle@back.lakemneadows.com : clkhershel :
  4. demiusher@bronze.crossandgarlic.com : demiusher355 :
  5. clemmie@solarlamps.store : elliottmidgett3 :
  6. t.ra.nn.go.cl.e.b.m.t@gmail.com : gonzalocotter :
  7. 14@sondat.com.vn : imogenebaumgardn :
  8. 59@sondat.com.vn : jeffreykoch508 :
  9. lateshamcmillen85@basic.poisedtoshrike.com : lateshamcmillen :
  10. lavonnebeauchamp@back.lakemneadows.com : lavonnedrc :
  11. luladudley@why.cowsnbullz.com : luladudley363 :
  12. lynarmour19@zero.hellohappy2.com : lynb67085523 :
  13. ruebenmatthias12@why.cowsnbullz.com : rueben0617 :
  14. shereemokare@why.cowsnbullz.com : shereebdf921 :
  15. mikhailodahrz@mail.ru : taylorlawry51 :
  16. tylerdaily15@basic.poisedtoshrike.com : tylerdaily9 :
শিরোনাম :
সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সেলিমকে বহিস্কার মেহেরপুরের গাংনীতে প্রেমিকের টানে স্বামীকে হত্যা, স্ত্রী আটক সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন ৭৯ বার পেছাল তালাক দেয়া স্বামীর কাছে ফিরে যেতে সহায়তা চেয়ে গণধর্ষণের শিকার গৃহবধূ লভ্যাংশ ঘোষণা শাহজালাল ইসলামী ব্যাংকের সন্দেহের ভিত্তিতে কুড়াল দিয়ে কুপিয়ে স্ত্রীর হাত-পা বিচ্ছিন্ন করলেন স্বামী চট্টগ্রামে মাদ্রাসার শিশু শিক্ষার্থী ইয়ামিনকে নির্যাতনের বিষয়ে জানতে চায় হাইকোর্ট বৃহস্পতিবার রাজধানীতে যেসব মার্কেট বন্ধ থাকে বাংলাদেশে পাচারের ঘটনা ঘটে তার মধ্যে ২১ শতাংশই নারী বাংলাদেশ টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে সাত

পিরোজপুরের ইটভাটা থেকে শিকলে বাঁধা ৪ শ্রমিক উদ্ধার, গ্রেফতার ৫

  • আপডেট টাইম: সোমবার, ১১ জানুয়ারি, ২০২১
  • ২০ বার দেখা হয়েছে

পিরোজপুরের ইন্দুরকানীতে একটি ইটভাটা থেকে শিকলে বাঁধা ৪ শ্রমিককে উদ্ধার করা হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ ৫ জনকে আটক করেছে। রবিবার (১০ জানুয়ারি) রাতে থানা পুলিশ বিষয়টি নিশ্চিত করেছে।

থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার খোলপটুয়া গ্রামের নিয়াজ ব্রিকস ইন্ডাস্ট্রিজের ২ শ্রমিকের পায়ে শিকল বেঁধে কাজ করাতেন ভাটার প্রধান শ্রমিক। আর তাদের উপর মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করা হতো। নির্যাতন থেকে রক্ষা পেতে তারা যাতে পালিয়ে না যেতে পারে সেজন্য তাদের পায়ে শিকল বেঁধে রেখে কাজ করানো হতো।

গোপন সংবাদের ভিত্তিতে থানা পুলিশ রবিবার দুপুরে সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার শ্রীফলকাটি গ্রামের মুনসুর আলী গাজীর ছেলে শুক্কুর গাজী (২৮), আমীর আলী গাজীর ছেলে আলীরাজ হোসেন (১৮) এবং ২ শিশু শ্রমিক শাহাদাৎ হোসেনের ছেলে মফিজুর রহমান (৮), আব্দুল গফুরের ছেলে সাগর হোসাইন(৯) কে উদ্ধার করে।

এ সময় শিকল বেঁধে নির্যাতনের সঙ্গে জড়িত থাকার অভিযোগে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার শ্রমিক সর্দার আব্দুল গাফফার (৪৫), তার ছেলে মেহেদী (২০), ভগ্নিপতি কামরুল ইসলাম (৩৫), ইটভাটার ম্যানেজার শাহআলম আকন (৩৫) ও সোলায়মান খন্দকারকে (৩০) আটক করা হয়।

উদ্ধারকৃত শ্রমিকরা জানান, ওই ইটভাটার শ্রমিক সর্দার ভাটায় তাদের সহজ কাজের সুযোগ দেওয়ার কথা বলে এনে কঠিন পরিশ্রম করাতো। তারা বাড়ি চাইতে চাইলে তাদের পায়ে শিকল বেঁধে নির্যাতন করে কাজ করানো হতো।

ইন্দুরকানী থানার ওসি মো. হুমায়ুন কবির জানান, ইটভাটায় ২ শ্রমিককে শিকল বেঁধে কাজ করানোর খবর পেয়ে তাদের উদ্ধার করা হয়। আর এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৫ জনকে আটক করা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 ProthomBela

Site Customized By NewsTech.Com