1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : দৈনিক প্রথমবেলা
  2. alhajshahalam99@gmail.com : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক
শিরোনাম :
নওগাঁ টিটিসিতে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা দেশকে এগিয়ে নিতে সাহায্য করে- খাদ্যমন্ত্রী ভালুকায় শিক্ষার গুণগত মানোন্নয়নে মত বিনিময় সভা অনুষ্ঠিত- মহান মুক্তিযুদ্ধের বিজয়কে ত্বরান্বিত করেছেন শিল্পী সমাজ – খাদ্যমন্ত্রী ঝিনাইগাতী ইউএনওর মোবাইল নম্বর ক্লোন করে চাঁদা দাবি সাভার পৌর ৮নং ওয়ার্ড কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ধান ক্ষেত থেকে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার সৈয়দপুরে শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ড জনসম্মুখে তুলে ধরা ও যুদ্ধাপরাধীদের নতুন চক্রান্তের প্রতিবাদে স্থানীয় আ’লীগের জনসভা নওগাঁ রাণীনগরে তাল বীজ রোপণের উদ্বোধন দরিদ্র মানুষের সামাজিক নিরাপত্তা বেড়েছে: খাদ্যমন্ত্রী ভালুকায় জনগণ ও শ্রমিকের কষ্ট লাগবে রাস্তা সংস্কারের উদ্বোধন

আত্মসমর্পণের মাধ্যমে ৯ জঙ্গী ফিরবেন স্বাভাবিক জীবনে

  • আপডেট টাইম: বৃহস্পতিবার, ১৪ জানুয়ারি, ২০২১
  • ৮৬ বার দেখা হয়েছে

জঙ্গি দমনের পাশাপাশি আদর্শগত দিক থেকে জঙ্গিবাদ মোকাবেলায় নতুন পদ্ধতি নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। ৯ জঙ্গিকে আত্মসমর্পণের মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার উদ্যোগ নিয়েছে র‍্যাব। আগামিকাল বাহনীটির সদর দপ্তরে আয়োজিত অনুষ্ঠানে নিজেদের সঠিক পথে আনার ঘোষণা দেবেন ২ নারীসহ ৯জন।

বিশ্বে জঙ্গিবাদের বীজ বিস্তার লাভ করে গত শতকের মাঝামাঝি। সেই ঢেউ বাংলাদেশকে ছোয় নব্বইয়ের দশকে। তারপর শায়খ আব্দুর রহমান, বাংলা ভাই যুগ পেরিয়ে জেএমবি থেকে নব্য জেএমবি, আনসার আল ইসলাম থেকে আইএস নামে বহু ধাপে হয়েছে জঙ্গি কর্মকাণ্ড।

হলি আর্টিজানের ভয়াবহ হামলার পর রাষ্ট্রীয় ও সামাজিক হিসেব নিকেষ পাল্টে যায়। গত ৫ বছরে জঙ্গীবাদ মোকাবেলায় নিজেদের অবস্থান আরো কঠোরভাবে জানান দেয় বাংলাদেশ। তবে মনস্তাত্ত্বিকভাবে উগ্রবাদে জড়িয়ে যাওয়াদের স্বাভবিক জীবনে ফিরিয়ে আনার ব্যাপারে দৃশ্যমান প্রাতিষ্ঠানিক পদক্ষেপে এখনো চোখে পড়েনি। জঙ্গি দমনে সফল বাহিনী র‍্যাব নিয়েছে ৯ জনকে নতুন জীবনে ফিরিয়ে আনার উদ্যোগ।

অন্ধকারের যাত্রা থেকে ফিরে আসার তালিকায় রয়েছেন, দুই নারী, এক চিকিৎসক দম্পতি, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র, চাকরীজীবি।

যারা জঙ্গি মতাদর্শে জড়িয়ে যাবার পরও আলোর দিশায় আসছেন, সবাইকে আপন করে নেয়ার অনুরোধ জানিয়েছে এলিট ফোর্স র‍্যাব।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
প্রকাশক কর্তৃক স্যানমিক প্রিন্টিং এন্ড প্যাকেজেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড, সুত্রাপুর, ঢাকা থেকে মুদ্রিত। সর্বসত্ত্ব সংরক্ষিত © ২০২১ প্রথমবেলা
Site Customized By Rahatit.Com