1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : দৈনিক প্রথমবেলা
  2. alhajshahalam99@gmail.com : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক
শিরোনাম :
নওগাঁ টিটিসিতে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা দেশকে এগিয়ে নিতে সাহায্য করে- খাদ্যমন্ত্রী ভালুকায় শিক্ষার গুণগত মানোন্নয়নে মত বিনিময় সভা অনুষ্ঠিত- মহান মুক্তিযুদ্ধের বিজয়কে ত্বরান্বিত করেছেন শিল্পী সমাজ – খাদ্যমন্ত্রী ঝিনাইগাতী ইউএনওর মোবাইল নম্বর ক্লোন করে চাঁদা দাবি সাভার পৌর ৮নং ওয়ার্ড কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ধান ক্ষেত থেকে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার সৈয়দপুরে শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ড জনসম্মুখে তুলে ধরা ও যুদ্ধাপরাধীদের নতুন চক্রান্তের প্রতিবাদে স্থানীয় আ’লীগের জনসভা নওগাঁ রাণীনগরে তাল বীজ রোপণের উদ্বোধন দরিদ্র মানুষের সামাজিক নিরাপত্তা বেড়েছে: খাদ্যমন্ত্রী ভালুকায় জনগণ ও শ্রমিকের কষ্ট লাগবে রাস্তা সংস্কারের উদ্বোধন

দিহানের বাবা কোথায় আছেন ?

  • আপডেট টাইম: বৃহস্পতিবার, ১৪ জানুয়ারি, ২০২১
  • ১০৬ বার দেখা হয়েছে

রাজধানীর কলাবাগানে স্কুলছাত্রী নি’হতের ঘ’টনায় গ্রে’ফতার হওয়া ফারদিন ইফতেখার দিহানের বাবা আব্দুর রৌউফ সরকার ছিলেন জে’লা রেজিস্ট্রার। আর মা বিএনপির রাজনীতির স’ঙ্গে যুক্ত থাকার কারণে ঘনিষ্ঠতা ছিল তারেক রহমানসহ বিএনপি নেতাদের স’ঙ্গে।

অনেক অর্থ ও সম্পদের মালিক তারা। এমন ত’থ্য জানান দিহানের গ্রামের বাড়ি রাজশাহীর দু’র্গাপুর উপজে’লার রাতুগ্রামের বাসিন্দারা। তাদের মতে, বাবার বিপুল অ’বৈধ অর্থবিত্ত তার উচ্ছন্নে যাওয়ার বড় কারণ।

রাতুগ্রামের বাসিন্দারা জানান, দিহানের বাবা আব্দুর রৌউফ পৈতৃক জমি সম্পত্তি বাদেই বিভিন্ন স্থানে কিনেছেন শতাধিক বিঘার বেশি জমি। আছে আরও সম্পত্তি। রাজশাহী শহরে রয়েছে দুটি বাড়ি, ঢাকায় একটি ফ্ল্যাট।

বিপুল ধনসম্পদের মালিক হওয়ায় গ্রামেও রয়েছে দিহানের পরিবারের ব্যাপক প্র’ভাব। এ কারণে নিজের নাম-প’রিচয়ে মন্তব্য করতে রাজি নন গ্রামের মানুষ। পরে তাদের ক্ষ’তি হওয়ার আ’শঙ্কাও আছে।

দিহানের বাবা আব্দুর রৌউফ বিভিন্ন স্থানে সাব-রেজিস্ট্রার ও রাজশাহী এবং ঠাকুরগাঁওয়ে জেলা রেজিস্ট্রার ছিলেন। ২০০৯ সালে অবসর নেন। চাকরি জীবনে বিপুল সম্পদ গড়েছেন তিনি।

শুধু নিজ গ্রামেই কিনেছেন ৮০ বিঘা ফসলি জমি ও আমবাগান। রাজশাহীর অভিজাত এলাকা পদ্মা আবাসিক ও নগরীর সাগরপাড়ায় দুটি বহুতল বাড়ি আছে। পার্শ্ববর্তী এলাকা নওগাঁর আত্রাইতেও জমি কিনেছেন।

এদিকে দিহানকে ঢাকায় রেখে ইংরেজি মাধ্যম স্কুলে পড়ানো হলেও তার বড় ভাই সুপ্ত মা;দকাসক্ত। তাদের বাবা গ্রামে থাকেন সুপ্তকে নিয়ে। মা দিহানকে নিয়ে ঢাকায় থাকেন। গ্রামের মানুষদের রৌউফ পরিবারের সুপ্রতিবেশীসুলভ সম্পর্ক নেই বলে গ্রামের মানুষ জানিয়েছেন।

ছোটখাটো কোনো ঘ’টনা হলেই মা’মলা-মোকদ্দমা দিয়ে গ্রামের মানুষকে হ’য়রানি করারও অ’ভিযোগ রয়েছে। বাবার বিপুল অ’বৈধ সম্পদের কারণে স্বভাব ও আ’চরণে দিহান কিংবা তার ভাই সুপ্তর জীবনও উ’চ্ছৃঙ্খল হয়েছে-এমন দা’বি গ্রামবাসীর।

যা মনে চায় তাই হাতের কাছে পাওয়ার সুযোগ থাকায় দুই ভাই বেশ উ’চ্ছৃঙ্খল। দিহান কদাচিৎ গ্রামে আসত। তার মা শিল্পী বেগম দিহানের স’ঙ্গে ঢাকাতেই থাকেন।

দিহানের ঘ’টনার পর তাদের দু’র্গাপুরের বাড়িটি বাহির থেকে তালাব’দ্ধ রাখা হয়েছে। দিহানের বাবা কোথায় আছেন সেটাও গ্রামের মানুষের জানা নেই। তবে ফোনে দিহানের বাবা বলেন, তার ছেলের বিষয়ে আ’ইন তার নিজের গ’তিতে চলবে। বিপুল সম্পদের বিষয়ে তিনি কোনো মন্তব্য করতে রা’জি হননি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
প্রকাশক কর্তৃক স্যানমিক প্রিন্টিং এন্ড প্যাকেজেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড, সুত্রাপুর, ঢাকা থেকে মুদ্রিত। সর্বসত্ত্ব সংরক্ষিত © ২০২১ প্রথমবেলা
Site Customized By Rahatit.Com