1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : দৈনিক প্রথমবেলা
  2. alhajshahalam99@gmail.com : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক

সরকারি চাকরির সব পদোন্নতিতে পরীক্ষা নেওয়ার জন্য সুপারিশ রাষ্ট্রপতির কাছে

  • আপডেট টাইম: মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারি, ২০২১
  • ৭০ বার দেখা হয়েছে

পুলিশের দুর্নীতি বন্ধে থানাগুলোতে পুলিশ ক্যাডার সার্ভিস থেকে অফিসার নিয়োগের জন্য রাষ্ট্রপতির কাছে সুপারিশ করা হয়েছে বলে জানিয়েছেন দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ। তিনি বলেন, এটা হলে দুর্নীতি অর্ধেক কমে যাবে। এছাড়া সরকারি চাকরির সব পদোন্নতিতে পরীক্ষা নেওয়ার জন্যও রাষ্ট্রপতির কাছে সুপারিশ করা হয়েছে বলে জানান তিনি।

সোমবার (৮ ফেব্রুয়ারি) সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ের কনফারেন্স রুমে সাংবাদিকদের সঙ্গে ভার্চুয়াল মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি। মতবিনিময় সভায় দুদক বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স অ্যাগনেইস্ট করাপশন-র‌্যাকের নবনির্বাচিত কমিটির সঙ্গেও কথা বলেন তিনি।

গত রবিবার রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতকালে এই সুপারিশ করা হয়েছে জানিয়ে দুদক চেয়ারম্যান বলেন, আমরা গতকাল রবিবার (৭ ফেব্রুয়ারি) মহামান্য রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানিয়েছি। তার নির্দেশনা অনুসারেই আমরা দায়িত্ব পালনের চেষ্টা করেছি। বিগত বছরগুলোতে আমরা মিডিয়া, সুশীল সমাজ, সমালোচকদের সর্বোচ্চ সহযোগিতা পেয়েছি।

সাংবাদিকদের উদ্দেশ্যে দুদক চেয়ারম্যান বলেন, ‘আমরা কমিশনে যোগ দিয়েই বলেছিলাম কমিশন সমালোচনাকে স্বাগত জানাবে। কারণ সমালোচনার মাধ্যমে কর্মপ্রক্রিয়ার ভুল-ত্রুটি উদঘাটিত হয়, যা সংশোধনের মাধ্যমে প্রতিষ্ঠানকে পরিশুদ্ধ করা যায়। আজ আমরা বলতে পারি কমিশনের প্রতি জনগণের আস্থা বৃদ্ধি পেয়েছে বলেই কমিশনে অভিযোগের সংখ্যা বাড়ছে।’

মতবিনিময় সভায় দুদক কমিশনার ড. মোজাম্মেল হক খান বলেন, দুদক বিগত বছরগুলোতে মূলত প্রশাসনিক সংস্কারের মাধ্যমে দুর্নীতি প্রতিরোধ কৌশল পরিচালনা করছে। প্রশাসনিক কৌশলে দুর্নীতি প্রতিরোধ করা সহজ। দুদক কমিশনার এ এফ এম আমিনুল বলেন, আমরা দিনরাত পরিশ্রম করেছি। মামলার অনুসন্ধান-তদন্তের নথি পর্যালোচনা করছি। তারপরেই সিদ্ধান্ত নিয়েছি। একারণে মামলা সাজার হার বাড়ছে।

মতবিনিময় সভায় দুদক বিটের সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স এগেইনেস্ট করাপশনের (র‌্যাক) নবনির্বাচিত কমিটির সভাপতি মহিউদ্দীন আহমেদ ও সাধারণ সম্পাদক আহাম্মদ ফয়েজ সাংবাদিকতার মাধ্যমেও দুর্নীতি বিরোধী প্রচারণা কিভাবে এগিয়ে নিয়ে যাওয়া যায় সে বিষয়ে কিছু প্রস্তাব তুলে ধরেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
প্রকাশক কর্তৃক স্যানমিক প্রিন্টিং এন্ড প্যাকেজেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড, সুত্রাপুর, ঢাকা থেকে মুদ্রিত। সর্বসত্ত্ব সংরক্ষিত © ২০২১ প্রথমবেলা
Site Customized By Rahatit.Com