1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : দৈনিক প্রথমবেলা
  2. alhajshahalam99@gmail.com : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক
  3. 65@sondat.com.vn : claudejnj9 :
শিরোনাম :
ধান ক্ষেত থেকে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার সৈয়দপুরে শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ড জনসম্মুখে তুলে ধরা ও যুদ্ধাপরাধীদের নতুন চক্রান্তের প্রতিবাদে স্থানীয় আ’লীগের জনসভা নওগাঁ রাণীনগরে তাল বীজ রোপণের উদ্বোধন দরিদ্র মানুষের সামাজিক নিরাপত্তা বেড়েছে: খাদ্যমন্ত্রী ভালুকায় জনগণ ও শ্রমিকের কষ্ট লাগবে রাস্তা সংস্কারের উদ্বোধন সাতক্ষীরায় পানিবন্দী মানুষের মানববন্ধন নারায়ণ হত্যাকাণ্ডের খুনী রাজু  আটক জামুকা’র সুপারিশ বিহীন বেসামরিক গেজেট ধারী ২৩ জন বীর মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই সম্পন্ন ভাঙ্গা সাঁকোয় লাখ মানুষের চলাচলে চরম দুর্ভোগ নালিতাবড়ীতে বাল্যবিবাহে- বরের তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড

ফাইনালের পথে সেভিয়া

  • আপডেট টাইম: বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারি, ২০২১
  • ১১৯ বার দেখা হয়েছে

স্প্যানিশ কোপা দেল রে’র ফাইনালের পথে এক ধাপ এগিয়ে গেল সেভিয়া। সেমিফাইনালের প্রথম লেগে বার্সেলোনাকে ২-০ গোলের ব্যবধানে হারিয়েছে তারা। তাতেই ফাইনালে ম্যাচে এক পা দিয়ে রাখলো সেভিয়া।

বুধবার (১০ ফেব্রুয়ারি) নিজেদের মাঠে জুল কুঁদির ও ইভান রাকিতিচের গোলে বার্সেলোনাকে হারিয়েছে সেভিয়া। এদিন জালের দেখা পায়নি লিওনেল মেসি, তাই দলও জেতেনি। তবে মেসিকে তিন তিনবার গোল থেকে বঞ্চিত করেন সেভিয়ার গোলরক্ষক বোনো।

ম্যাচের একাদশ মিনিটে সুবর্ণ সুযোগ পেয়েছিলেন মেসি। অঁতোয়ান গ্রিজমানের রক্ষণের ওপর দিয়ে বাড়ানো বল অফসাইডের ফাঁদ ভেঙে ছয় গজ বক্সের বাইরে পেয়ে বাঁ পায়ের শট নেন আর্জেন্টাইন তারকা। কিন্তু দারুণ নৈপুণ্যে তা রুখে দেন গোলরক্ষক বোনো।

আট মিনিট পর প্রথম সুযোগ পায় সেভিয়া। তবে কুঁদির কোনাকুনি শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ২৫তম মিনিটে ফরাসি এই ডিফেন্ডারের গোলেই এগিয়ে যায় সেভিয়া। সামুয়েল উমতিতিকে কাটিয়ে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে বল জালে জড়ান কুঁদি। কুঁদির গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সেভিয়া।

দ্বিতীয়ার্ধের দশম মিনিটের মাথায় ডি-বক্সের বাইরে থেকে শট নেন মেসি। এবারও সেভিয়াকে রক্ষা করে বেনো। ডান দিকে ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে কোনোমতে ঠেকান সেভিয়া গোলরক্ষক।

৮৫তম মিনিটে দারুণ এক প্রতি-আক্রমণে ব্যবধান বাড়ান রাকিতিচ। মাঝমাঠের আগে থেকে অলিভের তরেসের উঁচু করে বাড়ানো থ্রু বল নিয়ন্ত্রণে ডিফেন্ডারদের পেছনে ফেলে ডি-বক্সে ঢুকে জোরালো শটে ঠিকানা খুঁজে নেন ক্রোয়াট মিডফিল্ডার।

গত সেপ্টেম্বরে বার্সেলোনা থেকে সেভিয়ায় নাম লেখান রাকিতিক। তবে সাবেক দলের বিপক্ষে গোল উদযাপন করেননি এই মিডফিল্ডার।

ম্যাচের শেষ মুহূর্তে তৃতীয়বারের মতো মেসিকে হতাশ করেন বোনো। এ যাত্রায় রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলারের নিচু ফ্রি কিক ডান দিকে ঝাঁপিয়ে ঠেকান মরক্কোর এই গোলরক্ষক।

সব প্রতিযোগিতা মিলে এ পর্যন্ত আট ম্যাচে জয় পেলো সেভিয়া। অন্যদিকে টানা ছয় জয়ের পর হারের স্বাদ পেল বার্সেলোনা।

তবে এই ম্যাচ হারলেও ফাইনালে ওঠার সম্ভাবনা এখনও আছে বার্সার। সেক্ষেত্রে আগামী ৩ মার্চ ফিরতি লেগে ঘরের মাঠে কুমানের দলকে বড় ব্যবধানে সেভিয়াকে হারাতে হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
প্রকাশক কর্তৃক স্যানমিক প্রিন্টিং এন্ড প্যাকেজেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড, সুত্রাপুর, ঢাকা থেকে মুদ্রিত। সর্বসত্ত্ব সংরক্ষিত © ২০২১ প্রথমবেলা
Site Customized By Rahatit.Com