1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : দৈনিক প্রথমবেলা
  2. alhajshahalam99@gmail.com : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক
  3. 65@sondat.com.vn : claudejnj9 :
শিরোনাম :
ধান ক্ষেত থেকে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার সৈয়দপুরে শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ড জনসম্মুখে তুলে ধরা ও যুদ্ধাপরাধীদের নতুন চক্রান্তের প্রতিবাদে স্থানীয় আ’লীগের জনসভা নওগাঁ রাণীনগরে তাল বীজ রোপণের উদ্বোধন দরিদ্র মানুষের সামাজিক নিরাপত্তা বেড়েছে: খাদ্যমন্ত্রী ভালুকায় জনগণ ও শ্রমিকের কষ্ট লাগবে রাস্তা সংস্কারের উদ্বোধন সাতক্ষীরায় পানিবন্দী মানুষের মানববন্ধন নারায়ণ হত্যাকাণ্ডের খুনী রাজু  আটক জামুকা’র সুপারিশ বিহীন বেসামরিক গেজেট ধারী ২৩ জন বীর মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই সম্পন্ন ভাঙ্গা সাঁকোয় লাখ মানুষের চলাচলে চরম দুর্ভোগ নালিতাবড়ীতে বাল্যবিবাহে- বরের তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড

বাংলাদেশি সেজে গোপনে কাজ করার আটক ৯ রোহিঙ্গা

  • আপডেট টাইম: রবিবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২১
  • ৮৫ বার দেখা হয়েছে

কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়িতে আন্তর্জাতিক সহায়তা সংস্থা (আইএনজিও) এসিএফ’র (ACF) অধীনে ‘আলী কন্সট্রাকশন’নামে এক ঠিকাদারি প্রতিষ্ঠানে বাংলাদেশি সেজে গোপনে কাজ করার অভিযোগে ৯ রোহিঙ্গাকে আটক করেছে স্থানীয়রা।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মাতারবাড়ি নতুন বাজার ও বাংলাবাজার থেকে তাদের আটক করে স্থানীয়রা গ্রাম পুলিশের সহায়তায় মাতারবাড়ি ইউনিয়ন পরিষদে হস্তান্তর করেন বলে জানিয়েছেন ইউনিয়ন চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহ।

আটকরা হলেন, উখিয়ার বালুখালী ক্যাম্প-৮-ই’র হামিদ হোসেনের ছেলে নজিম উল্লাহ (২৩), একই ক্যাম্পের আবুল হোসেনের ছেলে লাল মোহাম্মদ (২৭), বালুখালী ৯ এফ-টুর আবদুল করিমের ছেলে এরশাদুল্লাহ (২৮), ক্যাম্প-৩ জি ১৬ কুতুপালংয়ের আব্দুল আমিনের ছেলে কেফায়েত উল্লাহ(৩০), বালুখালী ৯ এফ- ২’র কালামিয়ার ছেলে খায়রুল আমিন (২৫), লালু মিয়ার ছেলে জিয়াবুল হোসেন(১৬), হামিদ হোসেনের ছেলে জাফর উল্লাহ (২১), নুর আলমের ছেলে আহমদ (২৬) ও এইচ ব্লকের আলী বকসুর ছেলে হামিদ হোসেন(৫৫)।

জানা যায়, আন্তর্জাতিক এনজিও সস্থা এসিএফ (ACF) এর ওয়াশ প্রজেক্টে প্রায় দুই মাস ধরে গোপনে কাজ করছিল এসব রোহিঙ্গারা। বিষয়টি সম্পূর্ণ গোপন রেখে কাজ করাচ্ছিল মেসার্স আলী কন্সট্রাকশন নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। তবে, অভিযুক্ত মেসার্স আলী কন্সট্রাকশনের স্বত্বাধিকারী মোহাম্মদ আলীর রোহিঙ্গাদের বিষয়ে কোন তথ্য ছিল না বলে বিষয়টি এড়িয়ে যান।

এ বিষয়ে এসিএফ এর ম্যানেজার (লজিষ্টিক) দিদারুল ইসলাম ও রাকিবুল আরেফিনের সাথে যোগাযোগ করা হলে তারা দুজনেই কিছু জানে না দাবি করে একজন আরেকজনকে দোষারোপ করেন। মাতারবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ উল্লাহ জানান, ঘটনার পর এসিএফে কর্মরত ৪জন বাঙ্গালি কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় পাঠানো হয়েছে। আটক রোহিঙ্গাদের মাতারবাড়ি পুলিশ ক্যাম্পে হস্তান্তর করা হয়েছে।

মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহাফুজুর রহমান বলেন, রোহিঙ্গাদের এভাবে চাকরি করানোর পিছনে কে বা কারা জড়িত সে বিষয়ে খতিয়ে দেখা হচ্ছে। জড়িতদের সনাক্তের পর আইনি ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
প্রকাশক কর্তৃক স্যানমিক প্রিন্টিং এন্ড প্যাকেজেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড, সুত্রাপুর, ঢাকা থেকে মুদ্রিত। সর্বসত্ত্ব সংরক্ষিত © ২০২১ প্রথমবেলা
Site Customized By Rahatit.Com