1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : আলোচিত সংবাদ
  2. celestakilpatrick37@back.lakemneadows.com : celestaz71 :
  3. hershelteakle@back.lakemneadows.com : clkhershel :
  4. demiusher@bronze.crossandgarlic.com : demiusher355 :
  5. clemmie@solarlamps.store : elliottmidgett3 :
  6. t.ra.nn.go.cl.e.b.m.t@gmail.com : gonzalocotter :
  7. 14@sondat.com.vn : imogenebaumgardn :
  8. 59@sondat.com.vn : jeffreykoch508 :
  9. lateshamcmillen85@basic.poisedtoshrike.com : lateshamcmillen :
  10. lavonnebeauchamp@back.lakemneadows.com : lavonnedrc :
  11. luladudley@why.cowsnbullz.com : luladudley363 :
  12. lynarmour19@zero.hellohappy2.com : lynb67085523 :
  13. ruebenmatthias12@why.cowsnbullz.com : rueben0617 :
  14. shereemokare@why.cowsnbullz.com : shereebdf921 :
  15. mikhailodahrz@mail.ru : taylorlawry51 :
  16. tylerdaily15@basic.poisedtoshrike.com : tylerdaily9 :
শিরোনাম :
সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সেলিমকে বহিস্কার মেহেরপুরের গাংনীতে প্রেমিকের টানে স্বামীকে হত্যা, স্ত্রী আটক সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন ৭৯ বার পেছাল তালাক দেয়া স্বামীর কাছে ফিরে যেতে সহায়তা চেয়ে গণধর্ষণের শিকার গৃহবধূ লভ্যাংশ ঘোষণা শাহজালাল ইসলামী ব্যাংকের সন্দেহের ভিত্তিতে কুড়াল দিয়ে কুপিয়ে স্ত্রীর হাত-পা বিচ্ছিন্ন করলেন স্বামী চট্টগ্রামে মাদ্রাসার শিশু শিক্ষার্থী ইয়ামিনকে নির্যাতনের বিষয়ে জানতে চায় হাইকোর্ট বৃহস্পতিবার রাজধানীতে যেসব মার্কেট বন্ধ থাকে বাংলাদেশে পাচারের ঘটনা ঘটে তার মধ্যে ২১ শতাংশই নারী বাংলাদেশ টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে সাত

রবির শীর্ষ কর্মকর্তাদের ডেকে পাঠিয়েছে বিএসইসি

  • আপডেট টাইম: মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২১
  • ৭৬ বার দেখা হয়েছে

পুঁজিবাজারে সদ্য তালিকাভুক্ত হওয়া টেলিকম খাতের কোম্পানি রবি আজিয়াটা লিমিটেডের শীর্ষ কর্মকর্তাদের ডেকে পাঠিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আজ মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে তাদেরকে বিএসইসিতে আলোচনার জন্য ডাকা হয়েছে। সূত্র বিএসইসি।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) ঘোষিত রবি আজিয়াটার লভ্যাংশ সংক্রান্ত ঘোষণার সাথে এই জরুরি তলবের সম্পর্ক আছে বলে জানা গেছে।

উল্লেখ, আজ অনুষ্ঠিত রবির কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে গত ৩০ জুন, ২০২০ তারিখে সমাপ্ত হিসাববছরের বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদেরকে কোনো লভ্যাংশ না দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

তালিকাভুক্তির প্রথম বছরেই লভ্যাংশ না দেওয়ার এই সিদ্ধান্ত বাজারে নেতিবাচক প্রভাব ফেলতে পারে বলে আশংকা করা হচ্ছে। আর এমন অনাকাঙ্খিত পরিস্থিতি এড়ানোর লক্ষ্যেই জরুরি ভিত্তিতে কোম্পানিটির শীর্ষ কর্তাদের ডেকে পাঠিয়েছে বিএসইসি। বৈঠকে কোম্পানিটিকে শুধু সাধারণ শেয়ারহোল্ডারদের জন্যে হলেও কিছু লভ্যাংশ ঘোষণার পরামর্শ দেওয়া হতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে রবির পক্ষে এ পরামর্শ বাস্তবায়ন করা সম্ভব হবে কি-না তা নিশ্চিত নয়।

সম্প্রতি পুঁজিবাজারে আসা রবির সর্বশেষ বছরে শেয়ার প্রতি আয় বা ইপিএস ছিল ৪ পয়সা। তারপরও কোম্পানি তালিকাভুক্ত হওয়ার পর লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকে এর শেয়ারের দাম। এক মাসের সময়ের ব্যবধানে ১০ টাকা অভিহিত মূল্যের শেয়ারের দাম ৭০ টাকা উঠে যায়। অবশ্য তারপর থেকেই শেয়ারটির মূল্য সংশোধন চলছে।

অনেক বড় মূলধনী এই কোম্পানির শেয়ারে বিপুল সংখ্যক বিনিয়োগকারীর বিনিয়োগ আটকে গেছে। নো ডিভিডেন্ডের কারণে শেয়ারের দাম কমে গেলে আরও অনেক বিনিয়োগ আটকে যাবে। তাতে বাজারে নেতিবাচক প্রভাব পড়তে পারে এমন আশংকা থেকেই রবির কর্মকর্তাদেরকে দ্রুত ডেকে পাঠানো হয়েছে বলে মনে করা হচ্ছে। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে ৩৯ টাকা থেকে ৪২ টাকা ৯০ পয়সার মধ্যে এই শেয়ার কেনাবেচা হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 ProthomBela

Site Customized By NewsTech.Com