1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : দৈনিক প্রথমবেলা
  2. adrianne-vaux@shownewshd.ru : adriannevaux845 :
  3. vanya.sergeesergeev@yandex.ru : Antonylitle :
  4. 65@sondat.com.vn : claudejnj9 :
  5. pravoslvera@rambler.ru : Peterrob :
  6. alhajshahalam99@gmail.com : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক
  7. selainequinnanai@gmail.com : SamuelVaf : SamuelVafCO SamuelVafCO
  8. viola-chance@shownewshd.ru : violachance8337 :
শিরোনাম :
এমপি শেখ সোহেল ও তার সহধর্মিণীর রোগমুক্তি কামনায় পাইকগাছায় বিভিন্ন মসজিদে এমপি বাবু’র পক্ষ থেকে দোয়া প্রার্থনা সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে নৌকাসহ ২৫০ কেজি কাঁকড়া জব্দ সাতক্ষীরা জেলা বিএনপির উদ্যোগে করোনা হেল্প সেন্টারের উদ্বোধন খুলনার ঐতিহ্যবাহী বিএল বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক শিক্ষকের মৃত্যু নাঙ্গলকোট প্রেসক্লাবের উদ্যোগে সহাকারী কমিশনারকে (ভূমি) বিদায় সংবর্ধনা আমবাড়ী হাটে  গরু বহনকারী পিকআপ ভ্যানের সাথে শ্যামলী  কোচের ধাক্কা, গরু ও মানুষ আহত  “বাহাদুর” খুলনাঞ্চলের বৃহত্বম গরু; দাম হেকেছেন ২০ লাখ টাকা দিঘলিয়ায় পুলিশের অভিযানেও মাদক সম্রাটরা থাকছে ধরাছোঁয়ার বাইরে  বছরের শুরুতে কাঁচাপাটের বাজার নিয়ে ষড়যন্ত্র ,পাটের বাজারে হঠাৎ ধস ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের পক্ষে হত দরিদ্রের মাঝে খাদ্য বিতরণ করেন  হাবিব হাসান (এমপি)

ঐতিহাসিক ৭ মার্চ পালন করেছে বিএনপি

  • আপডেট টাইম: সোমবার, ৮ মার্চ, ২০২১
  • ১২০ বার দেখা হয়েছে

প্রথমবারের মতো ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে দলীয় কর্মসূচি পালন করেছে বিএনপি। গত রবিবার (৭ মার্চ) বিকেলে দিবসটি উপলক্ষে আলোচনা সভার আয়োজন করেছে বিএনপি। অভ্যুত্থান-পাল্টা অভ্যুত্থান, বিশ্বাস-অবিশ্বাস, রক্তপাত আর উল্লাসের বিতর্কিত দিন, ১৯৭৫ সালের ৭ নভেম্বর ক্ষমতায় আসীন হওয়ার ৩ বছর পর ১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর রাজনৈতিক দল-বিএনপি গঠন করেন জিয়াউর রহমান।

স্বাধীন বাংলাদেশে এই দল তিনবার রাষ্ট্রক্ষমতায় আসে। সেই সঙ্গে ক্ষমতার বাইরে থেকে বিরোধী দলের ভূমিকায়ও ছিল দলটির। রাজনৈতিক দল হিসেবে আত্মপ্রকাশের পর থেকে কোনো বছরই দলটি বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণের দিন ৭ মার্চ পালন করেনি। বরং শুরু থেকেই দেশের রাজনীতিতে স্বাধীনতাবিরোধীদের জায়গা করে দেওয়ার অভিযোগ রয়েছে দলটির বিরুদ্ধে। তবে এবারই প্রথম ৭ মার্চ পালন করছে দলটি। বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণের দিন পালনের ঘোষণার পর থেকেই রাজনৈতিক অঙ্গনে প্রশ্ন ওঠে, তবে কি বিএনপি তার রাজনৈতিক অবস্থানে পরিবর্তন আনছে?

এ ব্যাপারে দলটির শীর্ষ নেতারা বলছেন, বঙ্গবন্ধু ও ৭ মার্চ অবশ্যই ইতিহাস। স্বাধীনতায় ভূমিকা রাখা সব জাতীয় নেতাকে প্রাপ্য সম্মান দিতে চায় বিএনপি। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ৭ মার্চের বঙ্গবন্ধুর ভাষণ অবশ্যই ইতিহাস। তার সম্মান, তার মর্যাদা তাকে দিতেই হবে। এত বছর পর ৭ মার্চ পালনের সিদ্ধান্তের বিষয়টি নিয়ে চলছে আলোচনা। রাজনৈতিক বিশ্লেষকদের অনেকেই বলছেন, দীর্ঘদিন পর হলেও শুভবুদ্ধির উদয় হয়েছে বিএনপির।

মির্জা ফখরুল আরো বলেন, রাজনীতিবিদদের কাজে লাগিয়ে ইতিহাস বিকৃত করে জিয়াউর রহমানের নাম মুছে ফেলার চেষ্টা হচ্ছে। এসময় সত্যের মধ্যদিয়ে প্রকৃত ইতিহাস প্রজন্মকে জানানোর আহ্বান জানান বিএনপি মহাসচিব।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর কর্মসূচির অংশ হিসেবে আয়োজিত এই আলোচনা সভায় অতিথি হিসেবে বক্তৃতা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ইকবাল হাসান মাহমুদ টুকু, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সেলিমা রহমান প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
প্রকাশক কর্তৃক স্যানমিক প্রিন্টিং এন্ড প্যাকেজেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড, সুত্রাপুর, ঢাকা থেকে মুদ্রিত। সর্বসত্ত্ব সংরক্ষিত © ২০২১ প্রথমবেলা
Site Customized By Rahatit.Com