1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : দৈনিক প্রথমবেলা
  2. alhajshahalam99@gmail.com : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক
শিরোনাম :
নওগাঁ টিটিসিতে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা দেশকে এগিয়ে নিতে সাহায্য করে- খাদ্যমন্ত্রী ভালুকায় শিক্ষার গুণগত মানোন্নয়নে মত বিনিময় সভা অনুষ্ঠিত- মহান মুক্তিযুদ্ধের বিজয়কে ত্বরান্বিত করেছেন শিল্পী সমাজ – খাদ্যমন্ত্রী ঝিনাইগাতী ইউএনওর মোবাইল নম্বর ক্লোন করে চাঁদা দাবি সাভার পৌর ৮নং ওয়ার্ড কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ধান ক্ষেত থেকে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার সৈয়দপুরে শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ড জনসম্মুখে তুলে ধরা ও যুদ্ধাপরাধীদের নতুন চক্রান্তের প্রতিবাদে স্থানীয় আ’লীগের জনসভা নওগাঁ রাণীনগরে তাল বীজ রোপণের উদ্বোধন দরিদ্র মানুষের সামাজিক নিরাপত্তা বেড়েছে: খাদ্যমন্ত্রী ভালুকায় জনগণ ও শ্রমিকের কষ্ট লাগবে রাস্তা সংস্কারের উদ্বোধন

কুকুর ছানা সাপের ছোবল থেকে মনিবকে বাঁচিয়ে মারা গেল

  • আপডেট টাইম: বুধবার, ১০ মার্চ, ২০২১
  • ১০৬ বার দেখা হয়েছে

কুকুর যে খুব প্রভুভক্ত প্রানী তা বিষাক্ত সাপের সাথে লড়াই করে জীবন দেয়ার মাধ্যমে আবারো প্রামান পাওয়া গেল। আদরের কুকুরকে চোখের সামনে বিষের যন্ত্রনায় ছটফট করে মরতে দেখে অঝোরে কেঁদেছেন তার মনিব পরিবার ও এলাকাবাসী।অবশ্য তারা বিষাক্ত গোখরাটিকেও পিটিয়ে মেরে ফেলে।

রাজবাড়ীর গোয়ালন্দ পৌরসভার ৫ নং ওয়ার্ডের জুড়ান মোল্লার পাড়ায় সোমবার রাতে এ ঘটনাটি ঘটে।

সরেজমিন জানা গেছে, ওই গ্রামের সহিদ কাজীর ছেলে সুজনের খুব আদরের পোষা কুকুর ছানাটি সোমবার রাত ৮ টার দিকে প্রায় পৌনে ৩ হাত লম্বা গোখরা সাপটিকে কামড়ে ধরে বাড়ির মধ্য হতে রাস্তার উপর নিয়ে আসে।সেখানে সাপ-কুকুরের মধ্যে চলে প্রানঘাতি লড়াই।এ সময় স্হানীয় মুদি দোকানদার সিদ্দিক শেখ, রমজান আলী,সাহিদা বেগম,রোজিনা বেগম,নিরব রাজ,শিমুল খানসহ অনেকেই জড়ো হয়ে গেলেও কেউ কাছে ভেড়ার সাহস করেন নি।লড়াইয়ের মাঝে সাপটি কয়েকবার কুকুরটিকে ছোবল মারে।এতে কুকুর ছানাটি অল্প সময়ের মধ্যে দুর্বল হয়ে পড়ে।এ পর্যায়ে সাপটি বিজয়ী বেশে চলে যেতে চেষ্টা করলে মুদি দোকানদার সিদ্দিক শেখ সাহস করে দোকানের ঝাপের লাঠি নিয়ে সাপটি আঘাত করে পিটিয়ে মেরে ফেলেন।

এ প্রসঙ্গে তিনি বলেন,কুকুর ছানাটি আমাদের সকলের খুব প্রিয় ছিল।প্রথমে ভয় পেলেও সাপের কামড়ে ওর অসহায় মৃত্যু দেখে আর ঠিক থাকতর পারিনি।তাই সাহস করে সাপটিকে পিটিয়ে মেরে ফেলি।

গৃহবধূ সাহিদা বেগম ও রোজিনা বেগম বলেন,কুকুর ছানাটি নিজের জীবন দিয়ে আমাদের এলাকার মানুষকে রক্ষা করে গেল।এই বিষাক্ত সাপের কামড়ে আমাদের যে কারো মৃত্যু হতে পারতো।

সুজনের মা মনোয়ারা বেগম বলেন,আমরা পরিবারের সবাই কুকুর ছানাটিকে খুব ভালো বাসতাম।বাড়ির খাবার ছাড়াও নিজেদের শিশু বাচ্চার মতো ওকে দোকান থেকে নিয়মিত বিস্কুট, পাউরুটি কিনে দিতাম।ও নিজেও আমাদের খুব পছন্দ করতো।আমার ছেলে বাড়িতে নেই। নানা বাড়ি বেড়াতে গেছে। ওর প্রিয় কুকুরের মৃত্যুর খবর শুনে অঝোরে কান্না করছে।
কুকুরটি তার নিজের জীবনের মায়া না করে আমাদের জীবন বাঁচাতে বিষাক্ত সাপের সাথে লড়াই করে তার জীবন দিয়ে গেল।ওর জন্য খুব কষ্ট হচ্ছে।

আমরা মানুষেরা ওর মতো এতটা দরদি হয়ে প্রিয়জনের জন্য নিজেদের জীবন দিতে পারব কিনা বলে তিনি সন্দেহ পোষন করেন !!!

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
প্রকাশক কর্তৃক স্যানমিক প্রিন্টিং এন্ড প্যাকেজেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড, সুত্রাপুর, ঢাকা থেকে মুদ্রিত। সর্বসত্ত্ব সংরক্ষিত © ২০২১ প্রথমবেলা
Site Customized By Rahatit.Com