1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : আলোচিত সংবাদ
  2. celestakilpatrick37@back.lakemneadows.com : celestaz71 :
  3. hershelteakle@back.lakemneadows.com : clkhershel :
  4. demiusher@bronze.crossandgarlic.com : demiusher355 :
  5. clemmie@solarlamps.store : elliottmidgett3 :
  6. t.ra.nn.go.cl.e.b.m.t@gmail.com : gonzalocotter :
  7. 14@sondat.com.vn : imogenebaumgardn :
  8. 59@sondat.com.vn : jeffreykoch508 :
  9. lateshamcmillen85@basic.poisedtoshrike.com : lateshamcmillen :
  10. lavonnebeauchamp@back.lakemneadows.com : lavonnedrc :
  11. luladudley@why.cowsnbullz.com : luladudley363 :
  12. lynarmour19@zero.hellohappy2.com : lynb67085523 :
  13. ruebenmatthias12@why.cowsnbullz.com : rueben0617 :
  14. shereemokare@why.cowsnbullz.com : shereebdf921 :
  15. mikhailodahrz@mail.ru : taylorlawry51 :
  16. tylerdaily15@basic.poisedtoshrike.com : tylerdaily9 :
শিরোনাম :
সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সেলিমকে বহিস্কার মেহেরপুরের গাংনীতে প্রেমিকের টানে স্বামীকে হত্যা, স্ত্রী আটক সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন ৭৯ বার পেছাল তালাক দেয়া স্বামীর কাছে ফিরে যেতে সহায়তা চেয়ে গণধর্ষণের শিকার গৃহবধূ লভ্যাংশ ঘোষণা শাহজালাল ইসলামী ব্যাংকের সন্দেহের ভিত্তিতে কুড়াল দিয়ে কুপিয়ে স্ত্রীর হাত-পা বিচ্ছিন্ন করলেন স্বামী চট্টগ্রামে মাদ্রাসার শিশু শিক্ষার্থী ইয়ামিনকে নির্যাতনের বিষয়ে জানতে চায় হাইকোর্ট বৃহস্পতিবার রাজধানীতে যেসব মার্কেট বন্ধ থাকে বাংলাদেশে পাচারের ঘটনা ঘটে তার মধ্যে ২১ শতাংশই নারী বাংলাদেশ টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে সাত

কুকুর ছানা সাপের ছোবল থেকে মনিবকে বাঁচিয়ে মারা গেল

  • আপডেট টাইম: বুধবার, ১০ মার্চ, ২০২১
  • ২৫ বার দেখা হয়েছে

কুকুর যে খুব প্রভুভক্ত প্রানী তা বিষাক্ত সাপের সাথে লড়াই করে জীবন দেয়ার মাধ্যমে আবারো প্রামান পাওয়া গেল। আদরের কুকুরকে চোখের সামনে বিষের যন্ত্রনায় ছটফট করে মরতে দেখে অঝোরে কেঁদেছেন তার মনিব পরিবার ও এলাকাবাসী।অবশ্য তারা বিষাক্ত গোখরাটিকেও পিটিয়ে মেরে ফেলে।

রাজবাড়ীর গোয়ালন্দ পৌরসভার ৫ নং ওয়ার্ডের জুড়ান মোল্লার পাড়ায় সোমবার রাতে এ ঘটনাটি ঘটে।

সরেজমিন জানা গেছে, ওই গ্রামের সহিদ কাজীর ছেলে সুজনের খুব আদরের পোষা কুকুর ছানাটি সোমবার রাত ৮ টার দিকে প্রায় পৌনে ৩ হাত লম্বা গোখরা সাপটিকে কামড়ে ধরে বাড়ির মধ্য হতে রাস্তার উপর নিয়ে আসে।সেখানে সাপ-কুকুরের মধ্যে চলে প্রানঘাতি লড়াই।এ সময় স্হানীয় মুদি দোকানদার সিদ্দিক শেখ, রমজান আলী,সাহিদা বেগম,রোজিনা বেগম,নিরব রাজ,শিমুল খানসহ অনেকেই জড়ো হয়ে গেলেও কেউ কাছে ভেড়ার সাহস করেন নি।লড়াইয়ের মাঝে সাপটি কয়েকবার কুকুরটিকে ছোবল মারে।এতে কুকুর ছানাটি অল্প সময়ের মধ্যে দুর্বল হয়ে পড়ে।এ পর্যায়ে সাপটি বিজয়ী বেশে চলে যেতে চেষ্টা করলে মুদি দোকানদার সিদ্দিক শেখ সাহস করে দোকানের ঝাপের লাঠি নিয়ে সাপটি আঘাত করে পিটিয়ে মেরে ফেলেন।

এ প্রসঙ্গে তিনি বলেন,কুকুর ছানাটি আমাদের সকলের খুব প্রিয় ছিল।প্রথমে ভয় পেলেও সাপের কামড়ে ওর অসহায় মৃত্যু দেখে আর ঠিক থাকতর পারিনি।তাই সাহস করে সাপটিকে পিটিয়ে মেরে ফেলি।

গৃহবধূ সাহিদা বেগম ও রোজিনা বেগম বলেন,কুকুর ছানাটি নিজের জীবন দিয়ে আমাদের এলাকার মানুষকে রক্ষা করে গেল।এই বিষাক্ত সাপের কামড়ে আমাদের যে কারো মৃত্যু হতে পারতো।

সুজনের মা মনোয়ারা বেগম বলেন,আমরা পরিবারের সবাই কুকুর ছানাটিকে খুব ভালো বাসতাম।বাড়ির খাবার ছাড়াও নিজেদের শিশু বাচ্চার মতো ওকে দোকান থেকে নিয়মিত বিস্কুট, পাউরুটি কিনে দিতাম।ও নিজেও আমাদের খুব পছন্দ করতো।আমার ছেলে বাড়িতে নেই। নানা বাড়ি বেড়াতে গেছে। ওর প্রিয় কুকুরের মৃত্যুর খবর শুনে অঝোরে কান্না করছে।
কুকুরটি তার নিজের জীবনের মায়া না করে আমাদের জীবন বাঁচাতে বিষাক্ত সাপের সাথে লড়াই করে তার জীবন দিয়ে গেল।ওর জন্য খুব কষ্ট হচ্ছে।

আমরা মানুষেরা ওর মতো এতটা দরদি হয়ে প্রিয়জনের জন্য নিজেদের জীবন দিতে পারব কিনা বলে তিনি সন্দেহ পোষন করেন !!!

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 ProthomBela

Site Customized By NewsTech.Com