1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : দৈনিক প্রথমবেলা
  2. adrianne-vaux@shownewshd.ru : adriannevaux845 :
  3. alhajshahalam99@gmail.com : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক
  4. viola-chance@shownewshd.ru : violachance8337 :
শিরোনাম :
সান্তাহারে ষ্টার হোটেল নারী আমানতকারিদের কাছ থেকে জোড়পুর্বক দখল নেয়ার পায়তারার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ ভালুকায় সবুজ আন্দোলন ফাউন্ডেশনের উদ্যোগে বৃক্ষ রোপন ও আলোচনা অনুষ্ঠিত। শেরপুরে গৃহবধূকে দলবদ্ধ ধর্ষণ গ্রেপ্তার ২ সাংবাদিক আব্বাসের ওপর হামলার প্রতিবাদে নওগাঁয় সুজনের মানববন্ধন নওগাঁর মান্দায় আম পাড়তে গিয়ে বিদ্যুতের তারের সাথে স্পর্শ হয়ে ইউ’পি সদস্যের মৃত্যু ফ্রি ফায়ার – পাবজি এর প্রতারণার শিকার হাজারো শিশু কালীগঞ্জে ক্ষতিগ্রস্থ কৃষকদের মানববন্ধন চীনে গ্যাসলাইন বিস্ফোরণে নিহত ১২, আহত শতাধিক মেহেরপুরে গাঁজা সেবনের অপরাধে আটক-৯ সাতক্ষীরায় ২৪ ঘন্টায় ৫২ জনের করোনা পজিটিভ

একসাথে ১০ সন্তান জন্ম দিলেন আফ্রিকান এক নারী

  • আপডেট টাইম: বুধবার, ৯ জুন, ২০২১
  • ১০ বার দেখা হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক: দক্ষিণ আফ্রিকার এক নারী একসাথে ১০ সন্তানের জন্ম দিয়ে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড গড়েছেন।

৩৭ বছর গোসাইম থামারা সিথোল ২৯ সপ্তাহের অন্তঃসত্ত্বা ছিলেন। সব সন্তান ও মা সুস্থ আছেন। এদের মধ্যে সাতটি ছেলে, তিনটি মেয়ে।

চিকিৎসকেরা জানিয়েছন, প্রাথমিক আল্টাসাউন্ড পরীক্ষায় তিনি ছয়টি সন্তান ধারণ করেছেন বলে মনে হচ্ছিল। পরবর্তী সময় দেখা যায়, তিনি আটটি সন্তানের মা হতে চলেছেন। কিন্তু শেষ দেখা গেল, তিনি ১০টি সন্তান জন্ম দিয়েছেন।

শিশুদের বাবা টেবোগো সোতেসসি। তিনি বেকার। তবে এতগুলো সন্তানের বাবা হয়ে তার আনন্দের কমতি নেই। তিনি বলেন, তিনি ভাগ্যবান বলেই সৃষ্টিকর্তা তাকে এত সন্তান উপহার দিয়েছেন।

সিজারিয়ানের মাধ্যমেই শিশুগুলোর জন্ম হয়।
আর গোসাইম আগেই মা হয়েছেন। তিনি ইতোপূর্বে দুটি ছয় বছর বয়স্ক সন্তানের মা ছিলেন।

এর আগে সর্বাধিক সন্তান জন্মদানের রেকর্ড ছিল মালির এক নারীর দখলে। তিনি গত মে মাসে একসাথে ৯টি সন্তান জন্ম দিয়েছিলেন। এদের মধ্যে পাঁচটি ছিল মেয়ে, চারটি ছেলে।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 ProthomBela

Site Customized By Rahatit.Com