1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : দৈনিক প্রথমবেলা
  2. adrianne-vaux@shownewshd.ru : adriannevaux845 :
  3. alhajshahalam99@gmail.com : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক
  4. viola-chance@shownewshd.ru : violachance8337 :
শিরোনাম :
সান্তাহারে ষ্টার হোটেল নারী আমানতকারিদের কাছ থেকে জোড়পুর্বক দখল নেয়ার পায়তারার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ ভালুকায় সবুজ আন্দোলন ফাউন্ডেশনের উদ্যোগে বৃক্ষ রোপন ও আলোচনা অনুষ্ঠিত। শেরপুরে গৃহবধূকে দলবদ্ধ ধর্ষণ গ্রেপ্তার ২ সাংবাদিক আব্বাসের ওপর হামলার প্রতিবাদে নওগাঁয় সুজনের মানববন্ধন নওগাঁর মান্দায় আম পাড়তে গিয়ে বিদ্যুতের তারের সাথে স্পর্শ হয়ে ইউ’পি সদস্যের মৃত্যু ফ্রি ফায়ার – পাবজি এর প্রতারণার শিকার হাজারো শিশু কালীগঞ্জে ক্ষতিগ্রস্থ কৃষকদের মানববন্ধন চীনে গ্যাসলাইন বিস্ফোরণে নিহত ১২, আহত শতাধিক মেহেরপুরে গাঁজা সেবনের অপরাধে আটক-৯ সাতক্ষীরায় ২৪ ঘন্টায় ৫২ জনের করোনা পজিটিভ

শেরপুরে উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্পের প্রশিক্ষণ ও সনদ বিতরণ

  • আপডেট টাইম: বুধবার, ৯ জুন, ২০২১
  • ৪১ বার দেখা হয়েছে

মোঃ নমশের আলম, জেলা প্রতিনিধি শেরপুরঃ ‘আর নয় চাকুরি অপেক্ষায় , সাহসী উদ্যোক্তা হব বাংলাদেশ অগ্রযাত্রায়’- এই শ্লোগানকে সামনে রেখে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ(বিডা)-প্রধানমন্ত্রীর কার্যালয়ের আয়োজনে শেরপুরে উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্প(ইএসডিপি) প্রকল্পের মাধ্যমে দেশের শহর ও গ্রামাঞ্চলের বিনিয়োগে আগ্রহী সম্ভবনাময় বেকার এবং শিক্ষিত যুব পুরুষ ও মহিলাদের বিনিয়োগ সক্রান্ত বিষয়ে ধারণা প্রদান এবং প্রচলিত আইন,পদ্ধতি,বিধিনিষেধ,নিয়ম কানুন ও মূলধনের সংস্থান ইত্যাদি বিষয়ে উপযুক্ত প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষ উদ্যোক্তা হিসাবে গড়ে তুলতে শেরপুরে বছর ব্যাপি প্রশিক্ষণ শেষে সনদ বিতরণ চলছে।

এই প্রকল্পের মাধ্যমে দেশের ২৪ হাজার ৯ শত শিক্ষিত বেকার যুবপুরুষ ও মহিলাদের প্রশিক্ষণ প্রদান করা হয়।

প্রকল্পটির অধীনে শেরপুরের ঝিনাইগাতী উপজেলার আল-রাফি এগ্রো ইন্ডাষ্ট্রিজ লিমিটেড ব্যাবস্থাপনা পরিচালক মো.আরিফুল ইসলামকে  প্রশিক্ষণ শেষে আজ সনদ প্রদান করেন  শেরপুর জেলার (ইএসডিপি) প্রকল্পের সমন্বয়ক নাসিমুল আহম্মেদ ।

এ প্রকল্পের আওতায় শেরপুর জেলায় ৩৮৯ জন প্রশিক্ষণ গ্রহণ করেন এবং তন্মধ্যে ৫৭ জনকে জেলার সেরা উদ্যোক্তা নির্বাচিত করা হয়।

এ ব্যাপারে জেলার বিনিয়োগ ও ব্যবসা উন্নয়ন সহায়তা কমিটির সভাপতি জেলা প্রশাসক আনার কলি মাহবুব এর মতামত জানতে চাইলে তিনি জানান, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ কর্তৃক বাস্তবায়নাধীন উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্পের কার্যক্রম সন্তোষজনক। তিনি আরো বলেন, প্রকল্পটি উদ্যোক্তা সৃষ্টিতে শেরপুর জেলা ও দেশব্যাপী গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। এ কার্যক্রম চলমান রাখা হলে উদ্যোক্তা তৈরির মাধ্যমে দেশের বেকারত্ব হ্রাস ও অর্থনৈতিক প্রবৃদ্বির গতি ত্বরান্বিত হবে।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2021 ProthomBela

Site Customized By Rahatit.Com