1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : দৈনিক প্রথমবেলা
  2. alhajshahalam99@gmail.com : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক
  3. malloryrozella@kogobee.com : isabellakaestner :
  4. test10725160@mail.imailfree.cc : test10725160 :
  5. test19562429@mail.imailfree.cc : test19562429 :
  6. test19889280@mail.imailfree.cc : test19889280 :
  7. test20508709@mail.imailfree.cc : test20508709 :
  8. test25025655@mail.imailfree.cc : test25025655 :
  9. test25819562@mail.imailfree.cc : test25819562 :
  10. test32665086@mail.imailfree.cc : test32665086 :
  11. test41624736@mail.imailfree.cc : test41624736 :
  12. test42558696@mail.imailfree.cc : test42558696 :
  13. test44762265@mail.imailfree.cc : test44762265 :
  14. test47777647@mail.imailfree.cc : test47777647 :
  15. test48006207@mail.imailfree.cc : test48006207 :
  16. test49178616@mail.imailfree.cc : test49178616 :
  17. darnellstacy@genericimages.com : victorina23w :
  18. eo3f4129m0y@oosln.com : wpuser_cjchkmtgsedd :
  19. nq651l2@1secmail.com : wpuser_fflczbdfjzwd :
  20. 2dvktkldp7@1secmail.org : wpuser_nqcvwedkrkim :
শিরোনাম :
নওগাঁ টিটিসিতে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা দেশকে এগিয়ে নিতে সাহায্য করে- খাদ্যমন্ত্রী ভালুকায় শিক্ষার গুণগত মানোন্নয়নে মত বিনিময় সভা অনুষ্ঠিত- মহান মুক্তিযুদ্ধের বিজয়কে ত্বরান্বিত করেছেন শিল্পী সমাজ – খাদ্যমন্ত্রী ঝিনাইগাতী ইউএনওর মোবাইল নম্বর ক্লোন করে চাঁদা দাবি সাভার পৌর ৮নং ওয়ার্ড কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ধান ক্ষেত থেকে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার সৈয়দপুরে শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ড জনসম্মুখে তুলে ধরা ও যুদ্ধাপরাধীদের নতুন চক্রান্তের প্রতিবাদে স্থানীয় আ’লীগের জনসভা নওগাঁ রাণীনগরে তাল বীজ রোপণের উদ্বোধন দরিদ্র মানুষের সামাজিক নিরাপত্তা বেড়েছে: খাদ্যমন্ত্রী ভালুকায় জনগণ ও শ্রমিকের কষ্ট লাগবে রাস্তা সংস্কারের উদ্বোধন

দিঘলিয়া উপজেলার বারাকপুর ইউনিয়ন জনপদ বিবাদমান দুই পক্ষের হামলা ও মামলায় অশান্ত হয়ে উঠেছে

  • আপডেট টাইম: বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১
  • ৯১ বার দেখা হয়েছে

সৈয়দ জাহিদুজ্জামান দিঘলিয়া (খুলনা): 

দিঘলিয়া উপজেলার বারাকপুর ইউপি চেয়ারম্যান  দলীয় মনোনয়ন  প্রাপ্ত প্রার্থী গাজী জাকির হোসেন এবং বারাকপুর বাজার কমিটির সাধারণ সম্পাদক ইউপি নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী শেখ আনছার আলীর বিরোধের কারণে ক্রমাম্বয়ে অশান্ত হয়ে উঠছে গোটা বারাকপুর ইউনিনের জনপদ। দুপক্ষের বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলা, ভাংচুর, সংঘর্ষ, লুটপাট এবং মামলার ভয়ে দুগ্রুপের অনেকেই  এলাকা ছাড়া হয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, গাজী জাকির হোসেন এবং শেখ আনছার আলীর মধ্যকার বিরোধের সূত্রপাত ঘটে গত বছরের ১৭ মার্চ। ঐদিন বারাকপুর বাজারে শেখ আনছার আলীর গ্রুপের সমর্থকদের হাতে লাঞ্ছিত হন গাজী জাকির হোসেন। একইদিন হামলা করা হয় গাজী জাকির হোসেনের বাড়িতে। আক্রমণের শিকার হন গাজী জাকির হোসেনের বড় ভাই বারাকপুর বাজার কমিটির সভাপতি গাজী নাসির উদ্দিন। পিটিয়ে তার হাত ভেঙ্গে দেয়া হয়। এছাড়া বারাকপুর বাজারে হামলার শিকার হন গাজী জাকির হোসেনের সমার্থক ইখলাস শেখ, তৌহিদুল বিশ্বাস, শেখ মাহাবুব রিগ্যান। এক কথায় ওইদিন গাজী জাকির হোসেনকে লাঞ্চিত করার মধ্য দিয়ে বারাকপুর বাজারে তান্ডব চালিয়ে গাজী জাকির হোসেনের বাড়ি, সমর্থক এবং তাদের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করে এক ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করে শেখ আনছার আলী গ্রুপ।  ঘটনায় একটি মামলা হয়। মামলা নংজি আর ২৯/২০।

গত ১৯ মার্চ ২০২০ আবারও বারাকপুর বাজারে হামলার শিকার হন গাজী জাকির হোসেন    তাঁর সমর্থক শহিদুল চৌধুরী, শেখ খাজা, মাসুম মোল্যা, আমানত শেখ আলম শেখ। ঘটনার মামলা নংজি আর ২১/২০।

ঐদিন সন্ধ্যায় হামলার শিকার হন গাজী জাকির হোসেনের সমর্থক লাভলু শেখ, মাসুদ শেখ নাসির ঢালী। দোকানপাট, বাড়ি, সাইকেল ভাঙচুর মৎস্য ঘের লুটপাট করা হয়। ঘটনার মামলা নাম্বার  জি আর ৩২/২০।

গত বছরের ১৭ মে নন্দনপ্রতাপ আড়ুয়া গ্রামে মনিলাল রায় গোপাল বিশ্বাসের দোকানে লুটপাট হয়। ২৪ মে বারাকপুর বাজারে গাজী জাকির হোসেনের চাচাতো ভাই গাজী মোস্তাকের ওপর হামলা চড়াও হয় এবং তাকে পিটিয়ে তার হাত পা ভেঙ্গে দেয়। এলাকাবাসী উদ্ধার করে তার পরিবারের লোকজন তাকে ঢাকা পঙ্গু হাসপাতালে ভর্তি করে। ঘটনায় মামলা নাম্বার জি আর ৩৫/২০।

গত জুলাই তহিদুল বিশ্বাসের বাড়িতে হামলা এবং লুটপাট করা হয়। ঘটনায় দিঘলিয়া থানায়  জিডি করা হয়। জিডি নাম্বার ১৮৫। আগস্ট বিল্লাল চৌধুরীকে হত্যার উদ্দেশ্যে তার ওপর হামলা চালানো হয়। ঘটনায়  মামলা নম্বর জি আর ৪১/২০।

নভেম্বর আশীষ ভদ্র নামে বারাকপুর বাজারের এক দোকানদারকে উচ্ছেদের হুমকি তার কাছে চাঁদা দাবি করা হয়। ১৩ নভেম্বর নন্দনপ্রতাপ গ্রামের বেল্লাল চৌধুরীর বাড়িতে হামলা তার স্ত্রীকে ধর্ষণের চেষ্টা করা হয়।

বছরের জানুয়ারি বিল্লাল চৌধুরী হামলার শিকার হন। ঘটনায় মামলা নম্বর এম সি /২১। ২৬ মার্চ নন্দন প্রতাপ ব্রীজের উপর হামলার শিকার হন পাভেল গাজী, আজাদ মোড়ল, শহিদুল মোড়ল সোহেল শেখ। সময় তাদের ব্যবহৃত চারটি মোটরসাইকেল প্রতিপক্ষ ভাংচুর করে ফেলে রেখে যায়। ঘটনার জের ধরে বারাকপুর বাজার এবং লাখোহাটী বাজারে দুগ্রুপের মধ্যে কয়েক দফা সংঘর্ষ হয়। সংঘর্ষে উভয় গ্রুপের জন আহত হয়। হামলা এবং ভাংচুর করা হয় শেখ আনছার আলীর বাড়িতে। ঘটনায় সি আর মামলা নম্বর ৪৪/২১ এবং দিঘলিয়া থানায় মামলা নং তাং ২৮/০৩/২০২১। ঘটনার জের ধরে ঐদিন রাতে মুজিবর শেখ, আলম শেখ সোহেল শেখের দোকান বাড়িতে ভাংচুর, লুটপাট অগ্নিসংযোগ করা হয়। ঘটনায় জি আর মামলা নম্বর ২৯/২১। গত ২৯ মার্চ প্রতিপক্ষের উপর হামলা, ভাংচুর এবং লুটপাটের মামলায় গ্রেপ্তার করা হয় শেখ আনছার আলীকে। তিনি জামিনে বের হয়ে এসে ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসাবে এলাকায় প্রচারণা চালাচ্ছেন।

মে বিকালে নন্দনপ্রতাপ ব্রীজের উপর শেখ আনছার আলীর চাচাতো ভাই মৎস্য ব্যবসায়ী রেজাউল শেখ (৫২) কে জামাই বাড়ি যাওয়ার পথে প্রতিপক্ষের / জন চিহ্নিত সন্ত্রাসী হাতুড়ি দিয়ে পিটিয়ে মারাত্মক জখম করে। ব্যাপারে দিঘলিয়া থানায় মামলা নম্বর তাং ০৯/০৫/২০২১।

গত ১৪ মে ঈদের দিন রাতে লাখোয়াটী গ্রামের সাগর মোল্যার মৎস্য ঘেরে বিষ প্রয়োগের ফলে আনুমানিক ৮০ মণ মাছ মরে যায়। যার আনুমানিক মূল্য লক্ষাধিক টাকা।

১৮ মে সকালে রাধামাধবপুর গ্রামে প্রতিপক্ষের সন্ত্রাসী চক্র  ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্মক জখম করে উজ্জ্বল মোল্যা (২২) নামে এক যুবককে। ঘটনায় মামলা দায়ের হয়।

জুন মল্লিকপুর গ্রামে প্রতিপক্ষের সন্ত্রাসী চক্রের হাতে হামলার শিকার হন গাজী জাকির হোসেনের সমর্থক আজিজুর চৌধুরী। এসময় তাকে পিটিয়ে মারাত্মক জখম করা হয়। ব্যাপারে দিঘলিয়া থানায় মামলা হয়। ঘটনার জের ধরে গত জুন সকালে প্রতিপক্ষের উপর হামলার পরিকল্পনা করার সময় নন্দনপ্রতাপ ব্রীজের উপর পুলিশের উপস্থিতি টের পেয়ে টি মোটরসাইকেল ফেলে পালিয়ে যায় যুবক। পুলিশ সময় পরিত্যক্ত অবস্থায় ঘটনাস্থল থেকে ১টি পিস্তল, দুই রাউন্ড গুলি, ১টি ককটেল, টি মোটরসাইকেল ১টি ছোরা উদ্ধার করে। ঘটনায় দিঘলিয়া থানায় মামলা নম্বর তাং ০৪/০৬/২০২১।

এদিকে প্রতিপক্ষের চিহ্নিত সন্ত্রাসী বাহিনীর হামলার শিকার হয়েছেন শেখ আনছার আলীর একাধিক সমর্থক। ভাংচুর করা হয়েছে তাদের ঘরবাড়ি এবং ব্যবসা প্রতিষ্ঠান। শেখ আনছার আলীর বাড়িতেও হামলা এবং ভাংচুর করা হয়েছে। সব ঘটনায় মামলাও হয়েছে।

উপরোক্ত ধারাবাহিক ঘটনাবলীতে বারাকপুরের গোটা জনপদ অশান্ত হয়ে উঠছে। ব্যাপারে দিঘলিয়া থানা অফিসার ইনচার্জ মোঃ আহসান উল্লাহ চৌধুরী প্রতিবেদককে বলেন, সাম্প্রতিক সময়ে বারাকপুর ইউনিয়নে বিচ্ছিন্ন কিছু ঘটনা ঘটেছে। ব্যাপারে আমরা সজাগ আছি। বর্তমানে এলাকার পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে রয়েছে। এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতির ব্যাপারে আমাদের অবস্থান জিরো টলারেন্সে। এলাকার শান্তি শৃঙ্খলা যারাই বিনষ্ট করবে, তারা যতই শক্তিশালী হোক তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এক্ষেত্রে আমরা কোন দল, পেশি শক্তি বা প্রভাবশালীর প্রভাবের কাছে নতি স্বীকার করব না। স্থানীয় সংসদ সদস্যের নির্দেশনা রয়েছে আমাদেরকে সঠিক এবং নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর
প্রকাশক কর্তৃক স্যানমিক প্রিন্টিং এন্ড প্যাকেজেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড, সুত্রাপুর, ঢাকা থেকে মুদ্রিত। সর্বসত্ত্ব সংরক্ষিত © ২০২১ প্রথমবেলা
Site Customized By Rahatit.Com