1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : দৈনিক প্রথমবেলা
  2. alhajshahalam99@gmail.com : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক
শিরোনাম :
নওগাঁ টিটিসিতে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা দেশকে এগিয়ে নিতে সাহায্য করে- খাদ্যমন্ত্রী ভালুকায় শিক্ষার গুণগত মানোন্নয়নে মত বিনিময় সভা অনুষ্ঠিত- মহান মুক্তিযুদ্ধের বিজয়কে ত্বরান্বিত করেছেন শিল্পী সমাজ – খাদ্যমন্ত্রী ঝিনাইগাতী ইউএনওর মোবাইল নম্বর ক্লোন করে চাঁদা দাবি সাভার পৌর ৮নং ওয়ার্ড কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ধান ক্ষেত থেকে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার সৈয়দপুরে শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ড জনসম্মুখে তুলে ধরা ও যুদ্ধাপরাধীদের নতুন চক্রান্তের প্রতিবাদে স্থানীয় আ’লীগের জনসভা নওগাঁ রাণীনগরে তাল বীজ রোপণের উদ্বোধন দরিদ্র মানুষের সামাজিক নিরাপত্তা বেড়েছে: খাদ্যমন্ত্রী ভালুকায় জনগণ ও শ্রমিকের কষ্ট লাগবে রাস্তা সংস্কারের উদ্বোধন

খুলনায় ধারণক্ষমতার অতিরিক্ত করোনা রোগী ভর্তি, মৃত্যু- ৪

  • আপডেট টাইম: রবিবার, ১৩ জুন, ২০২১
  • ৩৯ বার দেখা হয়েছে

খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে ফের ধারণক্ষমতার বাইরে রোগি ভর্তি রয়েছে। ১০০ শয্যার ডেডিকেটেড করোনা হাসপাতালে ১৪৩ জন রোগী ভর্তি আছে। বর্তমানে ধারণক্ষমতার অতিরিক্ত রোগী ভর্তি রয়েছেন সেখানে। শয্যা না থাকায় ইউনিটের মেঝেতে শয্যা করা হচ্ছে। ফলে রোগী সামলাতে হিমশিম খেতে হচ্ছে চিকিৎসক ও নার্সদের।
চিকিৎসক ও নার্সরা বলছেন, এর আগে কখনো এত রোগী ওই হাসপাতালে ভর্তি হননি, এটাই সর্বোচ্চ। ওই পরিমাণ রোগীকে সামলাতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে। যেখানে খালি জায়গা পাওয়া যাচ্ছে সেখানেই রোগী রাখা হচ্ছে।
গত ২৪ ঘণ্টায় করোনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৪ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ২ জন করোনা আক্রান্ত হয়ে এবং ২ জন উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন।
এছাড়া আইসিইউতে রয়েছেন ১৩ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৩৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২২ জন।
রোববার (১৩ জুন) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সুহাস রঞ্জন হালদার।
খুলনা করোনা হাসপাতাল সূত্রে জানা যায়, গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যশোরের কেশবপুর এলাকার মৃত তোরাব আলী খানের ছেলে আঃ মজিদ খান এবং খুলনার ফুলতলা বেজের ডাংগা এলাকার মৃত সদম আলীর ছেলে কাজী জালাল উদ্দীন নামে ২ জনের মৃত্যু হয়েছে।
অন্যদিকে শনিবার রাতে খুমেক পিসিআর ল্যাবের পরীক্ষায় একদিনে ৫৬ জনের করোনা পজিটিভ এসেছে।
খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালের মুখপাত্র ও খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডাক্তার মেহেদী নেওয়াজ জানান, খুমেকের পিসিআর মেশিনে ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ৫৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে খুলনার ১৫৬ জনের নমুনার বিপরীতে করোনা শনাক্ত হয়েছে ৪৯ জনের।
এছাড়া বাগেরহাট ৩ জন, যশোর ২ জন, নড়াইলের একজন ও মাগুরা জেলার একজন রয়েছেন।
খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. রাশেদা সুলতানা বলেন, সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলার কোনো বিকল্প নেই। ঘরের বাইরে বের হলে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে। মাস্ক ছাড়া কোনোভাবেই চলাচল করা যাবে না।
করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট অভিযান অব্যাহত রয়েছে।

 

মেহেদী হাসান, খুলনা থেকে

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
প্রকাশক কর্তৃক স্যানমিক প্রিন্টিং এন্ড প্যাকেজেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড, সুত্রাপুর, ঢাকা থেকে মুদ্রিত। সর্বসত্ত্ব সংরক্ষিত © ২০২১ প্রথমবেলা
Site Customized By Rahatit.Com