1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : দৈনিক প্রথমবেলা
  2. adrianne-vaux@shownewshd.ru : adriannevaux845 :
  3. vanya.sergeesergeev@yandex.ru : Antonylitle :
  4. 65@sondat.com.vn : claudejnj9 :
  5. pravoslvera@rambler.ru : Peterrob :
  6. alhajshahalam99@gmail.com : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক
  7. selainequinnanai@gmail.com : SamuelVaf : SamuelVafCO SamuelVafCO
  8. viola-chance@shownewshd.ru : violachance8337 :
শিরোনাম :
এমপি শেখ সোহেল ও তার সহধর্মিণীর রোগমুক্তি কামনায় পাইকগাছায় বিভিন্ন মসজিদে এমপি বাবু’র পক্ষ থেকে দোয়া প্রার্থনা সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে নৌকাসহ ২৫০ কেজি কাঁকড়া জব্দ সাতক্ষীরা জেলা বিএনপির উদ্যোগে করোনা হেল্প সেন্টারের উদ্বোধন খুলনার ঐতিহ্যবাহী বিএল বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক শিক্ষকের মৃত্যু নাঙ্গলকোট প্রেসক্লাবের উদ্যোগে সহাকারী কমিশনারকে (ভূমি) বিদায় সংবর্ধনা আমবাড়ী হাটে  গরু বহনকারী পিকআপ ভ্যানের সাথে শ্যামলী  কোচের ধাক্কা, গরু ও মানুষ আহত  “বাহাদুর” খুলনাঞ্চলের বৃহত্বম গরু; দাম হেকেছেন ২০ লাখ টাকা দিঘলিয়ায় পুলিশের অভিযানেও মাদক সম্রাটরা থাকছে ধরাছোঁয়ার বাইরে  বছরের শুরুতে কাঁচাপাটের বাজার নিয়ে ষড়যন্ত্র ,পাটের বাজারে হঠাৎ ধস ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের পক্ষে হত দরিদ্রের মাঝে খাদ্য বিতরণ করেন  হাবিব হাসান (এমপি)

খুলনায় করোনাকলীন স্বাস্থ্য বিধি  নিশ্চতকরণে মোবাইল কোর্টের অভিযান ও অর্থদণ্ড

  • আপডেট টাইম: সোমবার, ১৪ জুন, ২০২১
  • ৬৫ বার দেখা হয়েছে
সৈয়দ জাহিদুজ্জামান খুলনা :
খুলনায় করোনাকালীন স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে মোবাইল  কোর্টের অভিযান
৪০ মামলায় ৪৮ জনকে ৭০ হাজার ২৫০ টাকা  জরিমানা
সুযোগ্য জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট, খুলনা  মোহাম্মদ হেলাল হোসেনের  নির্দেশে এবং  বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, খুলনা  মোঃ ইউসুপ আলীর  তত্ত্বাবধানে গতকাল  খুলনার বিভিন্ন উপজেলায় এবং মহানগরীর বিভিন্ন পয়েন্টে মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়।
করোনাকালীন স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে এই মোবাইল কোর্ট পরিচালিত হয়। মোবাইল কোর্ট পরিচালনাকালে উপজেলা ও মহানগর মিলিয়ে মোট ৪০ মামলায় ৪৮ জনকে ৭০ হাজার ২৫০ টাকা জরিমানা করা হয়।
জেলা প্রশাসন, খুলনার নির্বাহী ম্যাজিস্ট্রেট  মোঃ ইসমাইল হোসেন,  আরিফুল ইসলাম,  গালিব মাহমুদ পাশা,  মোঃ তকী ফয়সাল তালুকদার,  দেবাশীষ বসাক ও  নূরী তাসমিন ঊর্মি এবং উপজেলাসমূহে স্ব-স্ব উপজেলা নির্বাহী অফিসারগণ ও সহকারী কমিশনার (ভূমি)-গণ সকাল, বিকাল ও সন্ধ্যায় মোবাইল কোর্ট পরিচালনা করে স্বাস্থ্যবিধি এবং করোনাকালীন বিধি নিষেধ অমান্যকরণের দায়ে এসব জরিমানা করেন।  সরকারি আদেশ অমান্যকারীদের ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮’ এবং ‘দণ্ডবিধি, ১৮৬০’ এর সংশ্লিষ্ট ধারার বিধান মোতাবেক জরিমানা করা হয়।
উল্লেখ্য, সাম্প্রতিককালে দেশের বিভিন্ন স্থানে করোনাভাইরাস সংক্রমণের হার আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ায় গত ১১ জুন, ২০২১ খ্রিস্টাব্দ তারিখে অনুষ্ঠিত জেলা পর্যায়ে করোনাভাইরাস সংক্রমণ ও প্রতিরোধসহ সার্বিক ব্যবস্থাপনা কমিটির সভায় সর্বসম্মত সিদ্ধান্তের প্রেক্ষিতে জারিকৃত গণবিজ্ঞপ্তির নির্দেশনাসমূহ সঠিকভাবে প্রতিপালিত হচ্ছে কিনা তা তদারকি করতেই মূলত এই মোবাইল কোর্ট পরিচালিত হয়।
 মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা প্রদান করেন এপিবিএন, বাংলাদেশ আনসার, র্যাব এবং থানা পুলিশের সদস্যগণ। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধকল্পে জেলা প্রশাসন কর্তৃক মোবাইল কোর্টের অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
প্রকাশক কর্তৃক স্যানমিক প্রিন্টিং এন্ড প্যাকেজেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড, সুত্রাপুর, ঢাকা থেকে মুদ্রিত। সর্বসত্ত্ব সংরক্ষিত © ২০২১ প্রথমবেলা
Site Customized By Rahatit.Com