1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : দৈনিক প্রথমবেলা
  2. alhajshahalam99@gmail.com : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক
  3. 65@sondat.com.vn : claudejnj9 :
শিরোনাম :
ধান ক্ষেত থেকে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার সৈয়দপুরে শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ড জনসম্মুখে তুলে ধরা ও যুদ্ধাপরাধীদের নতুন চক্রান্তের প্রতিবাদে স্থানীয় আ’লীগের জনসভা নওগাঁ রাণীনগরে তাল বীজ রোপণের উদ্বোধন দরিদ্র মানুষের সামাজিক নিরাপত্তা বেড়েছে: খাদ্যমন্ত্রী ভালুকায় জনগণ ও শ্রমিকের কষ্ট লাগবে রাস্তা সংস্কারের উদ্বোধন সাতক্ষীরায় পানিবন্দী মানুষের মানববন্ধন নারায়ণ হত্যাকাণ্ডের খুনী রাজু  আটক জামুকা’র সুপারিশ বিহীন বেসামরিক গেজেট ধারী ২৩ জন বীর মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই সম্পন্ন ভাঙ্গা সাঁকোয় লাখ মানুষের চলাচলে চরম দুর্ভোগ নালিতাবড়ীতে বাল্যবিবাহে- বরের তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড

ঝিনাইগাতীতে দুর্বৃত্তদের দেয়া আগুনে দরবার শরীফের মালামাল পুড়ে ছাঁই

  • আপডেট টাইম: সোমবার, ১৪ জুন, ২০২১
  • ১৪৮ বার দেখা হয়েছে
মোঃ নমশের আলম,( শেরপুর):
শেরপুরের ঝিনাইগাতীতে দুর্বৃত্তদের দেয়া আগুনে মুসাবীয়া রহমানিয়া ভান্ডারীয়া দরবার শরীফে ৫লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছাঁই হয়ে গেছে।  শনিবার দিবাগত গভীর রাতে উপজেলার নলকুড়া ইউনিয়নের হদদীগ্রামে ওই ঘটনা ঘটে।
এলাকাবাসীর সুত্রে জানা যায়,
নলকুড়া ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক ইউপি সদস্য সুরুজ আলী ভুঁইয়ার পিতার দানকৃত জমিতে হলদীগ্রামে মহারশি নদীর তীরে প্রায় ৪০ বছর আগে নির্মিত হয় এই শাখা, “দরবারে মুসাবীয়া রহমানিয়া ভান্ডারীয়া ইলাহীয়া আহাদীয়া হু ঈয়াহু নামের দরবার শরীফ।” দরবার শরিফটিতে ৫/৬ শতাধিক আশেকানগণ নিয়মিত ধর্মীয়  আচার অনুষ্ঠান পালন করে আসছেন।
প্রতি বছর ২বার বড় সমাবেশ সহ নিয়মিত মাসিক আচার অনুষ্ঠান করা হয়। সেই সাথে ভক্তগণ সাধ্যমত দান দক্ষিণাও করেন। কিন্তু দরবারকে কেন্দ্র করে এলাকাবাসীর মধ্যে কখনোই কোন আপত্তি ছিলনা। ইতিপূর্বে একাধিকবার দরবার শরিফের দানবক্সটি চুরি হয়। বিচ্ছিন্ন ঘটনা ভেবে তা আমলে নেয়নি কর্তৃপক্ষ।
গত শনিবার দিবাগত সন্ধ্যায় ভক্তগণ অনুষ্ঠান শেষ করে সকলেই বাড়িতে চলে যান। দরবারের খাদেম আরমান গাজী জানান, সেদিন তিনি ছুটি নিয়ে নিজ এলাকা জামালপুরে ছিলেন। রবিবার বিকেলে দরবারের তালা খোলার পর উপস্থিত সকলেই দেখতে পান দরবারের ভিতরে মুল্যবান সরঞ্জামাদি, আসবাবপত্র, দানবক্স সহ সবকিছু পুড়ে মেঝেতে শুধু ছাঁই পড়ে আছে। বিষয়টি ঝিনাইগাতী থানাকে জানানোর পর ১৪জুন সোমবার সকালে এসআই আনোয়ারুল ইসলাম সঙ্গীয় পুলিশ নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং উপস্থিত সকলকে জিজ্ঞাসাবাদ করেন।
এ ব্যাপারে দরবারের তত্বাবধায়ক সুরুজ আলী ভুঁইয়া বলেন, গত ৪০ বছরের মধ্যে এধরনের কোন ঘটনা ঘটেনি। হঠাৎ করে দরবারে আগুন লাগিয়ে সবকিছু পুড়িয়ে ছাঁই করার বিষয়টি রহস্যজনক। কোন ধর্মীয় উস্কানির জন্য দুর্বৃত্তরা এ ঘটনা ঘটাতে পারে। তিনি এবং দরবারের ভক্তগন এর রহস্য উন্মোচনের দাবি জানান।
এ ব্যাপারে তদন্ত কর্মকর্তা এসআই আনোয়ারুল ইসলাম জানান, বিষয়টিকে গুরুত্বসহকারে দেখা হচ্ছে এবং রহস্য উদঘাটনে তদন্ত চলছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
প্রকাশক কর্তৃক স্যানমিক প্রিন্টিং এন্ড প্যাকেজেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড, সুত্রাপুর, ঢাকা থেকে মুদ্রিত। সর্বসত্ত্ব সংরক্ষিত © ২০২১ প্রথমবেলা
Site Customized By Rahatit.Com