1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : দৈনিক প্রথমবেলা
  2. alhajshahalam99@gmail.com : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক
  3. 65@sondat.com.vn : claudejnj9 :
শিরোনাম :
ধান ক্ষেত থেকে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার সৈয়দপুরে শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ড জনসম্মুখে তুলে ধরা ও যুদ্ধাপরাধীদের নতুন চক্রান্তের প্রতিবাদে স্থানীয় আ’লীগের জনসভা নওগাঁ রাণীনগরে তাল বীজ রোপণের উদ্বোধন দরিদ্র মানুষের সামাজিক নিরাপত্তা বেড়েছে: খাদ্যমন্ত্রী ভালুকায় জনগণ ও শ্রমিকের কষ্ট লাগবে রাস্তা সংস্কারের উদ্বোধন সাতক্ষীরায় পানিবন্দী মানুষের মানববন্ধন নারায়ণ হত্যাকাণ্ডের খুনী রাজু  আটক জামুকা’র সুপারিশ বিহীন বেসামরিক গেজেট ধারী ২৩ জন বীর মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই সম্পন্ন ভাঙ্গা সাঁকোয় লাখ মানুষের চলাচলে চরম দুর্ভোগ নালিতাবড়ীতে বাল্যবিবাহে- বরের তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড

শেরপুরে করোনা সংক্রমণ দ্রুত বৃদ্ধি পাচ্ছে, ২ দিনে আক্রান্ত ৪৯

  • আপডেট টাইম: বুধবার, ১৬ জুন, ২০২১
  • ৮১ বার দেখা হয়েছে
মোঃ নমশের আলম: শেরপুর পৌর এলাকায় করোনা সংক্রমণ প্রতিরোধে ১২ জুন থেকে ১৪দিনের কঠোর বিধিনিষেধ চলছে।
গত ১ থেকে ১১ জুন পর্যন্ত শেরপুর জেলায় ৯০ জন নতুন করে করোনায় আক্রান্ত হ‌য়। আক্রান্ত হন জেলা পরিষদ চেয়ারম্যান, পৌর মেয়র সহ গুরুত্বপূর্ণ ব্যক্তিদের কেউ কেউ। এই পরিস্থিতিতে সংক্রমণ ছড়িয়ে পড়া প্রতিরোধে পৌর এলাকায় ৯ দফা বিধিনিষেধ আরোপ করেন জেলা প্রশাসন। কিন্তু জনগণ সেসব মেনে চলছে না। ফলে বিধি-নিষেধের মধ্যেও পৌর এলাকায় দ্রুত সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে।
গত ২দিনে শেরপুরে করোনা সনাক্তের সর্বোচ্চ রেকর্ড হয়েছে ৪৯ জন। এর মধ্যে ১৪জুন সিভিল সার্জন স্বাস্থ্য বুলেটিনে জানান, জেলায় নতুন আক্রান্ত হয়েছে ২৫জন এবং আক্রান্তের হার ১৮.১১%। আক্রান্ত ব্যক্তির মধ্যে সদর উপজেলা ২৩জন, শ্রীবরদী-১ ও নালিতাবাড়ীতে ১জন। এদের মধ্যে আবার শুধু শেরপুর পৌর শহরের চকপাঠক, গৃদ্দানারায়নপুর, কালিরবাজার, খরমপুর , শিংপাড়া, মুন্সিবাজার, গৃদ্দা নারায়নপুর , বাগবাড়ী, কসবা, গৌরিপুর, তাতালপুর, পুলিশ লাইন, সদর হাসপাতালসহ মোট ১৯ জন। বাকি ৪জন সদর উপজেলার চরশেরপুর, গাজীরখামার ও পাকুরিয়া ইউনিয়নে করোনা রোগী সনাক্ত হয়।
এদিকে ১৫জুন তারি‌খে নতুন ক‌রে শেরপুরে আরো ২৪জন ক‌রোনা শনাক্ত হয়েছে যাদের অধিকাংশ শেরপুর পৌর এলাকার বাসিন্দা। আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ২০, শ্রীবরদী ২, ঝিনাইগাতী ১,ও নকলা উপজেলায় ১জন। এখন পর্যন্ত জেলায় মোট আক্রান্ত ৯২৫জন, সুস্থ ৭৪০জন, মৃত্যু ১৮জন।

 

এ ব্যাপারে জেলার সিভিল সার্জন ডা. আনওয়ারুর রউফ উদ্বেগ প্রকাশ করে বলেছেন, শেরপুরে যে হারে করোনা রোগী সনাক্ত হচ্ছেন, তাতে করে খুব শীঘ্রই নতুন ভবনের পুরোটাই করোনা রোগীদের জন্য ব্যবহার করা হতে পারে। সেক্ষেত্রে সাধারণ রোগীদের চিকিৎসা সেবা প্রদান সংকুচিত হয়ে পড়বে। তিনি শীঘ্রই শেরপুর জেলা রেড জোন এর আওতায় পড়বে এবং লকডাউন সহ কঠোর বিধি-নিষেধের আওতায় পড়বে বলে আশঙ্কা ব্যক্ত করেন। তাই সংকট মোকাবেলায় তিনি সকলকে আরও সতর্ক হয়ে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করেছেন। সেই সাথে জন-সমাগম থেকে দূরে থাকতে ও অযথা ঘেরাফেরা করা থেকে বিরত থাকতে পরামর্শ দিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
প্রকাশক কর্তৃক স্যানমিক প্রিন্টিং এন্ড প্যাকেজেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড, সুত্রাপুর, ঢাকা থেকে মুদ্রিত। সর্বসত্ত্ব সংরক্ষিত © ২০২১ প্রথমবেলা
Site Customized By Rahatit.Com