1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : দৈনিক প্রথমবেলা
  2. alhajshahalam99@gmail.com : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক
শিরোনাম :
নওগাঁ টিটিসিতে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা দেশকে এগিয়ে নিতে সাহায্য করে- খাদ্যমন্ত্রী ভালুকায় শিক্ষার গুণগত মানোন্নয়নে মত বিনিময় সভা অনুষ্ঠিত- মহান মুক্তিযুদ্ধের বিজয়কে ত্বরান্বিত করেছেন শিল্পী সমাজ – খাদ্যমন্ত্রী ঝিনাইগাতী ইউএনওর মোবাইল নম্বর ক্লোন করে চাঁদা দাবি সাভার পৌর ৮নং ওয়ার্ড কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ধান ক্ষেত থেকে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার সৈয়দপুরে শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ড জনসম্মুখে তুলে ধরা ও যুদ্ধাপরাধীদের নতুন চক্রান্তের প্রতিবাদে স্থানীয় আ’লীগের জনসভা নওগাঁ রাণীনগরে তাল বীজ রোপণের উদ্বোধন দরিদ্র মানুষের সামাজিক নিরাপত্তা বেড়েছে: খাদ্যমন্ত্রী ভালুকায় জনগণ ও শ্রমিকের কষ্ট লাগবে রাস্তা সংস্কারের উদ্বোধন

লালপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ভিজিএফের অর্থ বিতরণে অনিয়ম

  • আপডেট টাইম: বুধবার, ১৬ জুন, ২০২১
  • ৪৭ বার দেখা হয়েছে

নেওয়াজ মাহমুদ নাহিদ:  নাটোরের লালপুরে ঈদুল ফিতর উপলক্ষ্যে বরাদ্দকৃত ভিজিএফের নগদ অর্থ বিতরণে লুটপাটের অভিযোগ উঠেছে এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে।

সম্প্রতি তালিকায় নাম থেকেও নগদ অর্থ না পাওয়ায় চেয়ারম্যানের বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছেন ভুক্তভুগীরা। উপজেলার আড়বাব ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফার বিরুদ্ধে এ অভিযোগ পাওয়া গেছে।

সূত্রে জানা যায়, ইউনিয়ন পরিষদে ২০২০-২০২১ অর্থবছরে পাঁচশ জন গরিব দুস্থ ও অসহায়ের মাঝে পাঁচশ টাকা করে দুই লাখ ৫০ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয় । উক্ত পাঁচশ জনের নামের তালিকা থেকে ৫১ জনের টাকা না দিয়েই আত্মসাৎ করেন চেয়ারম্যান গোলাম মোস্তফা। এছাড়াও একই সময়ে আরও ১ হাজার ৫৪১ জনের নামে ৪৫০ টাকা করে প্রদানের বরাদ্দ হয়। সেখান থেকেও ৭৭ জনের বরাদ্দের অর্থ প্রদান না করেই আত্মসাৎ করেছেন চেয়ারম্যান। তাদের প্রাপ্য টাকা না দিয়ে আত্মসাৎ করার বিষয়ে ঢাকা মহাখালি দুর্যোগ ব্যবস্থাপনা উপ-পরিচালক বরাবর লিখিত অভিযোগ করেছেন এসব ভুক্তভোগী। নাটোরের জেলা প্রশাসক ও লালপুর থানা নির্বাহী অফিসারকেও তারা অভিযোগের অনুলিপি প্রদান করেছেন।

এ বিষয়ে আড়বাব ইউনিয়নের হাবিবপুর গ্রামের ভুক্তভোগী মোহাম্মদ আলী বলেন, তালিকায় নাম থাকলেও তিনি কোনো টাকা পাননি। আড়বাব ইউনিয়নের চেয়ারম্যান গোলাম মোস্তফা বাড়িতে লোকজন নিয়ে এসে টাকা পেয়েছি মর্মে জোরপ‚র্বক কাগজে স্বাক্ষর করে নিয়েছে এবং এসব কথা কাউকে না বলতে বিভিন্নভাবে হুমকি দিয়ে গেছে চেয়ারম্যান।

আড়বাব ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা তার বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করে বলেন, একটি মহল তার মানক্ষুন্ন করতে ষড়যন্ত্রম‚লকভাবে এ ধরনের অভিযোগ করেছেন। কোনো অনিয়ম করা হয়নি।

লালপুর উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) শাম্মী আক্তার অভিযোগের কথা স্বীকার করে বলেন, ভুক্তভূগীরা যেহেতু দুর্যোগ ব্যবস্থাপনা উপ-পরিচালক বরাবর অভিযোগ দিয়েছে তাই ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশানুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
প্রকাশক কর্তৃক স্যানমিক প্রিন্টিং এন্ড প্যাকেজেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড, সুত্রাপুর, ঢাকা থেকে মুদ্রিত। সর্বসত্ত্ব সংরক্ষিত © ২০২১ প্রথমবেলা
Site Customized By Rahatit.Com