1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : দৈনিক প্রথমবেলা
  2. alhajshahalam99@gmail.com : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক
  3. 65@sondat.com.vn : claudejnj9 :
শিরোনাম :
ধান ক্ষেত থেকে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার সৈয়দপুরে শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ড জনসম্মুখে তুলে ধরা ও যুদ্ধাপরাধীদের নতুন চক্রান্তের প্রতিবাদে স্থানীয় আ’লীগের জনসভা নওগাঁ রাণীনগরে তাল বীজ রোপণের উদ্বোধন দরিদ্র মানুষের সামাজিক নিরাপত্তা বেড়েছে: খাদ্যমন্ত্রী ভালুকায় জনগণ ও শ্রমিকের কষ্ট লাগবে রাস্তা সংস্কারের উদ্বোধন সাতক্ষীরায় পানিবন্দী মানুষের মানববন্ধন নারায়ণ হত্যাকাণ্ডের খুনী রাজু  আটক জামুকা’র সুপারিশ বিহীন বেসামরিক গেজেট ধারী ২৩ জন বীর মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই সম্পন্ন ভাঙ্গা সাঁকোয় লাখ মানুষের চলাচলে চরম দুর্ভোগ নালিতাবড়ীতে বাল্যবিবাহে- বরের তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড

বাঁশখালীর প্রবীন আলেম মুফতি আব্দুস ছামাদের ইন্তেকালঃ বিভিন্ন মহলের শোক

  • আপডেট টাইম: বুধবার, ১৬ জুন, ২০২১
  • ৬১ বার দেখা হয়েছে
এনামুল হক রাশেদী: চট্টগ্রাম জেলার বাঁশখালী উপ‌জেলা ৯ নং গন্ডামারা ইউ‌নিয়‌নের প্রবীন আলেমে দ্বীন মুফতি আব্দুস সামাদ আর নেই।
সর্বজন শ্রদ্ধেয় বিশিষ্ট মুফতি ও সমাজসেবক প্রবীন এ আলেমে দ্বীন কোন ধরনের দির্ঘমেয়াদী দুরারোগ্য ব্যধী ছাড়া ৮০ বছর বয়সে বার্ধক্যজনিত অবস্থায় সবাইকে শোকের সাগরে ভাসিয়ে হাসিমুখেই পাড়ি জমালেন পরকালের অনন্ত জিবনে।
১৬ জুন’২১ ইং, বুধবার সকাল ৭ টার সময় উপজেলার দক্ষিন গন্ডামারাস্থ তাঁর গ্রামের নিজ বাড়িতেই তিনি শেষ নিঃশ্বাষ ত্যাগ করেছেন। প্রবীন এ আলেমের মৃত্যুতে এলাকার সর্বমহলের মানুষ শোকে মুহ্যমান। পুরো এলাকা শোকের চাদরে ঢাকা পড়েছে। মরহুম মাওলানা মুফতি আব্দুস সামাদ বাঁশখালী উপজেলার গন্ডামারা ইউনিয়নের সম্ভ্রান্ত এক মুস‌লিম প‌রিবা‌রের সন্তান, দক্ষিন গন্ডামারা গ্রামের ঐতিহ্যবাহী জমিদার মরহুম ইউসুপ আলী সিকদারের ৩য় পূত্র। স্থানীয় প্রভাবশালী আওয়ামীলীগ নেতা বিশিষ্ট শিক্ষাবিধ  অধ্যাপক নুরুল মোস্তফা সিকদার সংগ্রা‌মের পিতা। তিনি মৃত্যুকালে ৩ সন্তান, ৫ কন্যা, নাতি-নাতনী সহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান।
মুফতি মাওলানা মোহাম্মদ আব্দুস সামাদ এলাকার শিক্ষাবিস্তারে এক উজ্বল নক্ষত্র। এলাকার একমাত্র গন্ডামারা বড়ঘোনা উচ্চ বিদ্যালয় প্রতিষ্টায় মরহুমের অবদান ছিল অপরিসীম এবং তিনি নিজে অত্র শিক্ষা প্রতিষ্টানে অবৈতনিক শিক্ষক হিসাবে দির্ঘদিন শিক্ষার আলো ছড়াতে নিবেদিত প্রান ছিলেন। তাঁর প্রখর মেধা ও প্রজ্ঞায় এলাকার মানুষ জটিল শরিয়তের কোন সমস্যার মুখোমুখী হলে তার সহযোগিতা নেওয়া ছিল অপরিহার্য।
মরহুম মাওলানা আব্দুস সামাদের মৃত্যুতে তাৎক্ষ‌নিক ভা‌বে শোক প্রকাশ ক‌রে শোকসন্তপ্ত প‌রিবা‌রের সদস্য‌দের প্র‌তি সহানুভু‌তি সম‌বেদনা জানান গন্ডামারা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব লেয়াকত আলী, প্যানেল চেয়ারম্যান কামাল উদ্দিন সিকদার, বাঁশখালী প্রেসক্লা‌বের সভাপতি উজ্বল বিশ্বাষ, সেক্রেটারী জসিম উদ্দিন, গন্ডামারা ইউ‌নিয়ন আওয়ামীলী‌গের সভাপ‌তি মাষ্টার শামসুল আলম ছি‌দ্দিকী।
আজ বিকাল ৫.৩০ টায় তার নিজ বাড়ী‌তে জানাযা অনুষ্ঠিত হওয়ার পর পা‌রিবা‌রিক কবরস্থা‌নে তা‌কে দাফন করা হ‌বে ব‌লে বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন মরহুম আবদুস সামাদ সিকদা‌রের বড় ছে‌লে নুরুল মোস্তাফা সিকদার (সংগ্রাম)।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
প্রকাশক কর্তৃক স্যানমিক প্রিন্টিং এন্ড প্যাকেজেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড, সুত্রাপুর, ঢাকা থেকে মুদ্রিত। সর্বসত্ত্ব সংরক্ষিত © ২০২১ প্রথমবেলা
Site Customized By Rahatit.Com