1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : দৈনিক প্রথমবেলা
  2. alhajshahalam99@gmail.com : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক

শেরপুরে এক দিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত

  • আপডেট টাইম: বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১
  • ৮১ বার দেখা হয়েছে
মোঃ নমশের আলম, জেলা প্রতিনিধি শেরপুরঃ শেরপুরে এক বছরের মধ্যে এক দিনে সর্বোচ্চ ২৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাদের মধ্যে শেরপুর সদরে ২৫ জন, শ্রীবরদীতে ১ জন এবং নকলা ও নালিতাবাড়ী উপজেলায় ১ জন করে রয়েছেন।
এর আগে ১৫ জুন এক দিনে সর্বোচ্চ ২৪ জনের করোনা শনাক্ত হয়েছিল। গত ২৪ ঘন্টায় সনাক্তের হার: ১৫.১৩%। সব মিলিয়ে এ জেলায় শনাক্তের সংখ্যা দাঁড়াল ৯৫৩ (৭.৭৬%) । বৃহস্পতিবার সকালে জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে এসব তথ্য জানা গেছে।
জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় জেলায় আরটিপিসিআর ও র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট মিলিয়ে ১৮৫টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৮ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। শনাক্তের হার ১৫ দশমিক ১৩ ভাগ। জেলায় এখন পর্যন্ত মোট আক্রান্ত: ৯৫৩ (৭.৭৬%)  ,সুস্থ হয়েছে: ৭৪৬ (৮২.১৭%) এবং বর্তমানে আক্রান্ত রোগীর সংখ্যা: ১৮৯। মোট মৃত্যু: ১৮ (১.৮৮%)   ।
মোট কোভিড-১৯ টিকা গ্রহণকারীর সংখ্যা: ৫৫৩৯১ তন্মধ্যে ১ম ডোজ-৩৩৬৬০,২য় ডোজ-২১৭৩১।
সিভিল সার্জন এ কে এম আনওয়ারুর রউফ আই নিউজ বিডি কে বলেন, ১ থেকে ১৬ জুন পর্যন্ত জেলায় ১৮৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। তাদের অধিকাংশই শেরপুর পৌর এলাকার বাসিন্দা। এ সময়ে মারা গেছেন তিনজন। সংক্রমণ ঊর্ধ্বমুখী হ‌ওয়ায় জেলা প্রশাসনের পক্ষ থেকে গত ১১ জুন থেকে পৌর এলাকায় বিশেষ বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তাই করোনার বিস্তার রোধে জনসাধারণকে সচেতন হতে এবং মাস্ক ব্যবহারসহ যথাযথভাবে স্বাস্থ্যবিধি প্রতিপালন করতে হবে। অন্যথায় সংক্রমণ পরিস্থিতির আরও অবনতি হওয়ার আশঙ্কা রয়েছে।
তবে করোনা চিকিৎসায় স্বাস্থ্য বিভাগের প্রয়োজনীয় প্রস্তুতি রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
প্রকাশক কর্তৃক স্যানমিক প্রিন্টিং এন্ড প্যাকেজেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড, সুত্রাপুর, ঢাকা থেকে মুদ্রিত। সর্বসত্ত্ব সংরক্ষিত © ২০২১ প্রথমবেলা
Site Customized By Rahatit.Com