1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : দৈনিক প্রথমবেলা
  2. alhajshahalam99@gmail.com : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক
শিরোনাম :
নওগাঁ টিটিসিতে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা দেশকে এগিয়ে নিতে সাহায্য করে- খাদ্যমন্ত্রী ভালুকায় শিক্ষার গুণগত মানোন্নয়নে মত বিনিময় সভা অনুষ্ঠিত- মহান মুক্তিযুদ্ধের বিজয়কে ত্বরান্বিত করেছেন শিল্পী সমাজ – খাদ্যমন্ত্রী ঝিনাইগাতী ইউএনওর মোবাইল নম্বর ক্লোন করে চাঁদা দাবি সাভার পৌর ৮নং ওয়ার্ড কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ধান ক্ষেত থেকে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার সৈয়দপুরে শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ড জনসম্মুখে তুলে ধরা ও যুদ্ধাপরাধীদের নতুন চক্রান্তের প্রতিবাদে স্থানীয় আ’লীগের জনসভা নওগাঁ রাণীনগরে তাল বীজ রোপণের উদ্বোধন দরিদ্র মানুষের সামাজিক নিরাপত্তা বেড়েছে: খাদ্যমন্ত্রী ভালুকায় জনগণ ও শ্রমিকের কষ্ট লাগবে রাস্তা সংস্কারের উদ্বোধন

আতাই নদীতে সেতু নির্মাণের সম্ভব্যতা যাচাইয়ে স্পেনের প্রতিনিধি দলের ফলাফল ইতিবাচক 

  • আপডেট টাইম: শনিবার, ১৯ জুন, ২০২১
  • ৮৭ বার দেখা হয়েছে
 সৈয়দ জাহিদুজ্জামান দিঘলিয়া (খুলনা) : দিঘলিয়া উপজেলার আড়ুয়ায় নির্মিত হবে আতাই নদীর ওপর আরেকটি সেতু। এ সেতু বাস্তবায়নের কাজে অর্থায়ন করার সম্ভব্যতা যাচাইয়ের ফলাফল ইতিবাচক বলে জানিয়ে দিয়েছেন স্পেনের সেনচুনিয়ন এসএ কোম্পানীর প্রতিনিধিদল।
গত ১৩ ফেব্রুয়ারী এ সেতু এলাকা সরেজমিনে পরিদর্শন করেছেন ওই কোম্পানীর বিজনেস ডিপার্টমেন্ট ডাইরেক্টর এ্যালেজাণ্ড্র ভাইডাউরেটা তাঁর এক সহযোগী এবং তাদের কান্ট্রি রিপ্রেজেনটেটিভ বাংলাদেশ মিঃ সোহেল ও খুলনা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ আনিসুজ্জামান মাসুদ এবং তাঁর দপ্তরের কর্মকর্তাবৃন্দ।এসময় আরও উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টার দুই কর্মকর্তা এম এ রিয়াজ কচি ও মোঃ হাফিজুর রহমান, দিঘলিয়ার বিশিষ্ট তরুন সমাজ সেবক ও বিদ্যোৎসাহী মোল্লা মাকসুদুল ইসলাম,রাজনৈতিক কর্মী শেখ ফরহাদ হোসেন। ।
এ সময় তাঁরা পূর্বে প্রস্তুত করা বিভিন্ন দপ্তরের ও সংস্থার কাগজ,নকশা,প্রধানমন্ত্রীর কার্যালয়ের (মাননীয় প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা)বিভিন্ন পত্র,বিভিন্ন মন্ত্রণালয়ের পত্র, রোড ডিভিশনের কর্মকর্তা ও সংশ্লিষ্টদের পূর্বে এ বিষয়ে তৈরি করা কাগজপত্র দেখে তারা সন্তোষ প্রকাশ করেন। তাঁরা বিভিন্ন মন্ত্রণালয়, দপ্তর, সংস্থা প্রভৃতি কর্তাদের সাথে আলাপ সাপেক্ষে পরবর্তীতে ভালো তথ্য আসতে পারে বলে ইঙ্গিত দিয়েছিলেন সরেজমিনে আসা এ প্রতিনিধি দল।
এ ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ডক্টর মশিউর রহমানের দপ্তরের দুই কর্মকর্তা এম এ রিয়াজ কচি ও মোঃ হাফিজুর রহমান জানান, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও দিঘলিয়া উপজেলার উন্নয়ন প্রকল্পের মূল কুশিলব ডক্টর মশিউর রহমান দিঘলিয়ার মাটির কৃতি সন্তান। তিনি চান তাঁর দিঘলিয়া হবে স্বপ্নের দিঘলিয়া। দিঘলিয়াকে স্বপ্নের দিঘলিয়া হিসেবে এর আগে কেউ ভাবেনি। মাননীয় প্রধানমন্ত্রীর আন্তরিকতায় তাঁরই অর্থনৈতিক উপদেষ্টা ডক্টর মশিউর রহমান মনে প্রাণে চেয়েছেন দিঘলিয়ার উন্নয়ন। আর তিনিই প্রথমে বিভিন্ন মন্ত্রণালয় দপ্তরে পত্র চালিয়েছেন দিঘলিয়া ও তেরখাদাকে জেলা শহরের সাথে সেতু বন্ধন রচনা করতে ভৈরব, আতাই ও খুলনা জেলখানা ঘাটে সেতু নির্মাণের প্রকল্প হাতে নিতে।
পাশাপাশি দিঘলিয়া উপজেলার বিভিন্ন স্তরের জনপ্রতিনিধিগণ দিঘলিয়ার এ পাওয়াকে নানাভাবে সমর্থন যুগিয়েছেন জোরালোভাবে।
এ ব্যাপারে এ সকল প্রকল্প বাস্তবায়নে নিয়োজিত সংস্থা সড়ক ও জনপথ বিভাগের প্রধান প্রকৌশলী মোঃ আনিচুজ্জামান মাসুদ এপ্রতিবেদককে জানান, দিঘলিয়া উপজেলার আতাই নদীতে সেতু নির্মাণের ব্যাপারে  স্পেন প্রতিনিধিদল ইতিবাচক মনোভাবের কথা জানিয়েছেন। তাদের কাছ থেকে চূড়ান্ত প্রতিবেদন পাওয়ার পর সেতুর আনুসাঙ্গিক কাজ শুরু করা হবে।
প্রকাশ থাকে যে, ইতোমধ্যে দিঘলিয়া উপজেলাবাসীর স্বপ্নের ভৈরব সেতুর বাস্তবায়ন কাজ শুরু হয়েছে। যে সেতু বাস্তবায়নের মাধ্যমে দিঘলিয়া উপজেলাবাসীর খুলনা শহরের সাথে সেতু বন্ধন রচনা করবে।
এ দিকে দিঘলিয়ার আতাই নদীর ওপর আরেকটি সেতু নির্মাণের মাধ্যমে গোটা দিঘলিয়া উপজেলা তথা দেশের কয়েকটা জেলার সাথে খুলনার সেতু বন্ধন সৃষ্টি করবে। পাশাপাশি এ অঞ্চলে গড়ে উঠতে পারে গার্মেন্টস শিল্প সহ নানা কারখানা। এ এলাকার বেকার জুট মিল শ্রমিকের কর্মসংস্থান হতে পারে। দিঘলিয়াবাসীর দীর্ঘদিনের স্বপ্নের দিঘলিয়া বিনির্মানে রূপরেখা প্রণয়ন করে চলেছেন দিঘলিয়ার কৃতী সন্তান মাননীয় প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ডক্টর মশিউর রহমান। আর তাঁর এ স্বপ্ন পূরণে ও রূপরেখা বাস্তবায়নে আন্তরিকভাবে সহযোগিতা করেছেন বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তা,জেলা ও উপজেলা প্রশাসন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
প্রকাশক কর্তৃক স্যানমিক প্রিন্টিং এন্ড প্যাকেজেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড, সুত্রাপুর, ঢাকা থেকে মুদ্রিত। সর্বসত্ত্ব সংরক্ষিত © ২০২১ প্রথমবেলা
Site Customized By Rahatit.Com