1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : দৈনিক প্রথমবেলা
  2. alhajshahalam99@gmail.com : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক

কঠোর লোকডাউনের প্রথম দিনে ফাঁকা লালপুরের মার্কেটগুলো 

  • আপডেট টাইম: বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ৩৬ বার দেখা হয়েছে

নেওয়াজ মাহমুদ নাহিদ, লালপুর (নাটোর):  সরকার ঘোষিত সাতদিনের কঠোর বিধিনিষেধের বৃষ্টিমূখর প্রথম দিনে নাটোরের লালপুরে বাজার ও রাস্তা-ঘাটে মানুষের উপস্থিতি কম ছিল।

বৃহস্পতিবার (১ জুলাই) সকাল থেকে উপজেলার গুরুত্বপূর্ণ বাজার ও রাস্তাগুলো ছিল একেবারেই ফাঁকা। গোপালপুর, লালপুর, ওয়ালিয়া বাজারসহ কয়েকটি গুরুত্বপূর্ণ এলাকায় ওষুধ এবং মুদি দোকান ছাড়া সব দোকান বন্ধ রয়েছে। রাস্তায় দুই-একটি ভ্যান, মোটরসাইকেল এবং জরুরি সেবায় নিয়োজিত যানবাহন ছাড়া চোখে পড়েনি অন্যান্য যানবাহনের। বন্ধ রয়েছে উপজেলার সকল মার্কেট। উপজেলা জুড়ে বিরাজ করছে নিস্তব্ধতা। প্রতিটি গুরুত্বপূর্ণ স্থানে দেখা গেছে পুলিশের কড়া অবস্থান।

এদিকে, বৃষ্টি উপেক্ষা করেই মাঠে ছিল দুইজন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের ভ্রাম্যমাণ আদালত। বিনা কারণে বাইরে বের হলেই গুনতে হয়েছে জরিমানা। এদিন পুরো উপজেলায় অভিযান চালিয়ে উপজেলা নির্বাহী অফিসার (দায়িত্বপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার কঠোর বিধিনিষেধ অমান্য করায় চারজনকে ১ হাজার ৫০০ টাকা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খালিদ হাসান ৬ জনকে ৪ হাজার ৫০০ টাকা জরিমানা করেন। দিয়েছেন দ্রুত কাজ শেষ করে ঘরে ফেরার নির্দেশনাও।

লালপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার বলেন, সরকার যে নির্দেশনা দিয়েছে সেভাবেই কঠোর বিধি নিষেধ বাস্তবায়ন করা হচ্ছে। করোনা ঝুঁকি এড়াতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানও অব্যহত থাকবে।

এছাড়া, কাঁচা বাজারে পযাপ্ত জায়গায় থাকায় ও বর্ষাকাল বিবেচনায় খোলা মাঠের পরিবর্তে সাপ্তাহিক হাট কাঁচা বাজারেই ফাঁকা ফাঁকা করে বসানো নির্দেশনা দেওয়া হয়েছে বাজার কমিটিকে। ভীড় এড়াতে পরিস্থিতি বিবেচনায় ব্যবস্থা নেওয়ার কথাও জানান তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
প্রকাশক কর্তৃক স্যানমিক প্রিন্টিং এন্ড প্যাকেজেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড, সুত্রাপুর, ঢাকা থেকে মুদ্রিত। সর্বসত্ত্ব সংরক্ষিত © ২০২১ প্রথমবেলা
Site Customized By Rahatit.Com