1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : দৈনিক প্রথমবেলা
  2. adrianne-vaux@shownewshd.ru : adriannevaux845 :
  3. vanya.sergeesergeev@yandex.ru : Antonylitle :
  4. 65@sondat.com.vn : claudejnj9 :
  5. pravoslvera@rambler.ru : Peterrob :
  6. alhajshahalam99@gmail.com : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক
  7. selainequinnanai@gmail.com : SamuelVaf :
  8. viola-chance@shownewshd.ru : violachance8337 :
শিরোনাম :
এমপি শেখ সোহেল ও তার সহধর্মিণীর রোগমুক্তি কামনায় পাইকগাছায় বিভিন্ন মসজিদে এমপি বাবু’র পক্ষ থেকে দোয়া প্রার্থনা সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে নৌকাসহ ২৫০ কেজি কাঁকড়া জব্দ সাতক্ষীরা জেলা বিএনপির উদ্যোগে করোনা হেল্প সেন্টারের উদ্বোধন খুলনার ঐতিহ্যবাহী বিএল বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক শিক্ষকের মৃত্যু নাঙ্গলকোট প্রেসক্লাবের উদ্যোগে সহাকারী কমিশনারকে (ভূমি) বিদায় সংবর্ধনা আমবাড়ী হাটে  গরু বহনকারী পিকআপ ভ্যানের সাথে শ্যামলী  কোচের ধাক্কা, গরু ও মানুষ আহত  “বাহাদুর” খুলনাঞ্চলের বৃহত্বম গরু; দাম হেকেছেন ২০ লাখ টাকা দিঘলিয়ায় পুলিশের অভিযানেও মাদক সম্রাটরা থাকছে ধরাছোঁয়ার বাইরে  বছরের শুরুতে কাঁচাপাটের বাজার নিয়ে ষড়যন্ত্র ,পাটের বাজারে হঠাৎ ধস ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের পক্ষে হত দরিদ্রের মাঝে খাদ্য বিতরণ করেন  হাবিব হাসান (এমপি)

নালিতাবাড়ীতে ভোগাই নদীর ভাঙনে জনদুর্ভোগ চরমে

  • আপডেট টাইম: বুধবার, ৭ জুলাই, ২০২১
  • ৯৯ বার দেখা হয়েছে
মোঃ নমশের আলম, জেলা প্রতিনিধি শেরপুরঃ শেরপুরের নালিতাবাড়ী উপজেলার নয়াবিল ইউনিয়নের বুক চিরে প্রবাহিত পাহাড়ি ভোগাই নদীর পাড় ধসে আবারও ভাঙনের সৃষ্টি হয়েছে।
উত্তরের নদীর বাঁধে ভাঙন ও নদী সংলগ্ন কৃষকের ডোবা, নালা ও পুকুর তৈরির কারনে জলাবদ্ধতায় জলাশয় সৃষ্টি হয়ে জমে থাকা পানি চুইয়ে ওল্টো নদীর দিকে প্রবাহিত হওয়ায় জনদুর্ভোগ চরমে পৌঁছেছে।
এলাকাবাসীর দাবি, দ্রুততম সময়ে এই বাঁধ নির্মাণ করা না হলে আবারো এই নদী পাড়ের মানুষ  ভাঙনের স্বীকার হবে। এতে নদী পাড়ের মানুষের দুর্ভোগ এর সীমা থাকবে না।
জানা গেছে, সম্প্রতি টানা ভারিবর্ষণে  সৃষ্ট পাহাড়ি ঢলে অকাল বন্যা দেখা দেয়। তীব্র স্রোতে খরস্রোতা এই ভোগাই নদীর পাড় বেষ্টিত নয়াবিল, রামচন্দ্রকুড়া, মরিচপুরান ইউপির প্রায় ২০টি জায়গায় পানি গড়িয়ে ও নদীর পাড় ভেঙে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়ে পড়ে। এর মধ্যে নয়াবিল এলাকার বিভিন্ন জায়গার ৬টি পয়েন্টে প্রায় ৫০০ ফুট নদীর পাড় ভেঙে গেছে ও ১ হাজার ফুটের ওপরে নদীর তীর খুবই ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে।
নয়াবিলের রুপাকুড়ায় পোড়াগাঁওয়ের পলাশীকুড়া-বোনারপাড়া শেকেরকুড়া এলাকায় ৪০ ফুট রাস্তা এবং উজান থেকে নেমে আসা পানির প্রবল স্রোতে চাটকিয়া রুপাকুড়া রাস্তার কালভার্ট ভেঙে গেছে। এছাড়া দুদুয়ার খালের পানির তোড়ে মানিক মিয়ার বাড়ির পেছনে নির্মিত জেলা পরিষদের পাকা রাস্তার আন্ধারুপাড়া অংশে ৫০ ফুট রাস্তা ভেঙে গেছে। একই সঙ্গে সুলতানের বাড়ির রাস্তার পুকুরের পাড় ভেঙে চলমান রাস্তাটি ধ্বংসের মুখে পড়েছে।
নয়াবিল ইউপি চেয়ারম্যান ইউনুছ আলী দেওয়ান বলেন, নয়াবিল এলাকায় ভোগাই নদীর ভাঙনের খবর ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। অতি শিগগিরই ব্যবস্থা গ্রহণ না করা হলে এই সমস্যা আরো বৃদ্ধি পেয়ে নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে।
এলাকাবাসী সাজেদা বেগম, সমেলা বেগম, আনারুল্লাহ ও হেলাল উদ্দিন বলেন, আমাদের এখন প্রধান সমস্যা নদী ভাঙন ও জলাবদ্ধতা। আমরা এই  সমস্যার দ্রুত সমাধান চাই।
এ বিষয়ে জানতে চাইলে নালিতাবাড়ী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হান্নান বলেন, সরকারিভাবে নালিতাবাড়ীর ভোগাই ও চেল্লাখালী নদীর ৩ কিলোমিটার ভাঙন কবলিত অংশের প্রতিবেদন প্রেরণ করা হয়েছে। এর মধ্যে রামচন্দ্রকুড়া, নয়াবিল, মরিচপুরান অংশের ভাঙনের তালিকা অন্ত:ভুক্ত করা হয়েছে।
নালিতাবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু বলেন, ভোগাই নদীর ভাঙন অংশ পরিদর্শন করেছি। যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট দফতরে প্রেরণ করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
প্রকাশক কর্তৃক স্যানমিক প্রিন্টিং এন্ড প্যাকেজেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড, সুত্রাপুর, ঢাকা থেকে মুদ্রিত। সর্বসত্ত্ব সংরক্ষিত © ২০২১ প্রথমবেলা
Site Customized By Rahatit.Com