1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : দৈনিক প্রথমবেলা
  2. alhajshahalam99@gmail.com : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক

শেরপুরে একদিনে সর্বোচ্চ আক্রান্ত ৯৬, মৃত্যু ০৩ জন

  • আপডেট টাইম: বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১
  • ১৪৬ বার দেখা হয়েছে
মোঃ নমশের আলম, শেরপুর জেলা প্রতিনিধিঃ ক্রমেই করোনা পরিস্থিতি শেরপুরে ভয়ঙ্কর রূপ নিতে যাচ্ছে। করোনা সংক্রমনের ঊর্ধ্বগতি ঠেকাতে জেলা প্রশাসন সার্বক্ষণিকভাবে পুলিশ সেনাবাহিনী বিজিবি সমন্বয়ে জেলার প্রত্যন্ত এলাকায় জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সব রকমের চেষ্টা করে যাচ্ছেন। কিন্তু জেলার প্রত্যন্ত এলাকার ঘরে ঘরে ছড়িয়ে পড়ছে জ্বর কাশি এবং ঠান্ডাজনিত সমস্যা। সাধারণ মানুষের মধ্যে পরীক্ষা করতে অনীহা দেখা যাচ্ছে।
এদিকে জেলায় এক বছরের মধ্যে এক দিনে সর্বোচ্চ করোনাভাইরাস শনাক্ত এবং মৃত্যু হয়েছে। এক দিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত হয়েছে আজ ৯৬ জন। সদর উপজেলায় ৭০, শ্রীবরদীতে ০৩, নালিতাবাড়ীতে ১১, নকলায় ০৭, এবং ঝিনাইগাতী উপজেলায় ০৫ জন।
গতকাল শেরপুর সদর হাসপাতালের অবসরপ্রাপ্ত লেবএটেনডেন্ট ইউসুফ আলী, কামারের চর এলাকার আউলিয়া বেগম, শেরপুর নয়ানী বাজার এলাকার ব্যবসায়ী বিশ্বজিৎ মালাকার সহ ৩ জনের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন সিভিল সার্জন এ কে এম আনওয়ারুর রউফ।
 গত ২৪ ঘন্টায় সনাক্তের হার: ৪০.৫০% মোট পরীক্ষা ২৩৭ জন। সব মিলিয়ে জেলায় শনাক্তের সংখ্যা দাঁড়াল ১৯৭৫ জন, সুস্থ হয়েছেন ১১১৩জন । বর্তমানে আক্রান্ত রোগীর সংখ্যা: ৮২৫ জন, তন্মধ্যে শেরপুর আড়াইশো শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে ভর্তির সংখ্যা ৫০ জন ও আইসোলেশন ওয়ার্ডে ভর্তি ২৯ জন (মোট ৭৯জন ভর্তি আছেন)। আজ বৃহস্পতিবার বিকেলে জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে এসব তথ্য জানা গেছে।
সিভিল সার্জন এ কে এম আনওয়ারুর রউফ সংক্রমণ ঊর্ধ্বমুখী হ‌ওয়ায় জেলার করোনার বিস্তার রোধে জনসাধারণকে সচেতন হতে এবং মাস্ক ব্যবহারসহ যথাযথভাবে স্বাস্থ্যবিধি প্রতিপালন করতে হবে। অন্যথায় সংক্রমণ পরিস্থিতির আরও অবনতি হওয়ার আশঙ্কা রয়েছে। তবে করোনা চিকিৎসায় স্বাস্থ্য বিভাগের প্রয়োজনীয় প্রস্তুতি রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
প্রকাশক কর্তৃক স্যানমিক প্রিন্টিং এন্ড প্যাকেজেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড, সুত্রাপুর, ঢাকা থেকে মুদ্রিত। সর্বসত্ত্ব সংরক্ষিত © ২০২১ প্রথমবেলা
Site Customized By Rahatit.Com