1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : দৈনিক প্রথমবেলা
  2. adrianne-vaux@shownewshd.ru : adriannevaux845 :
  3. vanya.sergeesergeev@yandex.ru : Antonylitle :
  4. 65@sondat.com.vn : claudejnj9 :
  5. pravoslvera@rambler.ru : Peterrob :
  6. alhajshahalam99@gmail.com : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক
  7. selainequinnanai@gmail.com : SamuelVaf : SamuelVafCO SamuelVafCO
  8. viola-chance@shownewshd.ru : violachance8337 :
শিরোনাম :
চাঁদপুরে জেলা প্রশাসনের আয়োজনে ক্রীড়া ব্যক্তিত্ব শহীদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকীতে শ্রদ্ধাঘ্য অর্পন মুরাদনগরে গাজাঁ বিক্রির অভিযোগে নারী আটক মুরাদনগরে আগুনে ৪টি দোকান পুড়ে ছাই, কোটি টাকার ক্ষতি ভারতে নতুন করে ৪২ হাজার ৯৮২ জন করোনায় আক্রান্ত করোনা টিকার বুস্টার ডোজ স্থগিত করার নির্দেশ দিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থা চাঁদপুরে অক্সিজেনের সংকট কাটিয়ে  লিকুইড অক্সিজেন সেবা শুরু পরিমনির কাছ থেকে যেসব তথ্য জানতে চেয়েছে র‌্যাব পরিমনি ও রাজের বিরুদ্ধে একাধিক মামলা হচ্ছে: র‌্যাব দিঘলিয়ায় ইয়াসিন হত্যা মামলায় দশ দিনে নতুন কোনো আসামী গ্রেফতার হয়নি শেরপুরে ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে ব্যবসায়ীদের হামলা: বিজিবি ও পুলিশের ৪ সদস্য আহত

সরিষাবাড়ীতে বেড়েই চলছে সংক্রমণ, লকডাউন মানছে না মানুষ

  • আপডেট টাইম: শুক্রবার, ৯ জুলাই, ২০২১
  • ২৬১ বার দেখা হয়েছে

স্বপন মাহমুদ,সরিষাবাড়ী প্রতিনিধি: জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় রয়েছে ৮টি ইউনিয়ন ও ১টি পৌরসভা। এখানে প্রতিনিয়তই বাড়ছে করোনার সংক্রমণ। করোনা সংক্রমন বেড়ে যাওয়ায় সারাদেশের ন্যায় সরিষাবাড়ী উপজেলায় চলছে কঠোর লকডাউন । কিন্তু লকডাউনে বেশিরভাগ মানুষই মানছে না স্বাস্থ্যবিধি, পরছেন না মাস্ক। কেউ কেউ মাস্ক পরলেও সঠিকভাবে ব্যবহার করেছেন না। বেশিরভাগ মানুষ মাস্ক পড়েন নাকের নিচে বা থুতনিতে। ওষুধ, মুদি ও শিশু খাবারের দোকানপাট, কাঁচাবাজারে স্বাস্থ্যবিধি মানছে না বেশিরভাগ মানুষ। কাঁচাবাজারে মানুষের ভিড় চোখে পড়ার মতো। পৌরসভার বিভিন্ন এলাকাসহ ইউনিয়নের অঞ্চলের বিভিন্ন জায়গাতেই ঢিলে-ঢালাভাবেই পার হচ্ছে লকডাউনের ৯ম দিন।

গত (৯ জুলাই) শুক্রবার দুপুর পর্যন্ত উপজেলায় সর্বমোট ৩৬১জন করোনায় সংক্রমিত হয়েছেন। এ পর্যন্ত নারী-পুরুষসহ সর্বমোট মৃত্যু হয়েছে ১৫ জনের। (উল্লেখ্য: ২০২১ সালেই ১০ জন, যাদের ৩ জন গত জুন মাসে এবং ৪ জন জুলাই মাসে এবং ২০২০ সালে মোট মৃত্যু ছিল মাত্র ৫ জন। এই নিয়ে সর্বমোট ১৫ জন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, পৌরসভার আরামনগর বাজার ও মহাদান ইউনিয়নের সেংগুয়া হাটে লোকজনের সমাগম প্রচুর। এছাড়াও আরামনগর বাজারের বিভিন্ন দোকানে মানুষকে গাদা-গাদি করে বিভিন্ন পণ্য ক্রয় করতে দেখা গেছে। গ্রাম-গঞ্জের হাট গুলোতে স্বাস্থ্যবিধি মানার কোন বালাই নেই। অনেকের মুখে মাস্ক নেই, কেন নেই? জানতে চাইলে দু-একজন বলেন, “মাস্ক পকেটে আছে। বেশি ভিড় দেখলে তবে পরবেন ”। এসব দেখে ধারনা করা যায় এখানে কোন বিধিনিষেধ আরোপ করা হয়নি। সকাল থেকেই উপজেলার বিভিন্ন রাস্তায় যানবাহন ও মানুষের চলাচল রয়েছে। এমন চিত্র এখন পুরো উপজেলার সবগুলো ইউনিয়ন জুড়েই। তবে উপজেলার প্রধান মুল সড়কে যানবাহন কম হলেও গ্রামে রাস্তা গুলোতে রয়েছে অনেক যানবাহন। উপজেলার বিভিন্ন রাস্তার মোড়ে মোড়ে পুলিশ রয়েছে। দিনের একটা সময়ে পুলিশ যানবাহন থামিয়ে ফিরিয়ে দিচ্ছে। কিন্তু তার পরেও অনেক মানুষ বাইরে ঘুরাফেরা করছে। অনেক দোকান হাফ সাটার খুলে পণ্য বিক্রি করতে দেখা যাচ্ছে। দোকানদারগণ সাটার বন্ধ করে বাইরে দাঁড়িয়ে থাকে, ক্রেতা আসলেই সাটার খুলে পণ্য বিক্রি করছে। পুলিশ দেখলেই আবার সাটার বন্ধ করে দেয়।
তবে স্বাস্থ্যবিধি মানতে ও লকডাউন কার্যকর করতে পুলিশ প্রশাসন ও সেনাবাহিনীর সহযোগিতায় নির্বাহী ম্যাজিস্ট্রেটরা বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন। তবুও মানছে না সাধারন মানুষ। রাস্তায় বিভিন্ন বাহিনীর টহল বৃদ্ধি করা দরকার বলে মনে করেন সংশ্লিষ্টরা।
ইতিমধ্যে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ড়াঃ মুরাদ হাসান এমপির নিদের্শনায় উপজেলায় লকডাউনের কর্মহীন হয়ে পড়া অসহায় দরিদ্র নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্য-সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড়াঃ গাজী মোহাম্মদ রফিকুল হক ‘দৈনিক লাখোকন্ঠে’ বলেন, লকডাউনের এই ১৪ দিন যদি আমরা ঘর থেকে বের না হই। তাহলে সংক্রমণের ঝুঁকি কমে আসবে। তাই সাধারণ মানুষ অযথা আড্ডা না দিয়ে ঘরের ভেতরে থাকাটা এখন খুব জরুরি।
সরিষাবাড়ী থানার অফিসার ইনর্চাজ (ওসি) মীর রকিবুল হক ‘দৈনিক লাখোকন্ঠে’ বলেন, আমরা সাধ্য অনুযায়ী চেষ্টা চালিয়ে যাচ্ছি। তবে কিছু লোক অযথা ঘোরাঘুরি করছে। রাস্তায় যাতে কোন গাড়ি এবং অযথা লোক চলাচল না করে এ জন্য পুলিশ যথেষ্ট চেষ্টা চালিয়ে যাচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
প্রকাশক কর্তৃক স্যানমিক প্রিন্টিং এন্ড প্যাকেজেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড, সুত্রাপুর, ঢাকা থেকে মুদ্রিত। সর্বসত্ত্ব সংরক্ষিত © ২০২১ প্রথমবেলা
Site Customized By Rahatit.Com