1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : দৈনিক প্রথমবেলা
  2. alhajshahalam99@gmail.com : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক
শিরোনাম :
নওগাঁ টিটিসিতে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা দেশকে এগিয়ে নিতে সাহায্য করে- খাদ্যমন্ত্রী ভালুকায় শিক্ষার গুণগত মানোন্নয়নে মত বিনিময় সভা অনুষ্ঠিত- মহান মুক্তিযুদ্ধের বিজয়কে ত্বরান্বিত করেছেন শিল্পী সমাজ – খাদ্যমন্ত্রী ঝিনাইগাতী ইউএনওর মোবাইল নম্বর ক্লোন করে চাঁদা দাবি সাভার পৌর ৮নং ওয়ার্ড কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ধান ক্ষেত থেকে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার সৈয়দপুরে শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ড জনসম্মুখে তুলে ধরা ও যুদ্ধাপরাধীদের নতুন চক্রান্তের প্রতিবাদে স্থানীয় আ’লীগের জনসভা নওগাঁ রাণীনগরে তাল বীজ রোপণের উদ্বোধন দরিদ্র মানুষের সামাজিক নিরাপত্তা বেড়েছে: খাদ্যমন্ত্রী ভালুকায় জনগণ ও শ্রমিকের কষ্ট লাগবে রাস্তা সংস্কারের উদ্বোধন

নালিতাবাড়ীতে ভন্ড পীরের পাল্লায় নিঃস্ব হয়ে যুবকের আত্মহত্যা

  • আপডেট টাইম: সোমবার, ২ আগস্ট, ২০২১
  • ৭১ বার দেখা হয়েছে
মোঃ নমশের আলম, , জেলা প্রতিনিধি শেরপুরঃ শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলায় ভন্ড পীরের পাল্লায় পড়ে সহায়-সম্বল হারিয়ে হতাশায় গলায় ফাঁসি দিয়ে আত্মহত্যা করেছে এমদাদুল হক (৪০) নামে দুই সন্তানের জনক।
এমদাদুল উপজেলার ঘাকপাড়া গ্রামের মৃত হুরমুজ আলীর ছেলে। শনিবার (৩১ জুলাই) দিবাগত রাতে উপজেলার ঘাকপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। রবিবার (১ আগস্ট) পুলিশ এমদাদুলের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে।
স্থানীয় সূত্র জানায়, ঘাকপাড়া গ্রামের মৃত হুরমুজ আলীর ছেলে এমদাদুল বেশ কিছুদিন আগে পার্শ্ববর্তী হালুয়াঘাট উপজেলার আবু হুরায়রা নামে এক ভন্ড পীরের অনুসারী হয়। ওই পীরের অনুসারী হওয়ার পর থেকে নানা প্রলোভনে পড়ে নিজের সামান্য জমিজমা বিক্রি করে একপর্যায়ে অর্থহীন হয়ে পড়ে হতাশাগ্রস্থ ছিল এমদাদুল। গত কয়েকদিন আগে ওই পীর আবু হুরায়রা তার দেওয়া একটি বিশেষ লাঠি ও লাল রঙের কাপড় (যা তিনি অনুসারীদের দিয়ে থাকেন) এমদাদুলের কাছ থেকে ফিরিয়ে নেন। পীরের দেওয়া ওই লাঠি ও কাপড় ফেরত নেওয়ার পর হতাশাগ্রস্থ এমদাদুল আরও মানসিক ভারসাম্য হারিয়ে ফেলে। শনিবার সন্ধ্যার পর থেকে সে নিখোঁজ হয়। তখন থেকেই পরিবারের লোকজন এমদাদুলকে খোঁজাখুঁজি শুরু করে। একপর্যায়ে পরিবারের পক্ষ থেকে কথিত পীর আবু হুরায়রাকে ফোন করে জানালে ওই পীর রবিবার এমদাদুলের কাছে আসবেন বলে কথা দেয়।
এদিকে, রবিবার বেলা দেড়টার দিকে স্থানীয়রা এমদাদুলের লাশ পাশের বাড়ির পেছনে একটি গাছের ডালে রশিতে ঝুলতে দেখে। পরে খবর পেয়ে পরিবারের লোকজন ও থানা পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। স্থানীয় সূত্র জানায়, ‘অনুসারী হওয়ার যোগ্য নয়’ বলে এমদাদুলের কাছ থেকে লাঠি ও লাল কাপড় ফেরত নেওয়ার পর থেকেই সে মানসিকভাবে ভেঙে পড়ে। তার পিতা হুরমুজ আলীও প্রায় ২৭-২৮ বছর আগে বিষপানে আত্মহত্যা করে বলে স্থানীয়রা জানান।
ঘটনার সত্যতা এবং লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বছির আহমেদ বাদল জানান, পীরের সাথে ঘটনায় হতাশা ছাড়াও পারিবারিক সমস্যা ছিল এমদাদুলের। বিষয়টি নিয়ে তদন্ত চলছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
প্রকাশক কর্তৃক স্যানমিক প্রিন্টিং এন্ড প্যাকেজেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড, সুত্রাপুর, ঢাকা থেকে মুদ্রিত। সর্বসত্ত্ব সংরক্ষিত © ২০২১ প্রথমবেলা
Site Customized By Rahatit.Com