1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : দৈনিক প্রথমবেলা
  2. alhajshahalam99@gmail.com : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক
শিরোনাম :
নওগাঁ টিটিসিতে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা দেশকে এগিয়ে নিতে সাহায্য করে- খাদ্যমন্ত্রী ভালুকায় শিক্ষার গুণগত মানোন্নয়নে মত বিনিময় সভা অনুষ্ঠিত- মহান মুক্তিযুদ্ধের বিজয়কে ত্বরান্বিত করেছেন শিল্পী সমাজ – খাদ্যমন্ত্রী ঝিনাইগাতী ইউএনওর মোবাইল নম্বর ক্লোন করে চাঁদা দাবি সাভার পৌর ৮নং ওয়ার্ড কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ধান ক্ষেত থেকে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার সৈয়দপুরে শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ড জনসম্মুখে তুলে ধরা ও যুদ্ধাপরাধীদের নতুন চক্রান্তের প্রতিবাদে স্থানীয় আ’লীগের জনসভা নওগাঁ রাণীনগরে তাল বীজ রোপণের উদ্বোধন দরিদ্র মানুষের সামাজিক নিরাপত্তা বেড়েছে: খাদ্যমন্ত্রী ভালুকায় জনগণ ও শ্রমিকের কষ্ট লাগবে রাস্তা সংস্কারের উদ্বোধন

চাঁদপুরে কোস্ট গার্ডের অভিযানে ১২ কোটি টাকা মূল্যের অবৈধ কারেন্ট জাল জব্দ

  • আপডেট টাইম: বুধবার, ৪ আগস্ট, ২০২১
  • ৩৩ বার দেখা হয়েছে

মোহাম্মদ বিপ্লব সরকার : চাঁদপুরের মতলব উত্তরে কোস্ট গার্ড অভিযান চালিয়ে প্রায় ১২ কোটি টাকা সমমূল্যের অবৈধ কারেন্ট জাল ও চাই জাল জব্দ করেছে।

৪’ঠা আগষ্ট বুধবার দুপুরে আমিরাবাদ লঞ্চঘাট সংলগ্ন বাজারে বিশেষ অভিযানে এসব অবৈধ জাল জব্দ করা হয়।

এই তথ্যটি নিশ্চিত করেন বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আমিরুল হক। তিনি জানান, অভিযানে ৩টি দোকান এবং ২টি গোডাউন থেকে প্রায় সাড়ে ১২ কোটি টাকা সমমূল্যের অবৈধ কারেন্ট জাল ও চাইজাল জব্দ করা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ডের চাঁদপুরের স্টেশন কমান্ডার লেঃ এম সাদিক হোসেনের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

তিনি আরও জানান, ঐ এলাকার অভিযানে আনুমানিক ৩৫ লক্ষ মিটার নতুন কারেন্ট জাল ও ৪৫০ পিস চাই জব্দ করা হয়। আর জব্দকৃত অবৈধ এসব কারেন্ট জালের মূল্য ১২ কোটি ৫০ লক্ষ টাকা এবং চায়না চাইয়ের মূল্য ১৫ লক্ষ ৭৫ হাজার টাকা।

এ বিষয়ে কোস্টগার্ডের চাঁদপুরের স্টেশন কমান্ডার লেঃ এম সাদিক হোসেন জানান, আমাদের অভিযান শেষে জব্দকৃত জাল ও চাইগুলো আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। এ সময় চাঁদপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজা হাবিব শাপলা ও সদরের সহকারী মৎস্য কর্মকর্তা মোঃ মাহবুব রশীদ উপস্থিত ছিলেন।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড চাঁদপুরের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন এর পাশাপাশি অবৈধ জাল দিয়ে মৎস্য আহরণ নিষিদ্ধ করণের লক্ষ্যে নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
প্রকাশক কর্তৃক স্যানমিক প্রিন্টিং এন্ড প্যাকেজেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড, সুত্রাপুর, ঢাকা থেকে মুদ্রিত। সর্বসত্ত্ব সংরক্ষিত © ২০২১ প্রথমবেলা
Site Customized By Rahatit.Com