1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : দৈনিক প্রথমবেলা
  2. alhajshahalam99@gmail.com : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক

চাঁদপুরে জেলা প্রশাসনের আয়োজনে ক্রীড়া ব্যক্তিত্ব শহীদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকীতে শ্রদ্ধাঘ্য অর্পন

  • আপডেট টাইম: বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১
  • ৩৮ বার দেখা হয়েছে

মোহাম্মদ বিপ্লব সরকার : চাঁদপুরে জেলা প্রশাসনের আয়োজনে করোনা মহামারিতে স্বাস্হ্যবিধি মেনে  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও ক্রীড়া ব্যক্তিত্ব ক্যাপ্টেন শহীদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে।

৫ আগস্ট চাঁদপুর স্টেডিয়ামের প্রধান ফটকের সামনে শহীদ শেখ কামালের প্রতিকৃতি তৈরি করে তাতে পুস্পস্তবক অর্পন করা হয়।
বৃহস্পতিবার সকাল ৯ টায় শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকীতে পুস্পস্তবক অর্জন করেন, জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস, পুলিশ সুপার মিলন মাহমুদ পিপিএম ( বার), জেলা আওয়ামীলীগ, জেলা মুক্তিযুদ্ধা সংসদ, জেলা পরিষদ, এল জি ই ডি, জেলা কমান্ডেন্ট,প্রাথমিক শিক্ষা বিভাগ, উপজেলা প্রশাসন,  ২ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাসান আলী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়,আজিমিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়,ষোলঘর সরকারি প্রাথমিক, চাঁদপুর সরকারি কলেজ,জেলা ক্রীড়া সংস্হা,  নতুন বাজার ক্রীড়া চক্র, মাদক নিয়ন্ত্রন অধিদপ্তর, ভলিবল একাডেমি, শেখ রাসেল ক্রীড়া চক্র, আবাহনী ক্রীড়া চক্র,মোহামডান স্পোটিং ক্লাব,নিতাইগঞ্জ ক্রীড়া চক্র, তালতলা ক্রীড়া চক্র, কিশোর ফুটবল একাডেমী,চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্টিজ, নাজির পাড়া ক্রীয়া চক্র, পশ্চিম শ্রীরামদি ক্রীড়া চক্র সহ বিভিন্ন ক্রীড়া সংগঠন পুস্পস্তবক অর্পন করে।                                           
উল্লেখ্য,  ক্যাপ্টেন শহীদ শেখ কামাল ১৯৪৯ সালের আজকের  দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। ছাত্রজীবন থেকেই ক্রীড়াঙ্গন, শিল্প-সংস্কৃতি ও রাজনীতির সঙ্গে নিজেকে সম্পৃক্ত রেখে ছিলেন শেখ কামাল। বহুমাত্রিক প্রতিভার অধিকারী ছিলেন তিনি। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন।ঢাকার শাহীন স্কুল থেকে মাধ্যমিক ও ঢাকা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন শেখ কামাল।এরপর ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগে। সেখান থেকে বি.এ অনার্স পাস করেন।
তিনি বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ছিলেন। ১৯৬৯-এর গণঅভ্যুত্থান ও ৭১-এর মহান মুক্তিযুদ্ধে যথাযথ ভূমিকা পালন করেন শেখ কামাল।তিনি ছিলেন ঢাকা থিয়েটারের অন্যতম প্রতিষ্ঠাতা। অভিনেতা হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাট্যাঙ্গনে প্রতিষ্ঠিত ছিলেন।শৈশব থেকে ফুটবল, ক্রিকেট, হকি, বাস্কেটবলসহ বিভিন্ন খেলাধুলায় প্রচণ্ড উৎসাহ ছিল শেখ কামালের। উপমহাদেশের অন্যতম ক্রীড়া সংগঠন আবাহনী ক্রীড়াচক্রের প্রতিষ্ঠাতা ছিলেন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
প্রকাশক কর্তৃক স্যানমিক প্রিন্টিং এন্ড প্যাকেজেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড, সুত্রাপুর, ঢাকা থেকে মুদ্রিত। সর্বসত্ত্ব সংরক্ষিত © ২০২১ প্রথমবেলা
Site Customized By Rahatit.Com