1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : দৈনিক প্রথমবেলা
  2. alhajshahalam99@gmail.com : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক
শিরোনাম :
নওগাঁ টিটিসিতে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা দেশকে এগিয়ে নিতে সাহায্য করে- খাদ্যমন্ত্রী ভালুকায় শিক্ষার গুণগত মানোন্নয়নে মত বিনিময় সভা অনুষ্ঠিত- মহান মুক্তিযুদ্ধের বিজয়কে ত্বরান্বিত করেছেন শিল্পী সমাজ – খাদ্যমন্ত্রী ঝিনাইগাতী ইউএনওর মোবাইল নম্বর ক্লোন করে চাঁদা দাবি সাভার পৌর ৮নং ওয়ার্ড কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ধান ক্ষেত থেকে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার সৈয়দপুরে শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ড জনসম্মুখে তুলে ধরা ও যুদ্ধাপরাধীদের নতুন চক্রান্তের প্রতিবাদে স্থানীয় আ’লীগের জনসভা নওগাঁ রাণীনগরে তাল বীজ রোপণের উদ্বোধন দরিদ্র মানুষের সামাজিক নিরাপত্তা বেড়েছে: খাদ্যমন্ত্রী ভালুকায় জনগণ ও শ্রমিকের কষ্ট লাগবে রাস্তা সংস্কারের উদ্বোধন

ফিলিস্তিনি ভূখণ্ড গাজায় ইসরাইলি বিমান হামলা

  • আপডেট টাইম: শনিবার, ৭ আগস্ট, ২০২১
  • ১৮ বার দেখা হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক: অবরুদ্ধ ফিলিস্তিনি ভূখণ্ড গাজায় ইসরাইলি বিমান বাহিনী উপত্যকা নিয়ন্ত্রণকারী স্বাধীনতাকামী সংগঠন হামাসের ‘ঘাঁটি’ লক্ষ্য করে হামলা চালিয়েছে। গাজা থেকে ইসরাইলি ভূখণ্ড লক্ষ্য করে আগুনে বেলুন ছাড়ার জবাবে শনিবার তারা এই হামলা চালিয়েছে বলে ইসরাইলি সামরিক সূত্র জানায়।

হামলার ঘটনায় হামাস তাৎক্ষণিকভাবে কোনো প্রতিক্রিয়া জানায়নি। অপরদিকে ইসরাইলের এই হামলা কেউ হতাহত হয়েছে কি না, তাও জানা যায়নি।

ইসরাইলি সামরিক সূত্র জানিয়েছে, তারা হামাসের ব্যবহৃত রকেট নিক্ষেপের এক স্থান ও অপর একটি স্থাপনা লক্ষ্য করে হামলা করেছে।

এর আগে বুধবার থেকে রকেট হামলার অভিযোগে ইসরাইলি যুদ্ধবিমান দক্ষিণ লেবাননে হামলা চালিয়ে আসছে। হামলার জবাবে লেবাননের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহ শুক্রবার উত্তর ইসরাইল লক্ষ্য করে রকেট হামলা চালিয়েছে।

গত মে মাসে গাজা ভূখণ্ডে টানা ১১ দিন ইসরাইলের আগ্রাসন ও হামাসের প্রতিরোধের পর ২১ মে দুই পক্ষের মধ্যে যুদ্ধবিরতি স্থাপিত হয়। এর মধ্যে বিক্ষিপ্তভাবে ইসরাইল কয়েক বার বিমান হামলা চালালেও হামাস আনুষ্ঠানিকভাবে কোনো হামলা ঘোষণা দেয়নি।

গাজায় প্রায় ১৫ বছরের ইসরাইলি অবরোধ ও হামলার জেড়ে স্থানীয় বাসিন্দারা বিক্ষিপ্তভাবে ইসরাইলি ভূখণ্ড লক্ষ্য করে আগুনে বেলুন ছেড়ে আসছিলেন। এই আগুনে বেলুনের ফলে ইসরাইল ভূখণ্ডে বিভিন্ন দাবানলের ঘটনা ঘটেছে।

১০ মে থেকে ২১ মে পর্যন্ত ইসরাইলের আগ্রাসনের সময় লেবাবন থেকেও কয়েক দফা ইসরাইলে রকেট হামলা করা হয়েছিল। সর্বশেষ ২০০৬ সালে লেবাননের হিজবুল্লাহর সাথে ইসরাইলের ব্যাপক মাত্রায় সংঘর্ষ হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
প্রকাশক কর্তৃক স্যানমিক প্রিন্টিং এন্ড প্যাকেজেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড, সুত্রাপুর, ঢাকা থেকে মুদ্রিত। সর্বসত্ত্ব সংরক্ষিত © ২০২১ প্রথমবেলা
Site Customized By Rahatit.Com