1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : দৈনিক প্রথমবেলা
  2. alhajshahalam99@gmail.com : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক
শিরোনাম :
নওগাঁ টিটিসিতে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা দেশকে এগিয়ে নিতে সাহায্য করে- খাদ্যমন্ত্রী ভালুকায় শিক্ষার গুণগত মানোন্নয়নে মত বিনিময় সভা অনুষ্ঠিত- মহান মুক্তিযুদ্ধের বিজয়কে ত্বরান্বিত করেছেন শিল্পী সমাজ – খাদ্যমন্ত্রী ঝিনাইগাতী ইউএনওর মোবাইল নম্বর ক্লোন করে চাঁদা দাবি সাভার পৌর ৮নং ওয়ার্ড কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ধান ক্ষেত থেকে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার সৈয়দপুরে শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ড জনসম্মুখে তুলে ধরা ও যুদ্ধাপরাধীদের নতুন চক্রান্তের প্রতিবাদে স্থানীয় আ’লীগের জনসভা নওগাঁ রাণীনগরে তাল বীজ রোপণের উদ্বোধন দরিদ্র মানুষের সামাজিক নিরাপত্তা বেড়েছে: খাদ্যমন্ত্রী ভালুকায় জনগণ ও শ্রমিকের কষ্ট লাগবে রাস্তা সংস্কারের উদ্বোধন

গাইবান্ধায় সাবেক ছাত্রলীগ নেতা লিখন হত্যার বিচার ও হত্যাকারিদের শাস্তি দাবি \ স্মরণসভাসহ ১৫ দিনব্যাপী কর্মসূচী

  • আপডেট টাইম: রবিবার, ৮ আগস্ট, ২০২১
  • ২২ বার দেখা হয়েছে

জিহাদ হক্কানী,গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধা সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল হাসান লিখন হত্যার বিচার ও হত্যাকারিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিসহ এই হত্যার বিচার না হওয়া পর্যন্ত ১৫ দিনব্যাপী লাগাতার কর্মসূচী গ্রহণ করা হয়েছে। রোববার গাইবান্ধা পাবলিক লাইব্রেরী মিলনায়তনে নিহত লিখনের বন্ধুদের আয়োজনে এক সংবাদ সম্মেলনে এ দাবিসহ এই কর্মসূচীর ঘোষণা দেয়া হয়।
এছাড়া সংবাদ সম্মেলনে সাম্প্রতিক সময়ে গাইবান্ধায় ধারাবাহিকভাবে সংঘটিত চারটি হত্যাকান্ড অপহৃত ব্যবসায়ি হাসান আলীকে নির্যাতন করে হত্যা, ব্যবসায়ি রোকন সরদারকে ছুরকাঘাতে হত্যা, ফুলছড়ি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান রকিকে কুপিয়ে হত্যা এবং পোশাক শ্রমিক নান্নু মিয়াকে হত্যা করে লাশ গুম করার ঘটনাসহ উল্লেখিত হত্যাকান্ডের প্রতিবাদ, দ্রæত বিচার এবং হত্যাকারিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়। এছাড়াও আইন-শৃঙ্খলা পরিস্থিতির ক্রম অবনতিতে সংবাদ সম্মেলনে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়।
সংবাদ সম্মেলনে লিখন হত্যার বিচার ও হত্যাকারিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আগামী ১২ আগস্ট বৃহস্পতিবার জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারকলিপি প্রদানসহ ১৫ দিনব্যাপী লাগাতার প্রতিবাদ কর্মসূচীর ঘোষণা দেয়া হয়। এছাড়াও ২৩ আগস্ট নিহত লিখনের স্মরণে শোকসভারও ঘোষণা দেয়া হয়।
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহ আহসান হাবীব রাজিব, গাইবান্ধা সরকারি কলেজের সাবেক ভিপি এসএম খাদেমুল ইসলাম খুদি, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খান মো. সাঈদ হোসেন জসিম, গাইবান্ধা সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ওয়াজেদ হাসান শাওন, জেলা যুবজোট সভাপতি সুজন প্রসাদ, সাংবাদিক ইদ্রিসউজ্জামান মোনা, আরিফুল ইসলাম বাবু, রিক্সা শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক জিয়াউর রহমান সুমন প্রমুখ। সংবাদ সম্মেলনে জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, লিখনসহ গত চার মাসে গাইবান্ধা সদরেই ৫টি হত্যাকান্ড সংঘটিত হয়েছে যা রীতিমত উদ্বেগজনক। সেইসাথে এইসব হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেফতারে আইন-শৃঙ্খলা বাহিনী ব্যর্থতার পরিচয় দিয়েছে। শুরুতেই যথাযথ পদক্ষেপ গ্রহণ করা গেলে এতগুলো হত্যাকান্ড সংঘটিত হত না। এসব ঘটনার মধ্য দিয়ে আইন-শঙ্খলা চরম অবনতির বিষয়টি ফুটে উঠেছে। এ পরিস্থিতিতে তারা গভীর উদ্বেগ প্রকাশ করে অনতিবিলম্বে এসব হত্যাকান্ডের সঙ্গে জড়িত দুষ্কৃতকারীদের গ্রেফতার ও শাস্তির দাবি জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
প্রকাশক কর্তৃক স্যানমিক প্রিন্টিং এন্ড প্যাকেজেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড, সুত্রাপুর, ঢাকা থেকে মুদ্রিত। সর্বসত্ত্ব সংরক্ষিত © ২০২১ প্রথমবেলা
Site Customized By Rahatit.Com