1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : দৈনিক প্রথমবেলা
  2. alhajshahalam99@gmail.com : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক
  3. 65@sondat.com.vn : claudejnj9 :
শিরোনাম :
ধান ক্ষেত থেকে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার সৈয়দপুরে শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ড জনসম্মুখে তুলে ধরা ও যুদ্ধাপরাধীদের নতুন চক্রান্তের প্রতিবাদে স্থানীয় আ’লীগের জনসভা নওগাঁ রাণীনগরে তাল বীজ রোপণের উদ্বোধন দরিদ্র মানুষের সামাজিক নিরাপত্তা বেড়েছে: খাদ্যমন্ত্রী ভালুকায় জনগণ ও শ্রমিকের কষ্ট লাগবে রাস্তা সংস্কারের উদ্বোধন সাতক্ষীরায় পানিবন্দী মানুষের মানববন্ধন নারায়ণ হত্যাকাণ্ডের খুনী রাজু  আটক জামুকা’র সুপারিশ বিহীন বেসামরিক গেজেট ধারী ২৩ জন বীর মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই সম্পন্ন ভাঙ্গা সাঁকোয় লাখ মানুষের চলাচলে চরম দুর্ভোগ নালিতাবড়ীতে বাল্যবিবাহে- বরের তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড

 জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে বাংলাদেশ আওয়ামীলীগ ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান

  • আপডেট টাইম: সোমবার, ৯ আগস্ট, ২০২১
  • ৩৭ বার দেখা হয়েছে

মোহাম্মদ বিপ্লব সরকার : বাংলাদেশ আওয়ামী লীগ ত্রান ও সমাজকল্যাণ উপ কমিটির স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরন করা হয়েছে। গতকাল সোমবার দুপুর ১২ টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে তা বিতরন করা হয় জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিসের সভাপতিত্বে ও বাংলাদেশ আওয়ামী লীগ ত্রান ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দির সঞ্চালনায় তা বিতরন করা হয়।
বাংলাদেশ আওয়ামী লীগ ত্রান ও সমাজকল্যাণ উপ কমিটির পক্ষ থরকে করোনা মহামারিতে জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে দেশ ব্যাপী জেনারেল হাসপাতালগুলোতে দেয়া হচ্ছে। চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে আজকে আমরা তা জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিসের মাধ্যমে তা দেয়া হয়। চাঁদপুরে করোনা মাত্রা কিছুটা কমেছে। তবে ৩০% এর নিচে নেমে আসলে আমাদের রোগীর চাপ কমে আসবে। সংক্রমন কমিয়ে আনতে পারলেই আমরা রোগীর চাপ কমাতে পারবো। অক্সিজেন সিলিন্ডার, এন ৯৫ মাক্স, হ্যান্ড সেনিটাইজার, পিপিই, সেভলন, সাবান, স্ট্যান্ড।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, চাঁদপুরে করোনায় আক্রান্তের হার ৩৬%। ২৪ ঘন্টায় মারা গেছে ৩ জন। ৮৯ ইউনিয়নে করোনা কমিটি করা হয়েছে। এ কমিটির কাজ হবে সচেতনতা করা, করোনা পজেটিভ রোগীরকে সনাক্ত করে আইসোলেশনে নিবে। ৭টি পৌর এলাকায় পৌর কমিটি করা হয়েছে। জনপ্রতিনিধিরা সম্পৃক্ত রেখে কমিটিগুলো কাজ করবে। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সুজিত রায় নন্দি সুরক্ষা সামগ্রী কয়েকবার দিয়েছেন। আজকে ও সুরক্ষা সামগ্রী নিয়ে এসেছে। আমরা যেভাবে চেয়েছি সেভাবেই টিকাগুলো দিয়েছি। সাংবাদিকরাও করোনা যুদ্ধা হিসাবে কাজ করছে। তারা করোনার প্রজেটিভ দিকগুলো তুলে ধরছেন।
এসময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, পুলিশ সুপার মিলন মাহমুদ পিপিএম (বার)। তিনি বলেন, সরকারের পক্ষ থেকে করোনা সুরক্ষায় সুজিত রায় নন্দি সুরক্ষা সামগ্রী নিয়ে এসেছেন। আগেও অক্সিজেন সিলিন্ডার দিয়েছেন। আজকেও নিয়ে এসেছেন। এটির সঠিক ব্যবহার করতে হবে। এ অক্সিজেন সিলিন্ডার অনেকেই ব্যবহার না জেনে বাসা বাড়িতে নিয়ে যাচ্ছেন। তার ব্যবহার বিধি জানতে হবে। তা না হলে ভয়াবহ দুর্ঘটনা ঘটতে পারে। অক্সিজেন যেমন মানুষের জীবন বাঁচায়, তেমনি জীবন ধ্বংস করে। তাই সবাইকে সতর্ক থাকতে হবে। এ সময় আরো বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডাঃ সাখাওয়াত উল্ল্যা, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, তত্বাবধায়ক ডাঃ হাবিব উল করিম প্রমুখ।
জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ ও পুলিশ সুপার মিলন মাহমুদের কাছ থেকে এ সব সামগ্রী গ্রহন করেন জেলা প্রসাশক, পুলিশ সুপার, জেলা ও দায়রা জজ আদালত, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, ডিএসবি, জেলা প্রাথমিক শিক্ষা অফিস, জেলা মাধ্যমিক শিক্ষা অফিস, জেলা প্রশাসক ব্যাক্তিগত, পুলিশ সুপার ব্যাক্তিগত, পিবিআই, সিভিল সার্জন ব্যাক্তিগত, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল, চাঁদপুর মডেল থানা, জেলা গোয়েন্দা পুলিশ, উপজেলা পরিষদ, চাঁদপুর প্রেসক্লাব, আঞ্জুমান খাদেমুল ইনসান, চাঁদপুর আইনজীবী সমিতি, দাফন কাফন কমিটি, ইফা, সৎকার সংগঠন, ইসলামি আন্দোলন সহ শহরের বেশ কিছু সংগঠনে তা দেয়া হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
প্রকাশক কর্তৃক স্যানমিক প্রিন্টিং এন্ড প্যাকেজেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড, সুত্রাপুর, ঢাকা থেকে মুদ্রিত। সর্বসত্ত্ব সংরক্ষিত © ২০২১ প্রথমবেলা
Site Customized By Rahatit.Com