1. admin@prothombela.com : দৈনিক প্রথমবেলা : দৈনিক প্রথমবেলা
  2. alhajshahalam99@gmail.com : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক : দৈনিক প্রথমবেলা সত্যে অবিচল দৈনিক

নওগাঁর মাথাসাগর হাটে মরা গাছের আতংক

  • আপডেট টাইম: বুধবার, ১১ আগস্ট, ২০২১
  • ১২ বার দেখা হয়েছে

স্টাফরিপোর্টার হাবিব: নওগাঁ সদর উপজেলার দুবলহাটি ইউনিয়নে মাথাসাগরহাটের মাঝখানে প্রায় দুই বছর পূর্বে একটি আম গাছ মারা যায়। সেই গাছটির মরা ডাল মাঝে মধ্যেই ভেঙ্গে পড়ে।
এ নিয়ে মহা আতংকে রয়েছে স্থানীয়বাসীরা ও হাটে আসা ক্রেতা-বিক্রেতারা।
সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রায় দুইশত বছর পুরুনো মাথাসাগর হাটটি ভাঙ্গা-চুড়া অবস্থায় চলছে। সেখানে দুটি মাছ বাজার আছে। একটির উপরের ছাউনি প্রায় ১৫ বছর পূর্বে ঝড়ে উড়ে গেছে বলে মোশারফ হোসেন সহ স্থানীয় অনেকে জানায়। আরেকটি মাছ বাজারের ছাউনি ভাঙ্গাচুড়া অবস্থায় দাঁড়িয়ে আছে যা যেকোন সময় পড়ে গিয়ে মারাত্বক দুর্ঘটনার সম্মুখীন হতে পারে। দুর-দুরান্ত থেকে হাটে আসা ক্রেতা-বিক্রেতারা বৃষ্টি বাদলে কোন জায়গায় দাঁড়াতে পারেনা বলে বহু কষ্টে আজও টিকিয়ে রেখেছে  হাটটি। তার উপর মরা আম গাছটি নিয়ে মহা  আতংক। মাথাসাগর হাটের দোকানদারেরা জানান, মরা আমগাছ থেকে মাঝে মধ্যেই মরা ডাল ভেঙ্গে পড়ে। এভাবে চলতে থাকলে কখন কোন সময় যে হাটে আসা লোকজন দুর্ঘটনার স্বীকার হবে তা কেহ বলতে পারবে না। মোশারফ হোসেন জানান, তিনি নওগাঁ সদর ইউএনও বরাবর একটি আবেদন করেছিলেন মরা আম গাছটি সরিয়ে নেওয়ার জন্য কিন্ত এখনও কোন ব্যবস্থা নেওয়া হয়নি বলে তারা হতাশ হয়েছেন বলে জানান। হাটে আসা ক্রেতা বিক্রেতা সহ সর্বজনিন ভাবে সকলে এই মরা আম গাছটির দূর্ঘটনা থেকে রক্ষা পেতে প্রসাশনের হস্তক্ষেপ কামনা করেন।
এ বিষয়ে নওগাঁ সদর উপজেলার সহকারী কর্মকর্তা (ভুমি) মোঃ নাহারুল ইসলাম মোবাইল ফোনে জানান, লিখিত দরখাস্ত পাওয়া গেছে, যত তাড়াতাড়ি সম্ভব গাছটি আইনি প্রক্রিয়ায় সরানোর ব্যবস্থা করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
প্রকাশক কর্তৃক স্যানমিক প্রিন্টিং এন্ড প্যাকেজেস, ৫২/২ টয়েনবি সার্কুলার রোড, সুত্রাপুর, ঢাকা থেকে মুদ্রিত। সর্বসত্ত্ব সংরক্ষিত © ২০২১ প্রথমবেলা
Site Customized By Rahatit.Com