সত্যে অবিচল দৈনিক প্রথমবেলা

উচ্ছেদ অভিযান কোনো ব্যক্তির বিরুদ্ধে নয় : তাপস

47

নিজস্ব প্রতিবেদকঃ

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস বলেছেন, নকশাবহির্ভূত দোকান উচ্ছেদে চলমান অভিযান কোনো ব্যক্তির বিরুদ্ধে নয়, অবৈধ দখলদারদের বিরুদ্ধে। এ অভিযানকে বাধাগ্রস্ত করা যাবে না বলেও জানান তিনি।

আজ বুধবার সকালে রাজধানীর বাসাবোর ৪ নম্বর ওয়ার্ডের বালুর মাঠ সংলগ্ন অন্তর্বর্তীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্র এসটিএস উদ্বোধন শেষে মেয়র এই মন্তব্য করেন।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস ফুলবাড়িয়া সুপার মার্কেট-২ এর সভাপতি দেলোয়ার হোসেন দুলুকে দিয়ে মামলা করিয়েছেন, ডিএসসিসির সাবেক মেয়র সাঈদ খোকনের এমন অভিযোগের প্রেক্ষিতে এই মন্তব্য করেন মেয়র তাপস।

অবৈধ দখলদার উচ্ছেদের এই কার্যক্রম চলমান থাকবে জানিয়ে ডিএসসিসির মেয়র বলেন, ‘কোনোভাবেই এই কার্যক্রমকে বাধাগ্রস্ত করা যাবে না। আমরা কোনোভাবেই সেটাতে আপস করব না।’

শেখ ফজলে নূর তাপস বলেন, ‘সুশাসিত ঢাকা আমাদের ইশতেহারের মূল প্রতিপাদ্য বিষয়। স্বশাসিত ঢাকা ছাড়া উন্নত ঢাকা গড়া সম্ভব নয়। সুতরাং কোনো ব্যক্তি যদি এতে হেয় প্রতিপন্ন হন, লজ্জিত হন, সেটা সেই ব্যক্তির বিষয়। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বিষয় নয়।’

সিটি করপোরেশন থেকে দুর্নীতি নির্মূল করারও ঘোষণা দেন মেয়র শেখ ফজলে নূর তাপস। তিনি বলেন, কোনো অবহেলা, কোনো অসদাচরণ, কোনো আত্মসাৎ বরদাস্ত করা হবে না। প্রধানমন্ত্রী যে রূপকল্প দিয়েছেন, সেই রূপকল্প বাস্তবায়নই মূল লক্ষ্য।

নকশাবহির্ভূত দোকান উচ্ছেদে ৮ ডিসেম্বর থেকে রাজধানীর ফুলবাড়িয়া সুপার মার্কেট-২-এ অভিযান চালাচ্ছে ডিএসসিসি।

নকশা অনুযায়ী মার্কেটটিতে ২ হাজার ২৮২টি দোকান থাকার কথা। কিন্তু গত কয়েক বছরে সেখানে নকশাবহির্ভূতভাবে আরও ৯১১টি দোকান করা হয়েছে।

 

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.