সত্যে অবিচল দৈনিক প্রথমবেলা

গাইবান্ধায় চাঁদা দিয়ে শীতার্ত মানুষের পাশে দাড়াল রংধনু

63

জিহাদ হক্কানী:

গাইবান্ধা সকালে ঘন কুয়াশা আর হিমেল বাতাসে শীত জেঁগে বসেছে উত্তরের জেলা গাইবান্ধায়। ভোরে যেন শৈত্য প্রবাহ বইছে। তীব্র শীতে কোনঠাষা হয়ে পড়েছে খেটে খাওয়া মানুষ ও বয়োজ্যেষ্ঠসহ শিশুরা। গ্রামাঞ্চলের এসব শীতার্ত মানুষদের উষ্ণতার ছোঁয়া দিতে হাত বাড়িয়ে এগিয়ে আসছে পলাশবাড়ী উপজেলার মনোরপুর ইউনিয়নে “রংধনু উন্নয়ন সংস্থা ” নামে একটি সেচ্ছাসেবী সংগঠন।

এ সংগঠনের অনেক সদস্যই যদিও বেকার, তবুও নিজের মানবিকতার পরিচয় দিয়ে নিজের চাঁদার টাকায় প্রায় দুই হাজার দরিদ্র ও শীতার্ত মানুষের মাঝে কম্বল দিয়েছে রংধনুর সদস্যরা। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সকাল থেকে দুপুর পযর্ন্ত সামাজিক দুরত্ব বজায় রেখে রংধনু উন্নয়ন সংস্থার প্রধান কার্যালয় মনোহরপুর ইউনিয়নের গোডাউন বাজার এলাকায় এই সামাজিক উদ্যোগটি সম্পন্ন হয়। এর আগে সেখানে উত্তপল মন্ডলের সঞ্চালোনায় শীতবস্ত্র বিতারণ এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সংগঠনের সভাপতি রাজু আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক বদরুল আলম সজিব,কাজী আরিফ হোসেন,এনামুল হক,নাজমুল হুদা,মানিক আকন্দ,শাহাফুল ইসলাম। এছাড়াও আলোচনা সভায় বক্তব্য রাখেন,রিপন মিয়া, বাবু সহ সংগঠনের অন্যান্য সদস্যরা।

এসময় গরীব অসহায় শীর্তাত মানুষদের পাশে থাকার অঙ্গীকার করে সকল সদস্যের উপস্থিতে শীতার্ত মানুষের হাতে একটি করে কম্বল তুলে দেন তারা। এ সময় বক্তরা বলেন,মানুষ মানুষের জন্য, এ শীতে দরিদ্র অসহায় মানুষ ও শিশুরা চরম ভোগান্তিতে আছে। অতি কষ্টে জীবন যাপন করছে তারা।

এ সময়ে অহায় মানুষের পাশে দাঁড়াতে আমারা সামন্য উদ্যোগ গ্রহন করছি। যা শীতার্ত মানুষের জন্য শীত নিবারণের অবলম্বন হতে পারে। এসব শীতার্ত মানুষের পাশে দাড়ানো জন্য দেশের স্বজনদের প্রতি আহ্বান করেন বক্তরা।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.