সত্যে অবিচল দৈনিক প্রথমবেলা

ঢামেক হাসপাতালের জরুরী বিভাগের আগুন নিয়ন্ত্রনে

36

এস,এম,মনির হোসেন জীবন :

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের পুরাতন চারতলা ভবনের জরুরি বিভাগের আগুন নিয়ন্ত্রনে এসেছে।

অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তর থেকে তিনটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে আনার কাজ শুরু করে। পরবর্তীতে আজ ২টা ৫মিনিটের সময় আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের পুরাতন চারতলা ভবনের জরুরি বিভাগের আগুন লাগার ঘটনা ঘটে।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ওসি) মো: বাচ্চু মিয়া আজ বৃহস্পতিবার দুপুরে আগুন লাগার বিষয়টি নিশ্চিত করেছেন।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কন্ট্রোল রুমের ডিউটি অফিসার মো: এরশাদ হোসাইন আজ দুপুর ২টা ৪০ মিনিটে বিষয়টি নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার দুপুর ১টা ৪৮ মিনিটের সময় ঢামেক হাসপাতালের পুরাতন চারতলা ভবনের জরুরি বিভাগে হঠাৎ করে আগুনের সুত্রপাত হয়।

এশরাদ হোসাইন আরও জানান, পরে অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিস সদর দপ্তর থেকে তিনটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পাঠানো হয়। এখনও পর্যন্ত হতাহতের কোন খবর পাওয়া যায়নি। আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে।

এদিকে, ফায়ার সার্বিসের সদর দপ্তরের ডিউটি অপারেটর মো: রাজু আহমেদ জানান, অগ্নিকান্ডের সূত্রপাত ও ক্ষয়ক্ষতি সম্পর্কে এখনও পর্যন্ত প্রাথমিক ভাবে কোন কিছু জানা যায়নি। আমাদের দমকল বাহিনীর সদস্যরা সেখানে এখনও কাজ করছেন। এবিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।

এদিকে,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স’র সহকারী পরিচালক মো: সালেহ উদ্দিন আজ দুপুর সোয়া ৩টার ঘটনাস্থল থেকে জানান, অগ্নিকান্ডে হতাহতের কোন ঘটনা ঘটেনি। তবে, বিডি কিংবা সিগারেটের ফেলা আগুন থেকে অগ্নিকান্ডের সুত্র হতে পারে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচেছ।

 

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.